scorecardresearch

বড় খবর

বেহাল রাস্তার নালিশ, মন্ত্রীর সামনেই অভিযোগকারীকে সপাটে চড় ‘দিদির দূত’ তৃণমূল নেতার

‘দিদির দূত’ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার-কাণ্ড।

বেহাল রাস্তার নালিশ, মন্ত্রীর সামনেই অভিযোগকারীকে সপাটে চড় ‘দিদির দূত’ তৃণমূল নেতার
মন্ত্রীর সামনেই অভিযোগকারীকে টেনে চড় কষালেন তৃণমূল নেতা।

আবারও ‘দিদির দূত’ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার-কাণ্ড। এবার ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার দত্তপুকুর। বেহাল রাস্তা নিয়ে অভিযোগ জানাতেই অভিযোগকারীকে টেনে চড় কষালেন এক তৃণমূল নেতা। খোদ রাজ্যের মন্ত্রীর সামনেই এই ঘটনায় বিতর্ক তুঙ্গে। ঘটনার পরেই পরিস্থিতি সামাল দেওয়ার যারপরনাই চেষ্টা করেন মন্ত্রী নিজেও। তাতেও অবশ্য চিঁড়ে ভেজেনি। শাসকদলের বিরুদ্ধে এলাকায় ক্ষোভের মেঘ আরও গাঢ় হয়েছে।

পঞ্চায়েত নির্বাচনের ঠিক মুখে রাজ্যজুড়ে জনসংযোগ কর্মসূচি বাড়াচ্ছে শাসকদল তৃণমূল। গ্রামে-গ্রামে ঘুরছেন দিদির দূতেরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত এই কর্মসূচিতে বেরিয়ে দিকে দিকে ‘ধাক্কা’ খাচ্ছেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। বাঁকুড়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ থেকে শুরু করে জেলায়-জেলায় গত কয়েকদিনে তৃণমূলের নেতাদের ঢুকতে দেখলেই বিক্ষোভের সুর চড়া হয়েছে। সাম্প্রতিক সময়ের বহুল চর্চিত আবাস দুর্নীতি নিয়ে তৃণমূল নেতাদেরই কাঠগড়ায় তুলছেন গ্রামাঞ্চলের বাসিন্দাদের একটি বড় অংশ।

আজ ঠিক কী ঘটেছিল?

‘দিদির দূত’ হয়ে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ গিয়েছিলেন উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে। ইছাপুর-নীলগঞ্জ পঞ্চায়েতের সাউবনায় জনসংযোগ কর্মসূচিতে এলাকার তৃণমূল নেতাদের সঙ্গে নিয়েছিলেন মন্ত্রীমশাই। তবে মন্ত্রী গ্রামে পৌঁছতেই এলাকার নানা সমস্যা নিয়ে সোচ্চার হন বাসিন্দারা। বেহাল রাস্তা নিয়ে মন্ত্রীর সামনেই ক্ষেভে ফেটে পড়তে দেখা যায় বাসিন্দাদের কয়েকজনকে। এরই মধ্যে এক তৃণমূল নেতা এগিয়ে এসে সপাটে চড় কষান অভিযোগকারীকে। যা নিয়ে হলস্থূল বেঁধে যায়।

আরও পড়ুন- এক বাইকে ১০ সওয়ারি, সাড়া জাগানো আবিষ্কার, বাংলার যুবকের দারুণ কীর্তি জোর চর্চায়!

দলের নেতার এমন আচরণে ঘোর অস্বস্তিতে পড়ে যান মন্ত্রী নিজেও। আক্রান্ত ব্যক্তির পিঠ চাপড়ে পরিস্থিতি ‘নর্মাল’ করার চেষ্টা করতে দেখা যায় খাদ্যমন্ত্রী রথীন ঘোষকে। তবে তাতেও লাভের লাভ কিছু হয়নি বলেই দাবি স্থানীয় সূত্রের। বরং এলাকার তৃণমূল নেতার এই আচরণে ক্ষোভে ফুঁসছেন বাসিন্দাদের অনেকে।

পঞ্চায়েত নির্বাচনের আগে ‘দিদির সুরক্ষাকবচ’ কর্মসূচি নিয়ে গ্রামে-গ্রামে ঘুরছেন তৃণমূলের বড়-ছোট ও মাঝারি নেতারা। দলের সাংসদ বিধায়ক থেকে শুক করে রাজ্যের মন্ত্রীরা নির্ধারিত এলাকায় পৌঁছে যাচ্ছেন। তবে অধিকাংশ ক্ষেত্রেই তাঁদের ক্ষোভের মুখে পড়তে হচ্ছে। শুক্রবার বীরভূমের মেলেরডাঙা গ্রামে গিয়ে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তৃণমূলের তারকা সাংসদ শতাব্দী রায়কে।

আরও পড়ুন- মমতার বাংলায় খাবার ঠিকঠাক পাচ্ছে বাচ্চারা? দেখতে দল পাঠাচ্ছেন মোদী-শাহরা

ওই দিনই দুবরাজপুরের দিহি পাড়া গ্রামে গিয়ে নজিরবিহীন বিক্ষোভের মুখে পড়েন যুব তৃণমূলের নেতা দেবাংশু ভট্টাচার্য। দেবাংশুকে দেখেই রে-রে করে তেড়ে আসেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের তাড়ায় এলাকায় ঢুকতেই পারেননি দেবাংশু।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc worker allegedly beaten a man in presence of minister rathin ghosh