scorecardresearch

বড় খবর

পুজোর মুখে ফের তৈরি হচ্ছে নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভেসে যাবে একাধিক জেলা

বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তই শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে চলেছে।

পুজোর মুখে ফের তৈরি হচ্ছে নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভেসে যাবে একাধিক জেলা
আজ একাধিক জেলায় ভারী বৃ্ষ্টির পূর্বাভাস।

আশঙ্কাই এবার সত্যি হওয়ার পথে! বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তই শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে চলেছে। এরই প্রভাবে রাজ্যে ফের এক দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামিকাল বিকেলের মধ্যেই শক্তি বাড়বে নিম্নচাপের। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

পুজোর কয়েক সপ্তাহ আগে ফের বঙ্গে নিম্নচাপের ভ্রুকূটি। বঙ্গোপসাগরে ফের একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আবাহাওয়াবিদরা মনে করছেন শুক্রবার বিকেলের মধ্যেই শক্তি আরও বাড়িয়ে সেই ঘূর্ণাবর্ত পরিণত হবে নিম্নচাপে। যার জেরে সপ্তাহান্তে প্রবল বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, এই নিম্নচাপের জেরে শুক্রবার দুপুরের পর থেকেই রাজ্যের উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টি শুরু হয়ে যাবে। এরই পাশাপাশি ভারী বৃষ্টি হবে ওড়িশা ঘেঁষা জেলাগুলিতেও।

আরও পড়ুন- জোগান কমেই চাম চড়া, সাধের ইলিশ ছুঁতেই যেন হাত কাঁপে আম-বাঙালির

আর কয়েক সপ্তাহ পরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। তার আগে নিম্নচাপের এই বৃষ্টি পুজোর মণ্ডপ তৈরিতে জোর ধাক্কা দেবে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই বড় পুজোগুলির মণ্ডপ তৈরির কাজ শেষের পথে। ছোট-মাঝারি পুজোগুলিও পুরোদমে দুর্গামণ্ডপ তৈরির কাজ শুরু করে দিয়েছে। এই সময়ে বৃ্ষ্টি হলে স্বাভাবিকভাবেই মণ্ডপসজ্জার কাজে ব্যাঘাত ঘটবে। এরই পাশাপাশি পুজোর মুখে দেদার কেনাকাটাও চলছে। সপ্তাহান্তের এই বৃষ্টি পুজোর শপিংয়েও সমস্যা বাড়াবে।

আরও পড়ুন- আকাশ ছোঁয়ার স্বপ্ন রেজাউলের, ফাইভের গণ্ডি পেরনো যুবকই বানাচ্ছেন আস্ত হেলিকপ্টার

তবে পুজোর দিনগুলিতে রাজ্যে বৃষ্টি হবে কিনা সেব্যাপারে আগাম এখনও কিছু জানাতে পারেননি আবহাওয়াবিদরা। আজ শহর কলকাতায় দিনভর থাকবে আংশিক মেঘাল আকাশ। আজও ভোগান্তি বাড়াবে আর্দ্রতাজনিত অস্বস্তি। আজ কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Low depression at bay of bengal rainfall forecast in several district489626