Kolkata News Live: সন্দেশখালির কর্মী খুনের প্রতিবাদে রাজ্যে ধিক্কার মিছিল বিজেপির

Kolkata Latest News Live: সন্দেশখালিতে বিজেপি কর্মী খুনের ঘটনায় শহরের রাস্তায় নামে বিজেপির কর্মী সমর্থকেরা

By: Kolkata  Jun 9, 2019, 4:47:57 PM

Kolkata News Live Updates: বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্ভুক্ত সন্দেশখালিতে তৃণমূল বিজেপি কর্মীদের মৃত্যু ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। পরিস্থিতি খতিয়ে দেখতে এদিন ন্যাজাটে গেলেন বিজেপির নেতা মুকুল রায় এবং রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ ছাড়াও বিজেপির অন্যান্য নেতারা। মৃতদের পরিবারকে সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয় বিজেপির তরফ থেকে। বিজেপির দাবি, এই ঘটনার পিছনে রয়েছে তৃণমূলের হাত। অশান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় জারি ১৪৪ ধারা, সন্দেশখালির রাস্তায় নামল কমব্যাট ফোর্স। এদিকে এই ঘটনার প্রতিবাদে রাজ্যে এবং কলকাতার হাজরা, সি আর এভ্যুনিউ চত্ত্বরে চলছে বিজেপির ধিক্কার মিছিল।

প্রসঙ্গত, তৃণমূল-বিজেপি সংঘর্ষে গতকাল রণক্ষেত্র হয় সন্দেশখালি। শনিবার রাতের এই সংঘর্ষে এখনও পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে বলে খবর। বিজেপি দাবি করেছে, তাদের চার কর্মীকে গুলি করে খুন করেছে তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতিরা। অপরদিকে তৃণমূলের দাবি, তাদের কর্মী কায়ুম মোল্লা এই সংঘর্ষে প্রাণ হারিয়েছেন। এই মুহূর্তে এলাকায় টহল দিচ্ছে বিরাট পুলিশ বাহিনী। সবিস্তারে পড়ুন তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তাল সন্দেশখালি, নিহত পাঁচ

উল্লেখ্য, বিজেপির ‘অভিনন্দন যাত্রা’কে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বচসায় জড়ায় বিজেপি কর্মীসমর্থকরা। গঙ্গারামপুরেও পুলিশকে লক্ষ্য করে চলে ইটবৃষ্টি, ছোঁড়া হয় বাঁশ, পাথরও। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করে পুলিশ। পুলিশ-সমর্থকরদের সংঘর্ষে আহত এক হন পুলিশ কর্মী এবং এক সিভিক ভলান্টিয়ার। পুলিশের পক্ষ থেকে বলা হয়, বিজেপির কর্মী সমর্থকেরা পুলিশকে লক্ষ্য করেই আক্রমণ করে। এই ঘটনায় মোট দশ জন সিভিক ভলান্টিয়ার এবং একজন পুলিশ সুপার আহত হন। এই ঘটনায় একজন মহিলা সিভিক ভলান্টিয়ারের পা ভেঙ্গে যায়, মাথা ফাটে পুলিশ সুপারের। আহতদের তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতি সামাল দিতে রাস্তায় নামে র‍্যাফ। বিস্তারিত পড়ুন বিজেপির ‘অভিনন্দন মিছিল’ ঘিরে রণক্ষেত্র দক্ষিণ দিনাজপুর, মাথা ফাটল পুলিশের

Live Blog

Kolkata Live News Updates: Kolkata Latest News, Kolkata News Today কলকাতার সব খবরের লাইভ আপডেট, Follow The Live Update Here:

16:44 (IST)09 Jun 19
সন্দেশখালিতে যান তৃণমূলের পাঁচ প্রতিনিধি দল

তৃণমূলের কর্মী খুনের ঘটনার পর আজ সন্দেশখালি যান সুজিত বসু, মদন মিত্র সহ তৃণমূলের পাঁচ প্রতিনিধি। উল্লেখ্য, গতকাল রাত থেকেই তৃণমূল বিজেপি কোন্দলে উত্তপ্ত হয়ে ওঠে গোটা সন্দেশখালি। দু পক্ষের  দাবি এই ঘটনায় খুন হয় দুই দলের এক জন করে কর্মী। নিখোঁজ আরও জনা চার। তৃণমূলের তরফ থেকে বলা হয়, লোকসভা ভোটে তৃণমূল প্রার্থী নুসরত জাহানের কাছে বিপুল ভোটে হেরে যান বিজেপির সায়ন্তন বসু। এর পর থেকেই বিজেপির হামলা চলতে থাকে তৃণমূলের ওপর। এই ঘটনার পর বসিরহাটের জয়ী তৃণমূল প্রার্থী-সাংসদ তথা অভিনেত্রী এলাকার মানুষদের শান্ত থাকতে আবেদন করেন। 

16:33 (IST)09 Jun 19
হাজরা মোড়ে বিক্ষোভ বিজেপির

হাজরা মোড়ে বিজেপির বিক্ষোভ, প্রতিবাদ মিছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিক্ষোভকারীদের পুলিশের ভ্যানে করে অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে। সন্দেশখালিতে কর্মী খুনের প্রতিবাদে বিভিন্ন জায়গায় 'জয় শ্রীরাম স্লোগানের' সঙ্গে প্রতিবাদ মিছিল করা হয়।  

15:58 (IST)09 Jun 19
জেলায় জেলায় বিজেপির প্রতিবাদ মিছিল
15:16 (IST)09 Jun 19
হাওড়ায় বিজেপি যুব মোর্চা দলের প্রতিবাদ মিছিল

13:32 (IST)09 Jun 19
অশান্ত বসিরহাটে বন্ধ নেট পরিষেবা

গতকাল রাত থেকেই পরিস্থিতি ছিল উত্তপ্ত। তৃণমূল-বিজেপি সংঘর্ষে দফায় দফায় অশান্ত হয়েছে বসিরহাট লোকসভা কেন্দ্রের সন্দেশখালির ন্যাজাট। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই এলাকায় নামানো হয় কমব্যাট ফোর্স। এদিন সকাল থেকেই থম্থমে ছিল গোটা এলাকা। গোটা বসিরহাট এলাকায় বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানায় বসিরহাটের স্থানীয়রা।

12:31 (IST)09 Jun 19
আজ হাজরা মোড়ে বিজেপির প্রতিবাদ মিছিল

বিজেপি কর্মীদের নৃশংসভাবে হত্যা এবং বাংলায় গণতন্ত্র ফেরানোর ডাকে আজ হাজরা মোড়ে প্রতিবাদ মিছিল বিজেপির। বিজেপির নেতা মুকুল রায়ের দাবি, সন্দেশখালির  তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 'উস্কানি'তেই তৃণমূলের কর্মী সমর্থকেরা বিজেপির উপর হামলা চালায়। অপরদিকে , রাজ্যে বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় বলেন, তিনি নিশ্চিত এই ধরণের ঘটনার যথাযথ বিহিত করবেন কেন্দ্রীয় সরকার। 

12:05 (IST)09 Jun 19
দিলীপ ঘোষের নেতৃত্বে সন্দেশখালিতে বিজেপি

বিজেপি সূত্রের খবর, আজ বেলা ১২.১৫ মিনিট নাগাদ সাইয়েন্স সিটিতে একত্র হয়ে বর্তমান সাংসদ এবং রাজ্যে বিজেপি সভাপতি দিলীপ ঘোষ সহ রাজ্যের একাধিক নেতা নেত্রীরা রওনা হবেন সন্দেশখালি অভিমুখে। রাজনৈতিক মহলের একাংশের দাবি, গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রিপোর্ট তলবকে কেন্দ্র করেই আজ সন্দেশখালি যাচ্ছেন বাংলায় বিজেপির প্রতিনিধি দল। পরিস্থিতি খতিয়ে দেখতে  মুকুল রায়, দিলীপ ঘোষ, অর্জুন সিং, লকেট চট্টোপাধ্যায়েরাও যাচ্ছেন সন্দেশখালি।  

11:42 (IST)09 Jun 19
দার্জিলিং পুরসভা দখল বিজেপির

পাহাড়ে ‘থাবা’ বসাল গেরুয়াবাহিনী। তৃণমূল, সিপিএমের পর এবার গোর্খা জনমুক্তি মোর্চাতেও ভাঙন। মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়ের হাত ধরে শনিবার দার্জিলিং পুরসভার ১৭ জন মোর্চা কাউন্সিলর যোগ দিলেন বিজেপিতে। দিল্লিতে বিজেপির সদর দফতরে মুকুল-বিজয়বর্গীয়দের সামনে পদ্ম পতাকা হাতে তুলে নেন মোর্চা কাউন্সিলররা। এর আগে হালিশহর, নৈহাটি, কাঁচরাপাড়া, ভাটপাড়া পুরসভাও এভাবেই দলবদলের মাধ্যমে ‘বিজেপির হয়ে গিয়েছে’ বলে দাবি করেছিলেন মুকুল রায়। এবার সেই তালিকায় নবতম সংযোজন দার্জিলিং পুরসভাও। বিস্তারিত পড়ুন মোর্চাতেও ভাঙন! দার্জিলিং পুরসভা দখলের পথে বিজেপি

11:28 (IST)09 Jun 19
সন্দেশখালির ঘটনায় কেন্দ্রের হস্তক্ষেপ?

তেমনটাই দাবি করলেন রাজ্যে বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়। তিনি বলেন, "স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। আমি এ ব্যাপারে নিশ্চিত কেন্দ্রীয় সরকার এর একটা বিহিত করবে।"

11:12 (IST)09 Jun 19
ঠিক কী বলেছেন মুকুল রায়?
10:54 (IST)09 Jun 19
রণক্ষেত্র সন্দেশখালিতে যাচ্ছেন বিজেপির একাধিক নেতা নেত্রীরা

তৃণমূল-বিজেপি সংঘর্ষে গতকাল অশান্ত হয়েছিল বসিরহাট লোকসভা কেন্দ্রে সন্দেশখালি। পুলিশের দাবি,  উভয় দলের কোন্দলে প্রাণ হারিয়েছেন একজন। কর্মীদের মারধর এবঙ্গ খুনের ঘটনায় উত্তপ্ত হয় পরিস্থিতি। বিজেপির দাবি এই ঘটনার পিছনে রয়েছে তৃণমূলের মদত। তাই আজ সন্দেশখালি যাচ্ছেন বিজেপির রাজ্যনেতৃত্বের একাধিক নেতা নেত্রীরা। মুকুল রায়, দিলীপ ঘোষ ছাড়াও এলাকায় যাচ্ছেন  এবারের লোকসভা ভোটে পরাজিত বসিরহাটের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু। হুগলীর বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়, সংসদ জগন্নাথ সরকার, শান্তনু ঠাকুর, ব্যারাকপুরের 'বাহুবলী' নেতা অর্জুন সিং এবং বিধায়ক দুলাল বার। 

10:43 (IST)09 Jun 19
সন্দেশখালির ঘটনায় বিজেপির নিশানায় তৃণমূল
10:22 (IST)09 Jun 19
অশান্ত সন্দেশখালিতে যাচ্ছেন বিজেপি নেতৃত্বরা

লোকসভা ভোটের পর রাজ্য়ে এটিই প্রথম বড় অশান্তির ঘটনা। সন্দেশখালিতে তৃণমূল কংগ্রেসের হাতে তাদের দলের তিনজন খুন হয়েছে বলে দাবি করেছে বিজেপি। এ ঘটনায় তাদের দলের আরও পাঁচজন আহত হয়েছে বলেও জানিয়েছেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তৃণমূলের তরফ থেকে পাল্টা অভিযোগ করা হয়েছে বিজেপি কর্মীদের আক্রমণে তাদের দলের একজনের মৃত্য়ু হয়েছে।পুলিশ অবশ্য একজনের মৃত্য়ুর কথাই বলেছে। বিস্তারিত পড়ুন বিজেপি-তৃণমূল সংঘর্ষে অশান্ত সন্দেশখালি, মৃত্য়ুর সংখ্য়া ঘিরে চাপানউতোর

10:05 (IST)09 Jun 19
শহরে আজ কোথায় কী অনুষ্ঠান?

আইসিসিআরে আজ সন্ধ্যে ৬টায় 'রবি ও রথীঃ আ লাইফ লেস এক্সপোজড' অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করবেন সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, চৈতালী দাশগুপ্ত, সুছন্দা ঘোষ প্রমুখ।

বঙ্গীয় জাতীয় শিক্ষা পরিষদের আয়োজনে বিকেল ৫টায়  শরৎ সদনে 'আনন্দমঠঃ নানা দৃষ্টিতে' প্রসঙ্গে বক্তব্য রাখবেন তনবীর নাসরিন।

বাগবাজার রামকৃষ্ণ মঠে সন্ধ্যে সাড়ে সাতটায় 'স্বামীজির পত্রাবলী' পাঠ করবেন স্বামী অভিন্নানন্দ

গ্যালারি গোল্ডে বেলা ৩টে থেকে রাত ৮টা অবধি চলবে পেন্টিং এবং ভাস্কর্যের প্রদর্শনী 'কালার্স অফ হোপ'

09:43 (IST)09 Jun 19
মহানগর ও তাঁর পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টির পূর্বাভাস

রবিবারে 'রবি'র তীব্রতা থাকলেও কলকাতা শহর এবং তাঁর পাশ্ববর্তী অঞ্চলে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫%, নূন্যতম ৫৭%। আজ শহরের বড়ো কোনও মিটিং মিছিল নেই। তাই স্বাভাবিক থাকবে যান চলাচলও, জানিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ।

কলকাতার লাইভ আপডেটস: বয়স ৮২ পেরিয়েছে। সর্বাঙ্গে গ্রাস করেছে জরা। ভাল করে হাঁটতে পারেন না। কথা বলতেও সমস্যা হয়। কিন্তু তাতে থোড়াই কেয়ার। কৃষ্ণনগরের বাগানঘেরা ছোট্ট বাড়িতে বসে অমূল্য সম্পদ আগলাচ্ছেন বৃদ্ধ অমরেশ মিত্র। কী সেই সম্পদ? অমরেশবাবুর কাছে রয়েছে ২২০ প্রজাতির হারিয়ে যাওয়া ধান। সবুজ বিপ্লব এবং উচ্চফলনশীল ধানের দাপটে যেগুলি এখন হয় বিলুপ্ত অথবা বিলুপ্তপ্রায়। পাশাপাশি রয়েছে ১৩০ রকমের পাখির ডিম। সেই সঙ্গে বিভিন্ন ধরনের তিনশোরও বেশি কলমের সংগ্রহ। খাগের কলম থেকে শুরু করে ১৯২৪ সালে ইংল্যান্ডের বার্মিংহামে তৈরি হওয়া নিব – কী নেই! রয়েছে অসংখ্য দুষ্প্রাপ্য ডাকটিকিট আর হরেক রকমের পাথরের সংগ্রহ। সবিস্তারে পড়ুন ২২০ রকমের ধান, ১৩০ প্রজাতির ডিম, আর কী আছে এই শিক্ষকের সংগ্রহে?

ঈদে মুক্তি পাচ্ছে দেব ও জিতের ছবি’, এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই জোর চর্চা টলিউডে। কারণ অনেকদিন পর কমার্শিয়াল ছবি নিয়ে আলোচনা হচ্ছে দর্শক মহলে। এ পর্যন্ত ঠিকই ছিল। দেবের ‘কিডন্যাপ’ ও জিতের ‘শেষ থেকে শুরু’ ৫ জুন মুক্তি পেয়েছে, এবং সেই দিনই তাঁদের ছবি নিয়ে ধুন্ধুমার বাঁধল বসুশ্রী সিনেমা হলের সামনে। দেব ও জিতের ভক্তকুলের মারামারিতে মূহুর্তে রণক্ষেত্র হয়ে ওঠে সিনেমা হল চত্বর। ঘটনার জল এতদূর গড়ায় যে পুলিশ ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়। এদিকে জিৎ এবং দেবের মধ্যে ঠান্ডা লড়াইয়ের বরফ গলেছিল বছর দুই আগে। কিন্তু এবছর ছবি মুক্তিকে কেন্দ্র করে আবার শুরু হয়েছে চাপানউতোর। বিস্তারিত পড়ুন দেব বনাম জিৎ, বক্স অফিসে ফের ঠান্ডা লড়াই