scorecardresearch

বড় খবর

পুলিশের কামড়: জোড়াফুলে প্রবল অস্বস্তি, সাংসদ-বিধায়কের মন্তব্যে তৃণমূলে তুঙ্গে চর্চা

টেট-আন্দোলনকারীকে পুলিশের কামড় নিয়ে দুই তৃণমূল নেতার ভিন্নমত।

পুলিশের কামড়: জোড়াফুলে প্রবল অস্বস্তি, সাংসদ-বিধায়কের মন্তব্যে তৃণমূলে তুঙ্গে চর্চা
পঞ্চায়েত ভোটের আগে চিন্তা বাড়ল তৃণমূলের।

টেট-আন্দোলনকারীকে পুলিশের কামড় নিয়ে দুই তৃণমূল নেতার ভিন্নমত। একজন বললেন, পুলিশকে কামড়ালে পুলিশ কি রসগোল্লা ছুড়বে?” অন্যজনের কথায়, ”আন্দোলনকারীকে কনস্টেবলের কামড় কলঙ্কিত করেছে পুলিশ বাহিনীকে।” পুলিশের কামড়ের পক্ষে সওয়ালকারী পিংলার তৃণমূল বিধায়ক অজিত মাইতি। অন্যদিকে, জোড়াফুলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় টেট-বিক্ষোভে পুলিশি সংযমের কথা বলেও কনস্টেবলের কামড়ে দেওয়ার বিষয়টিকে গোটা পুলিশ বাহিনীর পক্ষে কলঙ্কের বলেই মনে করছেন।

নিয়োগ চেয়ে পথে নেমে বিক্ষোভ করে গত বুধবার শোরগোল ফেলে দিয়েছিলেন ২০১৪-এর টেট উত্তীর্ণরা। গত বুধবার তাঁদের বিক্ষোভকে কেন্দ্র করে শহর কলকাতায় ধু্ন্ধুমার পরিস্থতি তৈরি হয়। এক্সাইড মোড় চত্বরে আন্দোলনকারীকে সরাতে বিশাল পুলিশ বাহিনী নামে। আন্দোনকারীদের টেনে হিঁচড়ে সরায় পুলিশ। এরই মধ্যে এক আন্দোলনকারীকে তেড়ে গিয়ে কামড়াতে দেখা যায় এক মহিলা পুলিশকর্মীকে। এই নিয়েই বিতর্ক চরমে ওঠে। চাকরি চেয়ে পথে নামা মহিলাকে পুলিশের কামড়ে দেওয়া নিয়ে বিতর্কের ঝড় ওঠে। প্রতিবাদে মুখর হয় বিরোধী থেকে শুরু সমাজের বিভিন্ন মহল।

আরও পড়ুন- বঞ্চনা অভিযোগ উড়িয়ে ‘মু-তোড়’ জবাব’? বাংলায় প্রায় ৯ হাজার কোটি টাকা ঢালল কেন্দ্র

তবে এরই মধ্যে বিষয়টি নিয়ে বিতর্ক আরও বাড়ালেন তৃণমূলেরই দুই নেতা। পিংলার তৃণমূল বিধায়ক অজিত মাইতি ব্যাট ধরলেন পুলিশের হয়েই। মেদিনীপুরে দলের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে অজিত মাইতি বলেন, ”দিনের পর দিন গোটা সরকারকে অপদস্থ করার চেষ্টা। পুলিশকে কামড়ে দিলে তার বিনিময়ে পুলিশ কামড়ে দেবে না তো কি রসগোল্লা ছুড়বে? এটা ভেবে দেখবেন। আজ এই রকম একটা চক্রান্ত সারা বাংলা জুড়ে চলছে। আমাদের সবাইকে এই চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।”

আরও পড়ুন- আরও এক লটারি জয়ের হদিশ, লক্ষ লক্ষ টাকায় লালে লাল অনুব্রত কন্যা সুকন্যা

তবে দলেরই নেতার এই মন্তব্যের উল্টো সুর তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়ের গলায়। যদিও টেট বিক্ষোভ তুলতে সেদিন কলকাতার রাজপথে পুলিশ যথেষ্ট সংযম দেখিয়েছিল বলেই মনে করেন সৌগত রায়। তিনি বলেন, ”আন্দোলনকারীকে কনস্টেবলের কামড় কলঙ্কিত করেছে পুলিশ বাহিনীকে। এটা দুর্ভাগ্যজনক ঘটনা। না হলেই ভালো হতো। এনিয়ে বিভ্রান্তিকর রিপোর্টও আছে। সেই পুলিশ কনস্টেবল বলছে তাঁকে কামড়ে দিয়েছে। তবে কারোরই কামড়ে দেওয়া উচিত নয়। এমনিতে পুলিশ সেদিন চাকরিপ্রার্থীদের ওপর লাঠিচার্জ করেনি। একটা ছোট্ট ঘটনায় পুলিশ যে সংযম দেখিয়েছিল সেটা কলঙ্কিত হল। এটা দুর্ভাগ্যজনক। নিশ্চই পুলিশ ব্যবস্থা নেবে।”

আরও পড়ুন- বেশি রাতে শুভেন্দুর কনভয়ের পিছনে এরা কারা? দু’জনকে ধরে দফায়-দফায় জেরা

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc mla ajit maiti and mp sougata roy makes controversial statement on police bite