বড় খবর

Narada case: মমতার দায়ের করা মামলার শুনানি থেকে অব্যাহতি চাইলেন বাঙালি বিচারপতি

Narada case: প্রধান বিচারপতি নতুন করে ডিভিশন বেঞ্চ গঠনের পর ফের শুনানি হবে।

Mamata Banerjee, Supreme Court, CBI, Narada Case
নারদ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Narada case: শুনানির আগেই মঙ্গলবার নারদ মামলা থেকে নিজেকে সরিয়ে নিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বোস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আইনমন্ত্রী মলয় ঘটকের আর্জির শুনানি হওয়ার কথা ছিল আজ। কিন্তু বাঙালি বিচারপতি এই মামলা থেকে নিজেকে সরিয়ে নিলেন। জানা গিয়েছে, প্রধান বিচারপতি নতুন করে ডিভিশন বেঞ্চ গঠনের পর ফের শুনানি হবে।

প্রসঙ্গত, নারদ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মামলায় সিবিআই মুখ্যমন্ত্রীকে পক্ষ করেছে। কিন্তু তাঁর হলফনামা জমা নেয়নি কলকাতা হাইকোর্ট। হাইকোর্ট হলফনামা অস্বীকার করার জেরে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন মমতা। সেই মামলার শুনানি হওয়ার কথা ঠিল আজ, মঙ্গলবার। উল্লেখ্য, এই মামলায় আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক।

আরও পড়ুন নারদ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ মমতা, হলফনামা নিয়ে শুনানি আজ

বিচারপতি অনিরুদ্ধ বসু ও হেমন্ত গুপ্তার বেঞ্চে মমতা-মলয় ঘটকের দায়ের করা পৃথক মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু এদিন মামলা থেকে অব্যাহতি চেয়েছেন বিচারপতি অনিরুদ্ধ বোস। প্রসঙ্গত, গত ১৭ মে নারদ মামলায় চার হেভিওয়েট নেতা-মন্ত্রীকে গ্রেফতার করে সিবিআই। নিজাম প্যালেসে তাঁদের নিয়ে আসার পর সেখানে চলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন পুজোর আগে-পরে ঢালাও শিক্ষক নিয়োগ রাজ্যে, ঘোষণা মমতার

পাশাপাশি সিবিআই আদালতে মামলা চলাকালীন হাজির ছিলেন আইনমন্ত্রী মলয় ঘটকও। ওই দিন নিজাম প্যালেস ও আদালতের বাইরে ভিড় করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। ব্যাপক বিক্ষোভ দেখান তাঁরা। সেই কারণে দুজনকে পক্ষ করেছে সিবিআই। গত ১০ জুন হাইকোর্টে হলফনামা জমা দিতে চাইলেও নিতে অস্বীকার করে আদালত। এরপর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মমতা। সিবিআই মামলা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন করেছে হাইকোর্টে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Narada case sc judge recuses himself from hearing

Next Story
Narada Case: নারদ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ মমতা, হলফনামা নিয়ে শুনানি আজMamata Banerjee, Narada Case, CBI, Supreme Court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com