scorecardresearch

বড় খবর

কেষ্টর নামে মামলা, শিবঠাকুরকে সাসপেন্ড করল তৃণমূল

কেন্দ্রীয় সংস্থার ঘেরাটোপ ছেড়ে এবার রাজ্য পুলিশের জিম্মায় কেষ্ট।

কেষ্টর নামে মামলা, শিবঠাকুরকে সাসপেন্ড করল তৃণমূল
অনুব্রতর নামে মামলা করায় তৃণমূল থেকে সাসপেন্ড।

অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে মামলা করায় এবার বীরভূমের দুবরাজপুরের তৃণমূল কর্মী শিবঠাকুর মণ্ডলকে দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিল তৃণমূল। শিবঠাকুরের করা মামলাতেই রাজ্য পুলিশ হেফাজতে নিয়েছে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে। অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে মারধর, খুনের চেষ্টার অভিযোগ এনেছিলেন তৃণমূলকর্মী শিবঠাকুর মণ্ডল।

সোমবারই অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করায় ইডিকে ছাড়পত্র দিয়েছে রাজধানীর রাউস অ্যাভিনিউ কোর্ট। ঠিক তার পরের দিনেই কেষ্টকে নিয়ে নাটকীয় মোড় বঙ্গে। পুরনো অভিযোগে রাজ্য পুলিশ হেফাজতে নিল অনুব্রত মণ্ডলকে। খুনের চেষ্টার অভিযোগে দলেরই এক কর্মীর করা মামলায় পুলিশ হেফাজতে কেষ্ট মণ্ডল। একুশের বিধানসভা নির্বাচনের আগে বীরভূমের দুবারজপুরের বালিগিরি পঞ্চায়েতের প্রাক্তন প্রধান শিবঠাকুর মণ্ডলকে মারধর, খুনের চেষ্টার অভিযোগে মঙ্গলবার দুবরাজপুর আদালত কেষ্ট মণ্ডলকে সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

দলের কর্মী হয়েও দলেরই নেতার নামে খুনের চেষ্টার অভিযোগ এনে মামলা করায় দুবরাজপুরের তৃণমূলকর্মী শিবঠাকুর মণ্ডলকে সাসপেন্ড করেছে জেলা তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের বীরভূম জেলা সহ সভাপতি মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, দলের একজন কর্মী হয়েও দলেরই জেলা সভাপতির বিরিদ্ধে এমন গুরুতর অভিযোগ এনেছেন শিবঠাকুর। সেই কারণে দলগতভাবেই তাঁকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন- দলের নেতাকে খুনের চেষ্টা, অনুব্রতর ৭ দিনের পুলিশ হেফাজত, দিল্লি-যাত্রা রুখতে কৌশল?

এদিকে সংবাদমাধ্যমে অনুব্রতর নামে অভিযোগকারী শিবঠকুর মণ্ডল জানিয়েছেন, দলের কয়েকটি পদক্ষেপে তিনি ক্ষুব্ধ হয়েছিলেন। তিনি দল ছাড়ার ইচ্ছা প্রকাশও করেছিলেন। সেই খবর অনুব্রত মণ্ডলের কানে পৌঁছতেই তাঁকে তিনি দুবারজপুরে দলীয় কার্যালয়ে ডেকে পাঠিয়েছিলেন। দলীয় কার্যালয়ের মধ্যেই অনুব্রত মণ্ডল তাঁর গলা টিপে ধরেছিলেন বলে অভিযোগ শিবঠাকুরের।

আরও পড়ুন- মামলার ‘মালা’ রাজ্যের, একান্তে শাহকে পেয়ে গুচ্ছ নালিশ শুভেন্দুর, কথা মোদীর সঙ্গেও

তিনি আরও জানিয়েছেন, অনুব্রত মণ্ডল যতদিন জেলের বাইরে ছিলেন ততদিন পর্যন্ত তার বিরুদ্ধে মামলা করার কথা ভাবেননি শিবঠাকুর। এবার গরু পাচার মামলায় অনুব্রত জেলে যাওয়ার পরেই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার কথা ভাবেন তিনি। সেই মতো পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc suspend shivthakur mandal alleged complant against anubrata mandal