scorecardresearch

বড় খবর

করোনা আতঙ্কে পিছোল পুরভোট, জানাল কমিশন

করোনাভাইরাস পরিস্থিতিতে এখনই পুরভোট না করার ব্যাপারে একমত শাসক ও বিরোধী শিবির। এ নিয়ে আজ রাজ্য নির্বাচন কমিশনের দফতরে সর্বদলীয় বৈঠক হয়।

প্রতীকী ছবি।

করোনা আতঙ্কে পিছিয়ে গেল পুরভোট। আপাতত পুরভোট হচ্ছে না বলে জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন। আগামী ১৫ দিন পর এ নিয়ে ফের আলোচনা হবে বলে রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর। করোনাভাইরাস পরিস্থিতিতে এখনই পুরভোট না করার ব্যাপারে একমত শাসক ও বিরোধী শিবির। এ নিয়ে আজ রাজ্য নির্বাচন কমিশনের দফতরে সর্বদলীয় বৈঠক হয়। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে মুখ্য রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস বলেন, ‘‘এখন আমরা ভোটপ্রক্রিয়া স্থগিত করলাম করোনা পরিস্থিতির জন্য। আগামী ১৫ দিন পর আমরা এ নিয়ে ফের আলোচনায় বসব’’।

আরও পড়ুন: করোনাতঙ্কে রাজ্যজুড়ে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়াল মমতা সরকার

উল্লেখ্য, এ প্রসঙ্গে এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই পরিস্থিতির জন্য ভোট দু’দিন বাদে যদি হয় তাতে কোনও অসুবিধে নেই। এ ব্যাপারে কমিশন সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন: LIVE: করোনা সন্দেহে বেলেঘাটা আইডি-তে ভর্তি ১৫

এদিন কমিশনের দফতরে বৈঠকের আগে তৃণমূল বিবৃতি দিয়ে জানিয়েছিল, ‘‘কোভিড-১৯ সঙ্কট বিবেচনা করে আপাতত পুরভোট স্থগিত রাখার জন্য রাজ্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানানো হবে। সব রাজনৈতিক দলকেই হাতে হাত মিলিয়ে করোনা মোকাবিলার আর্জি জানানো হচ্ছে’’।

এ প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, ‘‘করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে কমিশনের ভোটের সিদ্ধান্ত নেওয়া উচিত। অবস্থা ভয়াভয় হলে ভোট আপাতত স্থগিত রাখা হোক’’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus situation in west bengal civic poll tmc bjp left congress