বড় খবর

বাংলায় করোনায় মৃতের সংখ্য়া ১০০ ছুঁইছুঁই, মোট আক্রান্ত ১৭৮৬

রাজ্য়ে করোনামুক্ত হয়েছেন ৩৭২ জন, নবান্নে শনিবার সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্য়োপাধ্য়ায়।

lockdown, লকডাউন, পুলিশ, জম্মুকাশ্মীর, police, jammu kashmir, jammu kashmir news, coronavirus, করোনভাইরাস
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বাংলায় করোনাভাইরাসে মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বাংলায় করোনায় মৃতের সংখ্য়া ১০০ ছুঁইছুঁই। গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্য়ু হয়েছে। এ নিয়ে রাজ্য়ে করোনায় মৃতের সংখ্য়া বেড়ে হয়েছে ৯৯। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে ১০৮ জনের শরীরে কোভিড ১৯ মিলেছে। এই মুহূর্তে পজিটিভ কেসের সংখ্য়া ১২৪৩। মোট করোনা আক্রান্তের সংখ্য়া ১৭৮৬। রাজ্য়ে করোনামুক্ত হয়েছেন ৩৭২ জন, নবান্নে শনিবার সাংবাদিক বৈঠকে একথা জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্য়োপাধ্য়ায়।

এদিকে, করোনা আবহে রাজ্য় বনাম কেন্দ্র সংঘাত অব্য়াহত। পরিযায়ী শ্রমিকদের নিয়ে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের বিরুদ্ধে চিঠিতে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। চিঠিতে শাহ লিখেছেন, “বাংলার পরিযায়ী শ্রমিকেরা চাইছেন তাঁদের রাজ্যে ফিরে যেতে। কিন্তু পশ্চিমবঙ্গ থেকে আমরা তেমন কোনও সাহায্য পাচ্ছি না। এমনকী কোনও ট্রেন ছাড়ারও অনুমতি দেওয়া হয়নি এখনও। পরিযায়ী শ্রমিকদের সঙ্গে অবিচার করা হচ্ছে। যা এই মুহুর্তে তাঁদেরকে আরও কষ্টের মুখোমুখি দাঁড় করাচ্ছে।”

আরও পড়ুন: রবীন্দ্রসংগীত গাইলেন মমতা, লকডাউনে বাংলায় অভিনব ২৫ বৈশাখের অনুষ্ঠান

অন্য়দিকে, রাজ্য়ের উদ্য়োগে পরিযায়ী শ্রমিকরা সাহায্যের জন্য নিজেদের তথ্য রেজিস্টার করতে হোয়াটসঅ্যাপ নম্বর 8017845555-এ ‘hi’ লিখে পাঠাতে হবে অথবা 51969 এই নাম্বার এই ‘hi’ লিখে এসএমএসও পাঠাতে পারবেন। এছাড়াও শ্রমিকদের সাহায্যার্থে খোলা হয়েছে 1070 এই টোল ফ্রি নাম্বারটি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,৩২০ জন। মৃত্যু হয়েছে ৯৫ জনের। এ দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৬০ হাজার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুসারে ভারতে করোনায় মোট আক্রান্ত ৫৯ হাজার ৬৬২ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৯৮১ জনের। করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ হাজার ৮৪৭ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus latest update west bengal 9 may 2020 live updates kolkata mamata banerjee covid 19

Next Story
বিরোধীদের তোপের মুখে পরিযায়ী শ্রমিকদের জন্য টোল ফ্রি নাম্বার চালু রাজ্যে প্রশাসনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com