scorecardresearch

বড় খবর

বাংলায় কোভিড আক্রান্তে ৪০০ পার, প্রবল গতিতে সংক্রমণ বৃদ্ধি কলকাতা-উত্তর ২৪ পরগণায়

Coronavirus Bulletin: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা থাকলেও মঙ্গলবার একলাফে ফের চারশোর গন্ডি পেরোল সংক্রমণ। বাড়ল অ্যাক্টিভ রোগীর সংখ্যা।

Bengal Corona Update 4 June 2021
ফাইল ছবি।

সপ্তাহের শুরুতে সাড়ে তিনশোর কাছাকাছি রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা থাকলেও মঙ্গলবার একলাফে ফের চারশোর গন্ডি পেরোল সংক্রমণ। একই সঙ্গে বাড়ল বাংলায় অ্যাক্টিভ রোগীর সংখ্যা।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৪০৪ জন। সোমবার এই সংখ্যা ছিল ৩৬৮। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৮১ হাজার ৪৩৭। করোনা হানায় মৃত্যু হয়েছে ২ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃত্যু হয়েছে ১০ হাজার ৩১০ জনের।

আরও পড়ুন, করোনা ভ্যাকসিনের ‘পুরোনো তথ্য’ দিয়েছে অ্যাস্ট্রাজেনেকা, বিস্ফোরক অভিযোগে উদ্বিগ্ন বিশ্ব

ভোটমুখী বাংলায় কমেছে সুস্থতার হার। সামান্য কমে হয়েছে ৯৭.৬০ শতাংশ। অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েচে ৩,৬৫৬। রবিবারের বুলেটিন অনুযায়ী নমুনা পরীক্ষা হয়েছিল ২০ হাজার ৬৬৫। সেখানে সোমবার এই সংখ্যা কমে হয়েছে ১৬ হাজার ৮। তবে মঙ্গলবার সেই সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ২৪৩।

আরও পড়ুন, ১ এপ্রিল থেকে চালু নয়া টিকা বিধি! ৪৫ বছরের ঊর্ধ্বে সকলেই পাবেন করোনা টিকা

তবে ভোটের আগে চিন্তা বৃদ্ধি করছে কলকাতা ও উত্তর ২৪ পরগণা। মঙ্গলবার এই দুই জেলায় হুড়মুড়িয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। কলকাতায় এদিন ১৫৩ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অন্যদিকে, উত্তর ২৪ পরগণায় আক্রান্তের সংখ্যা ১২৬ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal coronavirus updates covid 19 numbers active cases death health bulletin tuesday cross