কাটল জট, হাওড়া পুরনিগমের সাফাইকর্মীদের দৈনিক ভাতা বাড়ল

এই খবরে খুশি পুরসভার অস্থায়ী কর্মী শুকলাল হেলা বলেন, "আমরা আরও কিছুটা বেশি মজুরি দাবি করেছিলাম। তবে সরকার যে আমাদের কথা ভেবেছেন, তাতেই খুশি আমরা।"

By: Howrah  August 22, 2019, 8:24:56 PM

মজুরি নিয়ে ক্ষোভ ছিলই, জারি ছিল লড়াইও। দীর্ঘ বিক্ষোভের পর অবশেষে মিটল হাওড়া পুরনিগমের অস্থায়ী কর্মীদের দীর্ঘকালীন দাবি। হাওড়া পুরনিগমের চতুর্থ প্রশাসকমণ্ডলীর বৈঠক শেষে বৃহস্পতিবার অস্থায়ী কর্মীদের দৈনিক বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিল হাওড়া পুরসভা। বেশ কিছুদিন ধরেই হাওড়া পুরসভার প্রধান কার্যালয় এবং বালি কার্যালয়ে বিক্ষোভ দেখান কয়েক’শো অস্থায়ী সাফাইকর্মী। এরপরেই এই সিদ্ধান্ত নেয় পুরনিগম।

আরও পড়ুন- হাওড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আট বছরের শিশুর মৃত্যু, প্রশ্নের মুখে প্রোমোটার

ঠিক কী হয়েছিল?

মজুরি বৃদ্ধির দাবি নিয়ে দীর্ঘদিন ধরেই ক্ষোভ ছিল হাওড়া পুরসভার সাফাই বিভাগের প্রায় ১৬০০ জন কর্মীর। প্রাথমিকভাবে লিখিত অভিযোগ জমা দিলেও, পুরসভার তরফে কোনও রকম পদক্ষেপ না নেওয়ার কারণে বিক্ষোভের রাস্তায় হাঁটেন সাফাইকর্মীরা। নিজেদের দাবি নিয়ে পুর কমিশনার তথা প্রশাসকের দফতরের বাইরে বসেও বিক্ষোভ দেখান পুরসভার এই কর্মীরা।

আরও পড়ুন- দিদিকে বলায় কামাল, মমতার ‘বকুনিতে’ রাতারাতি শ্রী ফিরছে হাওড়ার বস্তিতে

এরপরেই সাফাই কর্মীদের দাবি মেনে দৈনিক ভাতা বৃদ্ধি করল হাওড়া পুরনিগমের প্রশাসকমণ্ডলী। হাওড়ার পুর প্রশাসক তথা পুর কমিশনার বিজিন কৃষ্ণ বলেন, “অস্থায়ী সাফাই কর্মীদের দৈনিক মজুরী ২৫৩টাকা থেকে বাড়িয়ে ৩১৫টাকা করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে প্রশাসক মন্ডলীর বৈঠকে”। তিনি আরও বলেন, “আগামী দিনে রাজ্যের লেবার কমিশনের আদেশ অনুযায়ী এই অস্থায়ী কর্মীদের মজুরি নির্ধারিত হবে”।

আরও পড়ুন- মমতা এফেক্ট? হাওড়ায় নিকাশি সংস্কারে জোর পুরসভার

এই খবরে খুশি পুরসভার অস্থায়ী কর্মী শুকলাল হেলা বলেন, “আমরা আরও কিছুটা বেশি মজুরি দাবি করেছিলাম। তবে সরকার যে আমাদের কথা ভেবেছেন, তাতেই খুশি আমরা। আমরা আশা করব, আগামী দিনে আমাদের সমস্যা বুঝে আবারও মজু্রি বৃদ্ধির কথা চিন্তা ভাবনা করা হবে সরকারের পক্ষ থেকে”।

হাওড়ার সব খবর পড়ুন এখানে

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Howrah municipality cleaning staff protests agreed municipality

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X