scorecardresearch

বড় খবর

বাংলায় করোনায় মৃত বেড়ে ৮৮, পজিটিভ কেস ১১৯৫

শুক্রবার রাজ্য় স্বাস্থ্য় দফতরের বুলেটিনে জানানো হয়েছে, বাংলায় নতুন করে ১৩০ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাংলায় করোনায় মৃত বেড়ে ৮৮, পজিটিভ কেস ১১৯৫
প্রতীকী ছবি।

করোনার কামড় অব্য়াহত বাংলায়। রোজই পশ্চিমবঙ্গে ভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের সংখ্য়া বাড়ছে। রাজ্য়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্য়া বেড়ে দাঁড়িয়েছে ৮৮। শুক্রবার রাজ্য় স্বাস্থ্য় দফতরের বুলেটিনে জানানো হয়েছে, বাংলায় নতুন করে ১৩০ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে রাজ্য়ে কোভিড ১৯ পজিটিভ কেসের সংখ্য়া ১ হাজার ১৯৫। মোট আক্রান্তের সংখ্য়া ১৬৭৮। বাংলায় করোনায় সুস্থ হয়েছেন ৩২৩ জন।

এদিন, ক্য়াথিড্রাল রোডে রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানের শুভারম্ভ করে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেন, ”লকডাউনের জন্য় সব স্তব্ধ হয়ে রয়েছে। কিন্তু মনকে রোখা যায় না। আঁধার-আলোতেও ভুলতে পারি না। আমাদের চেতনায়, মননে, চিন্তনে, ভালবাসায়  রয়েছেন রবীন্দ্রনাথ ঠাকুর। তিনি আমাদের অনুপ্রেরণা। তিনি আমাদের ভাষা, দিশা, পথবর্তিকা, আলোকবর্তিকা। তাঁর চিন্তাধারায় সবকিছু প্রতিফলিত হয়”।

আরও পড়ুন: মুখ্য়মন্ত্রী মমতার কাছে জবাব তলব ‘ক্ষুব্ধ’ রাজ্য়পালের

পরিযায়ী শ্রমিকদের বাংলায় ফেরানো নিয়েও বিরোধী নিশানায় মমতা সরকার। তোষণ রাজনীতিকে সামনে রেখেই এ রাজ্যের পরিযায়ী শ্রমিকদের বাংলায় ফেরানো হচ্ছে বলে দাবি বিজেপির। লকডাউনে অসহায় পরিযায়ীদের ফেরাতে রাজ্য সরকার পর্যাপ্ত আবেদন করছে না বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলেছেন লোকসভার কংগ্রেস নেতা অধীর চৌধুরী। পাল্টা গেরুয়া শিবিরকে বিঁধে তৃণমূলের কটাক্ষ, বিভিন্ন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের জন্য কিছুই করেনি মোদী সরকার।

দেশে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। ভারতে করোনা পজেটিভের সংখ্যা ৫৬ হাজার পেরিয়েছে। দেশে মোট কোভিড-১৯ আক্রান্ত ৫৬ হাজার৩৪১ জন। বৃহস্পতিবার সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৯৯০ জন। এখনও পর্যন্ত অ্যাকটিভ কেসের সংখ্যা ৩৭ হাজার ৯১৬। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা যাচ্ছে, করোনার জেরে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১০৩ জনের। মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৮৮৬। মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৬৫১ জনের। এরপরই রয়েছে গুজরাট, দিল্লি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus latest update west bengal 8 may 2020 live updates kolkata mamata banerjee covid 19