বড় খবর

বাড়িতে বউয়ের কাছেও এবার মার খাবে পুলিশ: দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ বলেন, ‘‘পশ্চিমবঙ্গে সবচেয়ে খারাপ অবস্থা পুলিশের। লোকের কাছে মার খেতে হচ্ছে। এবার বাড়িতে বউয়ের কাছেও মার খাবে পুলিশ’’।

dilip ghosh, দিলীপ ঘোষ
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বাংলায় লোকসভা ভোট পরবর্তী হিংসায় পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে বরাবরই সুর চড়িয়ে আসছে বিজেপি। সম্প্রতি ভাটপাড়া, গুড়াপ, পাত্রসায়রের ঘটনাতেও পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছে গেরুয়াবাহিনী। এই প্রেক্ষাপটে এবার পুলিশকে নিশানা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ‘‘দিন পাল্টে গিয়েছে, অভ্যাস পাল্টান’’, এ ভাষাতেই এবার পুলিশকে বার্তা দিলেন মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ। বিজেপি কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে বলে এর আগে বহুবার পুলিশের বিরুদ্ধে সরব হয়েছেন দিলীপ ঘোষরা। সেই প্রেক্ষিতে পুলিশকে দিলীপের এই বার্তা বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ব্যান্ডেলে গুলিবিদ্ধ তৃণমূল নেতা, অভিযুক্ত বিজেপি

শনিবার কেশপুরের সভায় দিলীপ ঘোষ বলেন, ‘‘পশ্চিমবঙ্গে সবচেয়ে খারাপ অবস্থা পুলিশের…সেদিন টিভিতে দেখলাম একজন পুলিশকে ধাক্কা মেরে ঝোপের মধ্যে ফেলে দিয়েছিল, কারণ গাড়ি দাঁড় করিয়ে তোলা তুলছিল পুলিশ। কেন পুলিশকে ভয় পাবে? পুলিশের দুরবস্থা হচ্ছে এখন। লোকের কাছে মার খেতে হচ্ছে। আমার মনে হয় এবার বাড়িতে বউয়ের কাছেও মার খাবে পুলিশ’’। এদিন বিজেপি রাজ্য সভাপতি অভিযোগ করেন, ‘‘আজও এখানে (কেশপুরের সভা) আসার পথে আমাদের ৪০-৫০ জন লোককে থানায় ঢুকিয়েছে, লাঠিপেটা করছে। পুলিশকে বলছি অভ্যাস পাল্টান, দিন কিন্তু পাল্টে গিয়েছে’’। প্রসঙ্গত, ক’দিন আগে ভাটপাড়ায় অশান্তির ঘটনায় পুলিশের গুলিতে তাদের দুই কর্মীর মৃত্যু হয় বলে অভিযোগ করে বিজেপি। এরপর হুগলির গুড়াপের ঘটনাতেও পুলিশের গুলিতে বিজেপি কর্মী জখম হন বলে দাবি ওঠে। এই প্রেক্ষাপটে পুলিশকে নিয়ে দিলীপের মন্তব্য তাৎপর্যপূর্ণ বলেই মত সংশ্লিষ্ট মহলের।

আরও পড়ুন: অশান্ত মঙ্গলকোট, তৃণমূল-বিজেপি সংঘর্ষে গুলি-বোমাবাজি

অন্যদিকে, তৃণমূলকে বিঁধে এদিন দিলীপ বলেন, ‘‘ভোটের আগে কেশপুরে ভারতী ঘোষকে নিয়ে এসেছিলাম। আমাদের কর্মসূচি করতে দেয়নি। কত কর্মীকে মেরেছে। সেদিন সভা করতে দেয়নি। সেদিন আমি বলেছিলাম, চিন্তা করবেন না, আমরা আছি। আজ হাজার হাজার মানুষ বিজেপি করার জন্য এগিয়ে আসছেন। সেদিন রাস্তায় আমাদের ঝান্ডা লাগাতে দেয়নি। আজ তৃণমূলের ঝান্ডা দেখা যাচ্ছে না। সবে তো শুরু। কেশপুরকে তৃণমূলের শেষপুর করে ছাড়ব বলেছিলাম। রিগিং করে ভারতীকে হারানো হয়েছে’’। উল্লেখ্য, ঘাটাল লোকসভা কেন্দ্রে এবারও জয়ী হয়েছেন তৃণমূলের দেব। লোকসভা ভোটের দিন ওই কেন্দ্রে ব্যাপক উত্তেজনা ছড়ায়। রিগিং করা হয়েছে বলে আগেই অভিযোগ করেছিলেন ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dilip ghosh hits out police bjp west bengal

Next Story
নকশালপন্থী নেতা, সাহিত্যিক সন্তোষ রানা প্রয়াতSantosh Rana, CPIML
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com