বড় খবর


নতুন তিনটি পুলিশ ব্যাটেলিয়ন পাচ্ছে রাজ্য

ব্যাটেলিয়ানগুলি ২০২১ সালের ৩১ জানুয়ারির মধ্যে গঠন করা হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যে তৈরি হতে চলেছে তিনটি পুলিশ ব্যাটেলিয়ন। বুধবার এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। গোর্খা, নারায়ণী ও জঙ্গলমহল নামে তিন ব্য়াটেলিয়নের নাম হচ্ছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যাটেলিয়ানগুলি ২০২১ সালের ৩১ জানুয়ারির মধ্যে গঠন করা হবে।

মুখ্যমন্ত্রীর কথায়, স্থানীয়দের দীর্ঘ দিনের দাবি মেনেই রাজ্য পুলিশে নতুন তিনটি ব্যাটেলিয়ন তৈরি করা হচ্ছে। নামকরণের ক্ষেত্রেও স্থানীয়দের আবেগকে গুরুত্ব দেওয়া হয়েছে। মমতা দাবি করেন, পুলিশ ব্যাটালিয়নের সিদ্ধান্তের পর পাহাড়বাসী যেমন খুশি হবেন, তেমনই জঙ্গলমহলবাসী অর্থাৎ ঝাড়গ্রাম, বীরভূম, পুরুলিয়ার বাসিন্দারা এই সিদ্ধান্তে খুশি হবেন। কারণ তাদের দীর্ঘদিনের দাবি ছিল পুলিশ ব্যাটালিয়নের। সেই দাবি পূরণ করছে রাজ্য তৃণমূল সরকার।

আরও পড়ুন- এবার মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিকের টেস্ট পরীক্ষা হবে না, ঘোষণা মমতার

নব গঠিত পুলিশ ব্যাটেলিয়ান কোন কোন এলাকায় কাজ করবে? সে ব্যাপারে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে রাজ্য পুলিশ। কাকে কোথায় নিয়োগ করা হবে সে ব্যাপারে সম্পূর্ণ সিদ্ধান্ত পুলিশের উপরই বর্তায়।

আরও পড়ুন- ২ মাসের মধ্যে প্রাথমিকের সাড়ে ষোল হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ হবে: মুখ্যমন্ত্রী

এদিকে, গত সেপ্টেম্বর মাসেই নবান্ন থেকে ঘোষণা করা হয়েছিল পুলিশ নিয়োগের ব্যাপারে। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, আগামী ৩ বছরে পশ্চিমবঙ্গে ২৪,০০০ কন্সটেবল ও ২,৪০০ সাব ইন্সপেক্টর নিয়োগ করবে রাজ্য সরকার। এছাড়া মহেশতলা, কালীতলা ও জলঙ্গী থানা ভেঙে রাজ্যে নতুন থানার ঘোষণা করা হয়। স্বরাষ্ট্র দফতর সূ্রে জানা গিয়েছে, মহেশতলা থানা ভেঙে হচ্ছে কালীতলা, খড়দা ও জলঙ্গী থানা ভেঙে হচ্ছে যথাক্রমে রহড়া এবং সাগরপাড়া থানা।

সরকারের এই সিদ্ধান্তের ফলে কর্মসংস্থানের বিরাট সুযোগ তৈরি হল বলেই মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Three new police battalion west bengal police mamata banerjee

Next Story
কলকাতায় ফিকে শীতের আমেজ, পারদ চড়ল ২২ ডিগ্রিতেweather update, আবহাওয়ার খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com