scorecardresearch

বড় খবর

‘কিছুই করছে না CBI, আমি ক্লান্ত-হতাশ’, ক্ষুব্ধ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

এসএসসি-র দুর্নীতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের ভূমিকায় ক্ষোভ প্রকাশ বিচারপতির।

CBI probe angry judge Abhijit Gangopadhyay
সিবিআই তদন্তে ক্ষুব্ধ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

সিবিআই তদন্তে ‘আশাহত’ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ”২০২১-এর দুর্নীতির তদন্তেই এখনও কিছু করেনি সিবিআই। কাকে তদন্ত করতে বলব। আমি ক্লান্ত, হতাশ।” মঙ্গলবার ভরা এজলাসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে এভাবেই ক্ষোভে ফেটে পড়েন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এদিন তিনি বলেন, ”আমি হতাশ, আমি ক্লান্ত। দুর্নীতির তদন্তে কিছুই করেনি সিবিআই। আমার সন্দেহ আছে সিবিআই কী করবে। কর্মহীনদের কী হবে।” তিনি আরও বলেন, ”মনে হচ্ছে সিবিআইয়ের চেয়ে সিট ভালো। নভেম্বরে সিবিআইকে প্রথম তদন্তের নির্দেশ। তার পর কী হয়ছে? কোনও আশার আলো দেখতে পাচ্ছি না। ২০২১-এর দুর্নীতির তদন্তেই এখনও কিছু করে উঠতে পারেনি সিবিআই। কাকে তদন্ত করতে বলব। আমি ক্লান্ত।”

আরও পড়ুন- বেনজির! বিধানসভায় দাঁড়িয়ে সরকারের ভুল মেনে নিলেন খোদ অধ্যক্ষ

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপরেই আস্থা হারাচ্ছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। উল্লেখ্য, এরাজ্যে স্কুল সার্ভিস কমিশন বা এসএসসির মাধ্যমে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের ক্ষেত্রে পাহাড়-প্রামাণ দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই এসএসি-র দুর্নীতীর তদন্তের ভার দিয়েছেন সিবিআইকে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে এসএসসি-র তাবড় কর্তাদের সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছেন খোদ বিচারপতি।

আরও পড়ুন- অভিষেক ত্রিপুরা যেতেই বাড়ি ধাওয়া CBI-এর, কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ রুজিরাকে

নিয়োগ দুর্নীতিতে ভুরি-ভুরি অভিযোগ প্রমাণিত হতেই যথোপযুক্ত পদক্ষেপ করতেও দেখা গিয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে। বেনয়িমে চাকরি পাওয়া প্রার্থীদের শুধু চাকরিই যায়নি, বেতনের টাকাও ফেরতের নির্দেশ দিয়েছেন তিনি। যার জলজ্যান্ত উদাহরণ রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা। এহেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই এবার সিবিআই তদন্তে আস্থা হারাচ্ছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Justice avijit ganguly upset in cbi investigation