বড় খবর

NRS doctors’ protest Highlights: ডাঃ পরিবহকে দেখতে হাসপাতালে রাজ্যপাল

NRS doctors protest West Bengal Updates: মাথায় গুরুতর আঘাত নিয়ে এই মুহূর্তে মধ্য কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

Kolkata Doctors' Protest NRS Hospital Updates:
NRS Hospital Updates: পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে হাসপাতালে রাজ্যপাল।

NRS doctors’ protest Updates: এনআরএস-এর প্রহৃত ডাঃ পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে গেলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করেন আন্দোলনরত ডাক্তাররা। তাঁরা জানিয়েদেন নিরাপত্তা সংক্রান্ত দাবি সুনিশ্চিত না হলে, আন্দোলন জারি থাকবে। এরপরই শোনা যায়, রাজ্যপাল পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে যাচ্ছেন। মাথায় গুরুতর আঘাত নিয়ে এই মুহূর্তে মধ্য কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

এদিকে, এনআরএসকাণ্ডের মধ্যেই কলকাতায় ফের ‘আক্রান্ত’ হলেন জুনিয়র ডাক্তার। বহিরাগতদের ছোড়া ইটের ঘায়ে মাথায় চোট পেয়েছেন ন্যাশনাল মেডিক্যাল কলেজের এক জুনিয়র ডাক্তার। এমন অভিযোগই উঠেছে।

অন্যদিকে, এনআরএসকাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এনআরএসের ঘটনার জেরে অবিলম্বে অচলাবস্থা কাটাতে মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যবস্থা নিতে নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী লিখেছেন, ‘‘আপনি ব্যক্তিগতভাবে হস্তক্ষেপ করুন’’। এনআরএসকাণ্ডে জট কাটাতে এদিন নবান্নে যান সিনিয়র ডাক্তাররা। জট কাটাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন সিনিয়র ডাক্তারদের।  এদিকে, এনআরএসে আন্দোলনে অনড় জুনিয়র ডাক্তাররা। শুক্রবার জুনিয়ার ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে, মুখ্যমন্ত্রী বলেছেন আমরা পদবী দেখে চিকিৎসা করি। ওঁর বক্তব্য প্রত্যাহার করতে হবে। তারপর আলোচনা করতে হবে। মুখ্যমন্ত্রী না এলে আন্দোলন উঠবে না’’।

এদিকে, ইস্তফা দিলেন নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ১০৪ জন চিকিৎসক। এদিন আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রায় ৮০ জন সিনিয়র ডাক্তার ইস্তফা দিয়েছেন। পদত্যাগ করেছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেরও বেশ কয়েকজন চিকিৎসক।  ইতিমধ্যেই বৃহস্পতিবার রাতে ব্যর্থতার দায় স্বীকার করে নিয়ে ইস্তফা দিয়েছেন এনআরএসের অধ্যক্ষ এবং সুপার। উল্লেখ্য, এনআরএসের ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া হুঁশিয়ারির পরই বৃহস্পতিবার থেকে গণ-ইস্তফা দিতে শুরু করেন চিকিৎসকরা।

 

Live Blog

NRS doctors’ protest : এনআরএসে জুনিয়র ডাক্তারদের বিক্ষোভ জারি, এখনও অচল পরিষেবা। এ সংক্রান্ত সব খবরের আপডেট রইল এখানে, Follow the Updates here:














20:16 (IST)14 Jun 19





















ডাঃ পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে গেলেন রাজ্যপাল

এনআরএস-এর প্রহৃত ডাঃ পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে গেলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করেন আন্দোলনরত ডাক্তাররা। তাঁরা জানিয়েদেন নিরাপত্তা সংক্রান্ত দাবি সুনিশ্চিত না হলে, আন্দোলন জারি থাকবে। এরপরই শোনা যায়, রাজ্যপাল পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে যাচ্ছেন। মাথায় গুরুতর আঘাত নিয়ে এই মুহূর্তে মধ্য কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

19:13 (IST)14 Jun 19





















ফের আক্রান্ত জুনিয়র ডাক্তার

এনআরএসকাণ্ডের মধ্যেই কলকাতায় ফের ‘আক্রান্ত’ হলেন জুনিয়র ডাক্তার। বহিরাগতদের ছোড়া ইটের ঘায়ে মাথায় চোট পেয়েছেন ন্যাশনাল মেডিক্যাল কলেজের এক জুনিয়র ডাক্তার। এমন অভিযোগই উঠেছে।

19:08 (IST)14 Jun 19





















এনআরএসের পাশে দ্য অ্যালায়েন্স অফ ডক্টরস ফর এথিক্যাল হেলথকেয়ার

এনআরএসে জুনিয়র চিকিৎসককে মারধরের ঘটনায় সরব হল দ্য অ্যালায়েন্স অফ ডক্টরস ফর এথিক্যাল হেলথকেয়ার। জুনিয়র ডাক্তারদের নিগ্রহের ঘটনায় নিন্দা জানিয়েছেন তাঁরা। একইসঙ্গে এই ‘জঘন্যতম’ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের কাছে আর্জি রেখেছেন তাঁরা। পাশাপাশি ডাক্তারদের নিরাপত্তা সুনিশ্চিত করার আর্জি জানানো হয়েছে তাঁদের তরফে।

18:51 (IST)14 Jun 19





















এনআরএসকাণ্ডে মুখ্যমন্ত্রীকে চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

এনআরএসকাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এনআরএসের ঘটনার জেরে অবিলম্বে অচলাবস্থা কাটাতে মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যবস্থা নিতে নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে পাঠানো চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী লিখেছেন, ‘‘আপনি ব্যক্তিগতভাবে হস্তক্ষেপ করুন’’।

18:23 (IST)14 Jun 19





















নবান্নে মুখ্যমন্ত্রী-সিনিয়র ডাক্তার বৈঠক

এনআরএসকাণ্ডে জট কাটানোর উদ্যোগ। নবান্নে গেলেন সিনিয়র ডাক্তাররা। জট কাটাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সিনিয়র ডাক্তারদের। বৈঠকে রয়েছেন ডা.সুকুমার মুখোপাধ্যায়, ডা. মাখনলাল সাহা, ডা. অভিজিৎ চৌধুরী, ডা, অলকেন্দু ঘোষ। নবান্নে গিয়েছেন তৃণমূল বিধায়ক নির্মল মাজিও।

17:57 (IST)14 Jun 19





















মমতার উল্টো মেরুতে দেব

নীলরতন সরকার মেডিক্যাল কলেজে ডাক্তার নিগ্রহ এবং তার প্রতিক্রিয়ায় রাজ্য জুড়ে শুরু হওয়া চিকিৎসক আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন অভিনেতা তথা তৃণমূলের সাংসদ দেব। শুক্রবার এই প্রসঙ্গে টুইট করেছেন ঘাটালের সাংসদ। তবে মুখ্যমন্ত্রী যেভাবে আন্দোলনরত ডাক্তারদের হুমকির পথে দেঁটেছিলেন, দেবের টুইটের সুর ঠিক তার বিপরীত। টুইটারে দেব লিখেছেন, “যাঁরা আমাদের প্রাণ বাঁচান, তাঁরা কেন বারবার মার খাবেন? তাঁদের সুরক্ষার দায়িত্ব আমাদের। আবার তারই সঙ্গে লক্ষ লক্ষ অসুস্থ মানুষ ডাক্তারবাবুদের দিকে তাকিয়ে, আপনারা পাশে না দাঁড়ালে তাঁরা অসহায়। সবার শুভবুদ্ধি ফিরে আসুক, সমস্যার সমাধান চাই।” বিস্তারিত এই প্রতিবেদনে মমতার উল্টো মেরুতে দাঁড়িয়ে চিকিৎসক আন্দোলন নিয়ে টুইট দেবের

17:35 (IST)14 Jun 19





















ইস্তফা দিলেন স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের ৩৩ জন ডাক্তার

এনআরএসকাণ্ডের প্রতিবাদে এবার ইস্তফা দিলেন স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের ৩৩ জন চিকিৎসক।

17:22 (IST)14 Jun 19





















কলকাতা মেডিক্যালে বিক্ষোভের মুখে তৃণমূল বিধায়ক নির্মল মাজি, দেখুন ভিডিও

17:13 (IST)14 Jun 19





















এনআরএসকাণ্ডের প্রতিবাদে কলকাতায় মিছিল

এনআরএসে জুনিয়র ডাক্তারদের মারধরের ঘটনার প্রতিবাদে কলকাতায় মিছিলে অপর্ণা সেন, সুজাত ভদ্র, রূপম ইসলামরা। মিছিলে অংশ নিয়েছেন বহু চিকিৎসক। মিছিলে রয়েছেন অন্যান্য পেশার মানুষরাও। ‘বাঁচাতে চাই, বাঁচতে চাই’, মিছিলে উঠল এই স্লোগান।

16:57 (IST)14 Jun 19





















মমতার মুখে ফের ‘বহিরাগত’ শব্দ

এনআরএস ইস্যুতে এদিন ফের মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ওরা বহিরাগত বলেছিলাম, প্রমাণ আছে আমার কাছে, কিন্তু সেটা বিচার না করেই আমাকে দোষারোপ করা হল। যে ছেলেটি ওখানে ছিল সে সল্টলেকে একটি হাসপাতালে কাজ করে’’। কাঁচরাপাড়ায় তৃণমূলের কর্মিসভায় একথা বলেন মমতা।

16:48 (IST)14 Jun 19





















এনআরএসে রূপম ইসলাম ও অনীক দত্ত

এনআরএস হাসাপাতালে বিক্ষোভরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে দেখা করলেন সঙ্গীতশিল্পী রূপম ইসলাম ও পরিচালক অনীক দত্ত। ছবি: শশী ঘোষ।

16:37 (IST)14 Jun 19





















ডাক্তার নিগ্রহের প্রতিবাদে কলকাতার রাজপথে মিছিল

এনআরএসে জুনিয়র ডাক্তার নিগ্রহের ঘটনায় মাথায় ব্যান্ডেজ পরে কলকাতায় মিছিলে চিকিৎসকরা। মিছিলে রয়েছেন অন্যান্য পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিরাও। মিছিলে স্লোগান ‘উই ওয়ান্ট জাস্টিস’ । এনআরএস থেকে ন্যাশনাল মেডিক্যাল পর্যন্ত মিছিল। মিছিলে রয়েছেন অপর্ণা সেন, সুজাত ভদ্ররা। ছবি: শশী ঘোষ।

16:27 (IST)14 Jun 19





















এনআরএস ইস্যুতে কর্মবিরতির ডাক দিল আইএমএ

এনআরএসকাণ্ডে এবার আন্দোলনে নামছে আইএমএ। আগামী ১৭ জুন দেশজুড়ে কর্মবিরতির ডাক দিয়েছে আইএমএ। একথা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানিয়েছেন আইএমএ-র সদস্য ডা. শিবপ্রসাদ মুখোপাধ্যায়। এর আগে কালো ব্যাজ পড়ে প্রতিবাদে শামিল হয়েছিল আইএমএ।

16:14 (IST)14 Jun 19





















ডাক্তারদের আন্দোলন সংক্রান্ত মামলায় কী বলল কলকাতা হাইকোর্ট?

ডাক্তারদের ধর্মঘট নিয়ে অন্তর্বর্তী আদেশ দিতে অস্বীকার করল কলকাতা হাইকোর্ট। চিকিৎসক কুণাল সরকার জুনিয়র ডাক্তারদের ধর্মঘটকে বেআইনি ঘোষণা করার জন্য় কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন। হাইকোর্ট তার পরিপ্রেক্ষিতে মমতা সরকার চিকিৎসকদের উপর হামলার ঘটনায় কী পদক্ষেপ করেছে তা জানতে চেয়েছে। এ ব্যাপারে ২১ জুন পর্যন্ত সময় দেওয়া হয়েছে সরকারকে।প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ এবং বিচারপতি শুভ্র ঘোষের ডিভিশন বেঞ্চ সরকারকে বলেছে ধর্মঘটী চিকিৎসকদের কাজে ফেরানোর জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে, যাতে রোগীরা যথাযথ পরিষেবা পান। সবিস্তারে এই প্রতিবেদনে চিকিৎসক আন্দোলন নিয়ে অন্তর্বর্তী আদেশ দিল না কলকাতা হাইকোর্ট

16:01 (IST)14 Jun 19





















‘মুখ্যমন্ত্রী না এলে আন্দোলন উঠবে না’

এনআরএসে আন্দোলনে অনড় জুনিয়র ডাক্তাররা। শুক্রবার জুনিয়ার ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে, মুখ্যমন্ত্রী বলেছেন আমরা পদবী দেখে চিকিৎসা করি। ওঁর বক্তব্য প্রত্যাহার করতে হবে। তারপর আলোচনা করতে হবে। মুখ্যমন্ত্রী না এলে আন্দোলন উঠবে না’’।

15:58 (IST)14 Jun 19





















এনআরএস ইস্যুতে সরব তৃণমূল সাংসদ তথা সুপারস্টার দেব

15:47 (IST)14 Jun 19





















এনআরএসে ১০৪ জন চিকিৎসকের গণইস্তফা

যত সময় এগোচ্ছে, ততই চড়া হচ্ছে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের সুর। এবার ইস্তফা দিলেন নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ১০৪ জন চিকিৎসক। এদিন আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রায় ৮০ জন সিনিয়র ডাক্তার ইস্তফা দিয়েছেন। পদত্যাগ করেছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেরও বেশ কয়েকজন চিকিৎসক।

15:25 (IST)14 Jun 19





















ববি হাকিমের মেয়েকে নিয়ে মুখ খুললেন মমতা

এনআরএস ইস্যুতে এমনিতেই যথেষ্ট ‘চাপে’ শাসক শিবির। এরমধ্যেই তৃণমূলের অন্যতম শীর্ষ নেতা তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের কন্যা শাব্বার বিস্ফোরক ফেসবুক পোস্টে অস্বস্তিতে মমতা বাহিনী। জুনিয়র ডাক্তারদের নিগ্রহের ঘটনায় চিকিৎসক হিসেবে সোচ্চার হয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের মেয়ে শাব্বা হাকিম। এনআরএসের ঘটনায় তৃণমূল নেতৃত্বের নীরবতা শাব্বাকে ‘লজ্জিত’ করেছে। পাশাপাশি, এই পরিস্থিতিতে কেন সরকার ব্যবস্থা নিচ্ছে না সে নিয়ে প্রশ্নও তুলেছেন মমতার অত্যন্ত আস্থাভাজন ফিরহাদ হাকিমের মেয়ে। এই প্রেক্ষাপটে এবার শাব্বা হাকিমকে নিয়ে মুখ খুললেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। সবিস্তারে এই প্রতিবেদনে ববি-কন্যা প্রসঙ্গে মুখ খুললেন মমতা

15:13 (IST)14 Jun 19





















মমতার ভাইপোই এবার আন্দোলনে শামিল

ডাক্তারদের নিরাপত্তার দাবিতে পোস্টার হাতে পথে নামলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়।কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের মেয়ে শাব্বা হাকিম বৃহস্পতিবারই ফেসবুকে পোস্ট করে আন্দোলনরত জাক্তারদের প্রতি সংহতি জানিয়েছিলেন। যাদবপুরের কেপিসি মেডিক্যাল কলেজের প্রাক্তন পড়ুয়া শাব্বা নিজেকে তৃণমূলের সমর্থক বলে পরিচয় দিয়ে লিখেছিলেন, এই ঘটনায় দলীয় নেতৃত্বের নিষ্ক্রিয়তায় তিনি লজ্জিত। মেয়র-কন্যার ওই পোস্ট ঘিরে আলোড়ন পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবার সেই পথে হাঁটলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের এক সদস্য। বিস্তারিত এই প্রতিবেদনে ডাক্তারদের হয়ে পথে মমতার ভাইপো, অস্বস্তি আরও বাড়ল তৃণমূলের

14:40 (IST)14 Jun 19





















ইস্তফা দিলেন ন্যাশনাল মেডিক্যালের ১৭ জন ডাক্তার

এনআরএসকাণ্ডে ইস্তফা দিলেন ন্যাশনাল মেডিক্যালের ১৭ জন চিকিৎসক। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারির পর থেকেই ইস্তফা দিতে শুরু করেন একের পর এক চিকিৎসক।

14:10 (IST)14 Jun 19





















গণইস্তফা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে

14:02 (IST)14 Jun 19





















এনআরএস ইস্যুতে মমতাকে আর্জি অপর্ণা সেনের

এনআরএসকাণ্ডে আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আর্জি জানালেন অভিনেত্রী-পরিচালক তথা সিঙ্গুর-নন্দীগ্রাম পর্বে ‘আমরা পরিবর্তন চাই’ ফেস্টুনের অন্যতম মুখ অপর্ণা সেন। শুক্রবার সকালে জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যান অভিনেত্রী-পরিচালক অপর্ণা সেন, নাট্য ব্যক্তিত্ব কৌশিক সেন, সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র, বোলান গঙ্গোপাধ্যায় প্রমুখরা। বিস্তারিত এই প্রতিবেদনে ‘মমতা, প্লিজ একবার এনআরএসে আসুন’, করজোড়ে অনুরোধ অপর্ণা সেনের

13:34 (IST)14 Jun 19





















এনআরএসের ঢেউ আরজি করে

এনআরএসকাণ্ডে ইস্তফা দিলেন কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের এক ঝাঁক সিনিয়র ডাক্তার। সূত্রের খবর, প্রায় ৮০ জন ডাক্তার ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন। প্রায় সব বিভাগ থেকেই ডাক্তাররা ইস্তফা দিতে এগিয়ে এসেছেন। ইস্তফার সংখ্যা আরও বড়তে পারে বলে খবর।

13:32 (IST)14 Jun 19





















প্রতিবাদে বেঙ্গালুরুর ডাক্তারেরা

12:19 (IST)14 Jun 19





















এনআরএসের ডাক্তারদের বার্তা দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

11:44 (IST)14 Jun 19





















রায়পুরের হাসপাতালেও উঠল ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান

এনআরএসকাণ্ডে প্রতিবাদে শামিল রায়পুরের ডা. ভীমরাও আম্বেদকর মেমোরিয়্যাল হাসপাতালের চিকিৎসকরা। প্রতিবাদ কর্মসূচিতে উঠল ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান।

11:31 (IST)14 Jun 19





















প্রতিবাদে শামিল দিল্লির এইমস

11:24 (IST)14 Jun 19





















কালো ব্যাজ পরে প্রতিবাদ চিকিৎসকদের

এনআরএসকাণ্ডের প্রতিবাদে কালো ব্যাজ পরে কাজে রাজস্থানের জয়পুরিয়া হাসপাতালের চিকিৎসকরা।

11:06 (IST)14 Jun 19





















এনআরএসকাণ্ডে ইস্তফা দিলেন উত্তরবঙ্গ মেডিক্যালের দুই চিকিৎসক

এনআরএসকাণ্ডের জেরে ইস্তফা দিলেন আরও দুই চিকিৎসক। শুক্রবার ইস্তফা দিলেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের মনোরোগ বিভাগের প্রধান নির্মল বেরা ও সার্জারি বিভাগের প্রধান ডা. গৌতম দাস। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে এ প্রসঙ্গে জানিয়েছেন ওই হাসপাতালের চিকিৎসক সৌর্যদীপ সরকার। উল্লেখ্য, এনআরএসের ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া হুঁশিয়ারির পরই বৃহস্পতিবার থেকে গণ-ইস্তফা দিতে শুরু করেন চিকিৎসকরা। সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসাপাতালেরও কয়েকজন চিকিৎসক ইস্তফা দিয়েছেন।

10:44 (IST)14 Jun 19





















এনআরএসকাণ্ডের আঁচ হায়দরাবাদে

কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জুনিয়র ডাক্তার নিগ্রহের প্রতিবাদে মিছিল করলেন হায়দরাবাদের নিজামস ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের চিকিৎসকরা। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর।

10:33 (IST)14 Jun 19





















এনআরএসকাণ্ডে সরব টলিউড

এনআরএসকাণ্ডে প্রতিবাদে মুখর হয় জুনিয়র ডাক্তাররা। চিকিৎসা ব্যবস্থা অচল হয়ে গিয়েছে কলকাতা শহরে। বারবার মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করছিলেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। নিজেদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে আন্দোলনের ৪৮ ঘন্টা পরেও হাসপাতালে জারি অচলাবস্থা। পরিস্থিতি অগ্নিগর্ভ। এবার ডাক্তারদের সমর্থনে মুখ খুললেন টলিপাড়ার একাংশ। কৌশিক গঙ্গোপাধ্যায় থেকে ঋদ্ধি সেন, মানবিকতার পাশে রয়েছেন প্রত্যেকে। বিস্তারিত এই প্রতিবেদনে জুনিয়র ডাক্তারদের উপর হামলা, প্রতিবাদে সরব টলিপাড়া

10:24 (IST)14 Jun 19





















মমতার পদত্যাগের দাবি করলেন মুকুল

মুখ্যমন্ত্রীর কুর্সি থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করলেন মুকুল রায়। রাজ্যের সামগ্রিক স্বাস্থ্য ব্যবস্থায় অচলাবস্থার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করলেন অধুনা বিজেপি নেতা মুকুল রায়। তৃণমূল সুপ্রিমোর একদা প্রধান সেনাপতির দাবি, মমতা হিটলারের মতো আচরণ করছেন। মুকুলের কটাক্ষ, “মমতাকে দেশ ও আন্তর্জাতিক পরিস্থিতি সামলাতে হয়। এরওপর নিজের হাতে ১১ টা দফতর রয়েছে। বাংলার মানুষের মঙ্গলের জন্য তাই স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রক থেকে তাঁর পদত্যাগ করা উচিত”। বিস্তারিত এই প্রতিবেদনে ‘হিটলার’ মমতার পদত্যাগ করা উচিত: মুকুল রায়

09:45 (IST)14 Jun 19





















এনআরএসের পাশে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ

09:31 (IST)14 Jun 19





















এনআরএসকাণ্ডে ফের বিস্ফোরক ফিরহাদ হাকিমের মেয়ে শাব্বা

বুধবার পোস্ট করে ডাক্তার নিগ্রহের ঘটনায় সরাসরি তৃণমূল নেতৃত্বকে আক্রমণ করেছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কন্যা শাব্বা হাকিম। বৃহস্পতিবার আরও এক ধাপ এগিয়ে তিনি জানালেন, কোনও ডাক্তারি পড়ুয়াকে যদি হস্টেল থেকে বের করা দেওয়া হয়, তাহলে তিনি শাব্বার কলেজের জুনিয়রদের কাছে আশ্রয় নিতে পারেন। প্রসঙ্গত, এদিন দুপুরে এসএসকেএম মেডিক্যাল কলেজে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আন্দোলনকারী ডাক্তারদের হস্টেল থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছেন। মুখ্যমন্ত্রীর এমন বক্তব্যের প্রেক্ষিতে মেয়র-কন্যার ফেসবুক পোস্ট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। বিস্তারিত এই প্রতিবেদনে তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে ফের বিস্ফোরক মেয়র-কন্যা

09:07 (IST)14 Jun 19





















ইস্তফাপত্রে কী লিখেছেন এনআরএসের অধ্যক্ষ ও সুপার?

রোগী মৃত্যুকে ঘিরে জুনিয়র ডাক্তারদের মারধরের জেরে এনআরএস-সহ রাজ্যের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে ডাক্তারদের কর্ম বিরতিতে অচলাবস্থা চলছে। এনআরএসে বিগত গত ৪ দিন ধরে বন্ধ কার্যত সব পরিষেবা। প্রাথমিকভাবে আন্দোলনরত ডাক্তারদের অনুরোধ করলেও বৃহস্পতিবার চরম হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে কার্যত ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করলেন নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ শৈবাল মুখোপাধ্যায় ও সুপার সৌরভ চট্টোপাধ্যায়।

08:41 (IST)14 Jun 19





















এনআরএসে চালু জরুরি পরিষেবা

অবশেষে এনআরএস হাসপাতালে চালু হল জরুরি পরিষেবা। শুক্রবার সকালে জরুরি বিভাগে রোগীদের ঢুকতে অনুমতি দিলেন জুনিয়র ডাক্তাররা। তবে এখনও বন্ধ রয়েছে আউটডোর পরিষেবা। রাতভর বিক্ষোভে শামিল জুনিয়র ডাক্তাররা। হাসপাতালের গেটে কার্যত প্রহরীর মতো দাঁড়িয়ে জুনিয়র ডাক্তাররা। শুধুমাত্র জরুরি বিভাগেই রোগীদের অনুমতি দিচ্ছেন ডাক্তাররা। পাশাপাশি রোগীর আত্মীয়দের একাংশকে ঢুকতে দেওয়া হচ্ছে। কার্ড দেখেই রোগীর আত্মীয়দের হাসপাতালে ঢুকতে দিচ্ছেন জুনিয়র ডাক্তাররা।

08:33 (IST)14 Jun 19





















এনআরএসকাণ্ডে আজ কর্মবিরতি দিল্লির এইমসে

এনআরএসকাণ্ডের আঁচ পড়ল দেশে। আজ একদিনের কর্মবিরতির ডাক দিল এআইএমএস। একইসঙ্গে এই অচলাবস্থা কাটানোর জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপের আর্জি জানানো হয়েছে তাঁদের তরফে।

08:24 (IST)14 Jun 19





















এনআরএসে অচলাবস্থা অব্যাহত

এখনও এনআরএসে অচলাবস্থা কাটল না। আজও বন্ধ রয়েছে আউটডোর পরিষেবা। বিক্ষোভে শামিল রয়েছেন জুনিয়র ডাক্তাররা। এনআরএসে জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে বিক্ষোভে শামিল হয়েছে কলকাতা-সহ রাজ্যের বেশ কিছু সরকারি হাসপাতাল। এনআরএসের পাশে দাঁড়িয়ে আজ একদিনের কর্মবিরতির ডাক দিয়েছে দিল্লির এইমস। পাশাপাশি এদিন কালো ব্যাজ পড়ে প্রতিবাদ জানাবে আইএমএ। হাসপাতালে ডাক্তারদের কর্মবিরতির জেরে চরম হয়রানির মুখে রোগীরা।

এনআরএসে ডাক্তারদের বিক্ষোভ আপডেটস: এনআরএসের ঘটনায় জুনিয়র ডাক্তারদের বিক্ষোভে বৃহস্পতিবার চরম হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডাক্তারদের ৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে মুখ্যমন্ত্রী চিকিৎসা পরিষেবা শুরু করার নির্দেশ দেন। তা না হলে এসমা আইনে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন মমতা। এমনকী নির্দেশ না মানলে হস্টেল খালি করারও কথা বলেন মুখ্যমন্ত্রী। পরে বিকেলে পরিস্থিতি বেগতিক দেখে চিকিৎসা পরিষেবা চালু করার আর্জি জানিয়ে সিনিয়র ডাক্তারদের খোলা চিঠি দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, ফেসবুকেও একই আবেদন রাখেন মমতা। অন্যদিকে, এনআরএস নিয়ে নবান্নে জরুরি বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর কুর্সি থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করলেন মুকুল রায়। রাজ্যের সামগ্রিক স্বাস্থ্য ব্যবস্থায় অচলাবস্থার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করলেন অধুনা বিজেপি নেতা মুকুল রায়। তৃণমূল সুপ্রিমোর একদা প্রধান সেনাপতির দাবি, মমতা হিটলারের মতো আচরণ করছেন। মুকুলের কটাক্ষ, “মমতাকে দেশ ও আন্তর্জাতিক পরিস্থিতি সামলাতে হয়। এরওপর নিজের হাতে ১১ টা দফতর রয়েছে। বাংলার মানুষের মঙ্গলের জন্য তাই স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রক থেকে তাঁর পদত্যাগ করা উচিত”।

 

Web Title: Nrs hospital west bengal kolkata doctors protest live updates mamata banerjee

Next Story
এনআরএসকাণ্ডে ইস্তফা অধ্যক্ষ-সুপারেরKolkata NRS Principal and Super resigns in Doctors' Protst Row
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com