scorecardresearch

ভিক্টোরিয়ায় ড্রোন উড়িয়ে ধৃত চিনা নাগরিক

ভিক্টোরিয়া ও ফোর্ট উইলিয়ামের সামনে ড্রোন ওড়ানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক চিনা নাগরিককে। ধৃতকে আগামী ২৫ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত।

victoria, ভিক্টোরিয়া
ভিক্টোরিয়া মেমোরিয়্যাল। ছবি: শশী ঘোষ।

ভিক্টোরিয়া মেমোরিয়্যাল চত্বরে ড্রোন উড়িয়ে পুলিশের হাতে ধরা পড়লেন এক চিনা নাগরিক। শনিবার ভিক্টোরিয়া ও ফোর্ট উইলিয়ামের সামনে ড্রোন ওড়ানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক চিনা নাগরিককে। ধৃতকে আগামী ২৫ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। ধৃত চিনা নাগরিকের নাম লি জিউই(৩৪) বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, ভোটের মুখে কলকাতায় ফের বিপুল টাকা উদ্ধার

এ ঘটনা প্রসঙ্গে কলকাতা পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ‘‘গত ১৬ মার্চ আইফোন ও ড্রোন ক্যামেরা নিয়ে ভিক্টোরিয়া মেমোরিয়্যাল হলে ঢোকেন চিনা নাগরিক লি জিউই। ভিক্টোরিয়া চত্বরে ড্রোন ওড়াতে দেখে তাঁকে আটক করেন সিআইএসএফ কর্মীরা। এরপরই ওই চিনা নাগরিককে নিয়ে যাওয়া হয় হেস্টিংস থানায়। সেখানেই অভিযোগ দায়ের করা হয়।’’ পরে চিনা নাগরিককে গ্রেফতার করে পুলিশ। কী উদ্দেশ্যে ভিক্টোরিয়ায় ড্রোন ওড়ালেন ওই চিনা নাগরিক, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। প্রসঙ্গত, অনুমতি ছাড়া জনসমক্ষে ড্রোন ওড়ানোয় নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন, শহরে উদ্ধার হলো প্রায় দেড় হাজার কেজি বিস্ফোরক

অন্যদিকে, লোকসভা ভোটের আগে শহরে ইতিমধ্যেই এসে পৌঁছেছে কেন্দ্রীয় বাহিনী। শহরের বিভিন্ন এলাকায় রুটমার্চ করছে কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি, গত কয়েকদিনে শহরে দু’বার লক্ষাধিক টাকা উদ্ধার করেছে পুলিশ। নিউ মার্কেটের কাছে সদর স্ট্রিট এলাকা ও এমজি রোড এলাকা থেকে লক্ষাধিক টাকা উদ্ধার করেছে পুলিশ। এর আগে টালা ব্রিজে প্রায় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। ওড়িশা থেকে ম্যাটাডরে করে বিস্ফোরক উত্তর ২৪ পরগনার দিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গিয়েছে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Drone over victoria memorial kolkata police chinese national