West Bengal news today updates: “সিপিএম-কংগ্রেস দেশটাকে ভাঙবে না”, বিজেপিকে ‘ভয়’ মমতার

রাজ্যে গেরুয়া আগ্রাসনের মুখে সিপিএম-কংগ্রেসকে কাছে টানার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

By: Kolkata  Jun 27, 2019, 9:50:55 AM

West Bengal news today updates  

লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকেই রাজ্যে জারি রয়েছে রাজনৈতিক হিংসা। ঘাসফুল থেকে পদ্ম শিবিরে যাওয়ার হিড়িক অব্যাহত রয়েছে। এইরকম পরিস্থিতিতে বিজেপির বিরুদ্ধে চপম-কংগ্রেসকে পাশে চাইছেন মমতা, বুধবার বিধানসভার ভাষণে তারই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী।

কাটমানি বিতর্ক নিয়ে উত্তাল লোকসভা, বিধানসভা। তদন্তের কাজ তরান্বিত করতে নড়েচড়ে বসেছে মমতার প্রশাসন। আইপিএস তন্ময় রায় চৌধুরীকে নিযুক্ত করা হল আর্থিক অপরাধ বিভাগের প্রধান হিসেবে। কাটমানি বিতর্কে অভিযুক্তরা দোষী প্রমাণিত হলে ভারতীয় দণ্ডবিধির ৪০৯ (অপরাধমূলক বিশ্বাসভঙ্গ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার কথাও ভেবেছে রাজ্য সরকার।

অন্যদিকে কাটমানি ইস্যুতে উত্তাল বিধানসভা। মঙ্গলবার কাটমানি নিয়ে ‘পিসিভাইপো’কে সরাসরি তোপ দাগেন সিপিএমের সুজন চক্রবর্তী। তিনি বলেন, “পিসি ভাইপো সাধু আর সবাই অপরাধী হতে পারে না। খোঁজ নিয়ে দেখুন, কাট মানি নিয়ে শাসকদলের লোকেরাই বলছে, যত দোষ আমাদের, আর ওপরে সব সাধু? আমরা ২৫ ভাগ রেখে ৭৫ ভাগ দিয়েছি। আমাদের নির্দেশ ছিল ৭৫ ভাগ দেওয়ার।” এমনকি নারদকান্ড নিয়েও তৃণমূলকে বিদ্ধ করেন সুজন।

Live Blog

West Bengal and Kolkata news today live updates  of weather, traffic, train services and airlines, কলকাতা এবং রাজ্যের সব খবরের আপডেট, Follow the updates here:

19:08 (IST)26 Jun 19
নোনাডাঙায় পাঁচিল চাপা পড়ে শিশুমৃত্যু

ঘর ভাঙার সময় পাঁচিল চাপা পড়ে এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল হল নোনাডাঙ্গা। শিশুর মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল ৯টা নাগাদ নোনাডাঙ্গায় জেসিপি দিয়ে শ্রমিকদের ঘর ভাঙার কাজ চলছিল। সেই সময় একটি চার বছরের শিশু দেওয়াল চাপা পড়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এরপরই উত্তেজিত জনতা বিক্ষোভ দেখাতে শুরু করে। জেসিপির চালককে গ্রেফতারের দাবি জানায় স্থানীয়রা। জেসিপিটি ভাঙচুরও শুরু করে ক্ষুব্ধ জনতা, শুরু হয় পথ অবরোধ। আনন্দপুর থানার পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশের গাড়ি ঘিরে চলে বিক্ষোভ। পরে বিক্ষোভকারীদের সরিয়ে দেয় পুলিশ। লাঠিচার্জের অভিযোগ উঠলেও পুলিশ তা অস্বীকার করেছে।

17:20 (IST)26 Jun 19
বিজেপির বিরুদ্ধে সিপিএম-কংগ্রেসে ভরসা মমতার

রাজ্যে গেরুয়া আগ্রাসনের মুখে সিপিএম-কংগ্রেসকে কাছে টানার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বুধবার বিধানসভার বাদল অধিবেশনে বক্তব্য রাখেন মমতা। সকলকে অবাক করে দিয়ে এদিন তিনি বলেন, “সিপিএম-কংগ্রেস দেশটাকে ভাঙবে না। আমার ভয় হচ্ছে, (বিজেপি) সংবিধান না বদলে দেয়। আমাদের যৌথভাবে আসা দরকার”। এদিন আবদুল মান্নান জানান, কংগ্রেসের অনেক পার্টি অফিস তৃণমূল দখল করে নিয়েছে। এর প্রেক্ষিতে মমতা বলেন, “আইন মেনে কাজ করুন…আমাকে তালিকা দিন, আমি উদ্ধার করে দেব”।

16:57 (IST)26 Jun 19
জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং সহ উত্তরবঙ্গের জেলাগুলোয় আগামী তিন দিন ভারী বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরের ওপর  ঘণীভূত হওয়া জলীয়বাষ্প  ক্রমশ উত্তরবঙ্গের দিকে সরে যাওয়ার ফলে  মূলত ২৬ তারিখ থেকে ২৮ তারিখ পর্যন্ত  কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং এবং কালিম্পঙে আগামী তিনদিন ভারী বর্ষণের পূর্বাভাস জারি করা হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গের তাপমাত্রাও বুধবার থেকে কমবে বলে হাওয়া দফতরের পূর্বাভাস।

14:17 (IST)26 Jun 19
কলকাতার জিডি বিড়লাকাণ্ডের ছায়া বালিগঞ্জের নামি স্কুলে, শৌচাগার থেকে উদ্ধার ছাত্রীর রক্তাক্ত দেহ

জিডি বিড়লা স্কুলের দশম শ্রেণির ছাত্রীর আত্মহত্যার ঘটনা নিয়ে বিগত কয়েকদিন তোলপাড় হয়েছে সংবাদমাধ্যম। শোনা যাচ্ছে  ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত একটি ওয়েব সিরিজের ছাপ দেখছেন তদন্তকারীরা। ঘটনার রেশ  না কাটতেই বালিগঞ্জের নামি স্কুলের শৌচাগার থেকে উদ্ধার করা হল সপ্তম শ্রেণির ছাত্রীকে। ব্লেড দিয়ে হাত কেটে আত্মহত্যা করারচেষ্টা করেছিল ওই  ছাত্রী। তার ব্যাগ থেকে পাঁচটি ব্লেড পাওয়া গিয়েছে। 

12:06 (IST)26 Jun 19
৩০ জুনের মধ্যে বেতনবৃদ্ধির দাবি কলকাতার অ্যাপ ক্যাব চালকদের

পশ্চিমবঙ্গ ওলা উবের অপারেটর্স অ্যান্ড ড্রাইভার্স ইউনিয়ন এবং অন্যান্য গাড়িচালকের গিল্ড গত সোমবার তাঁদের বেতন বৃদ্ধির লিখিত দাবি জানিয়েছে সংস্থার কাছে। ৩০ জুনের মধ্যে দাবি পুরণ না করলে তাঁদের আন্দোলন আরও বৃহত্তর হবে, জানানো হয়েছে ওলা-উবের চালকদের সংগঠনের তরফে। মূল দাবি চালককে ২ কিলোমিটারের মধ্যে থাকা যাত্রী দিতে হবে, চালকের পরিচয়পত্র অবৈধভাবে আটকে রাখা যাবে না, চালকের বিরুদ্ধে যাত্রীর অভিযোগ যাচাই করে নিতে হবে এবন চালককে কিলমিটার প্রতি ১৮ টাকা দিতে হবে। 

11:47 (IST)26 Jun 19
ভোররাতে শহরের দু'জায়গায় আগুন

২৬ জুন ভোররাতে শহরের দু'জায়গায় আগুন লাগে। দু'টিতেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। পালবাজারের বিবেকানন্দ রোডের এক খাবারের স্টলে ভোর তিনটে বেজে কুড়ি মিনিটে আগুন লাগে। ঘণ্টা দেড়েকের মধ্যে আগুন নেভাতে সক্ষম হয় প্রশাসন। হতাহতের কোনও খবর নেই। পোস্তা এলাকার এক বহুতলের তিন তলায় ভোর তিন্টে চল্লিশ নাগাদ আগুন লাগে। একঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এই ঘটনায় কেউ জখম হননি।

11:36 (IST)26 Jun 19
পূর্ব মেদিনীপুরে ভারতী ঘোষের গাড়ী ঘিরে বিক্ষোভ

পূর্ব মেদিনীপুরের কন্ঠিবাড়িতে বিজেপির পরাজিত প্রার্থী ভারতী ঘোষের গাড়ি আটক করে পুলিশ। পুলিশের দাবি কন্ঠিবাড়িতে অনুমতি ছাড়াই সভা করতে যাচ্ছিলেন ভারতী ঘোষ। প্রাক্তন আইপিএস অফিসার অবশ্য জানিয়েছেন খেজুরিতে তাঁর দলের যে সমস্ত কর্মীদের ওপর অত্যাচার হয়েছে, তাঁদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন নেত্রী। তাঁর অভিযোগ, পুলিশ তৃণমূলের দালালে পরিণত হয়েছে। 

09:58 (IST)26 Jun 19
কাটমানি-তদন্তে নয়া পদে নিযুক্ত আইপিএস

তৃণমূলের 'কাটমানি' বিতর্ক গড়িয়েছে বিধানসভা থেকে লোকসভা পর্যন্ত। দুই সভাতেই বিরোধীদের আক্রমণের নিশানায় ঘাসফুল শিবির। দলের কর্মীদের তোলাবাজি এবং কাটমানির টাকা ফেরাতে মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেওয়ার পর থেকেই টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ চলছে। এই পরিস্থিতিতে মঙ্গলবার জনপ্রতিনিধিদের আর্থিক দুর্নীতি দমনে একটি নতুন পদ তৈরি করলেন তৃণমূল সুপ্রিমো।  ব্যারাকপুরের প্রাক্তন পুলিশ কমিশনার তন্ময় রায় চৌধুরীকে আর্থিক অপরাধ বিভাগের প্রধান হিসেবে নিযুক্ত করা হল মঙ্গলবার। এতদিন সিআইডি (অপারেশন)-এর ডিআইজি পদে দায়িত্ব সামলেছেন এই আইপিএস আধিকারিক। এবার সেই পদে আসতে চলেছেন কে জয়রমন

09:01 (IST)26 Jun 19
ড্রাগ বিরোধী দিবস উদযাপনে শহরে সভা-মিছিল

আজ আন্তর্জাতিক মাদক ও অবৈধ মানুষ পাচার বিরোধী দিবস। সেই উপলক্ষে শহরের বিভিন্ন জায়গায় মিটিং মিছিলের আয়োজন করা হয়েছে। শহরের যান চলাচলের ওপর এর প্রভাব পড়তে পারে। 

08:56 (IST)26 Jun 19
দক্ষিণবঙ্গে দুর্বল বর্ষা, বাড়ছে অস্বস্তি

উত্তরবঙ্গে বর্ষার দাপট শুরু হলেও ছিটেফোঁটা বৃষ্টি ছাড়া কিছুই জোটেনি দক্ষিণবঙ্গে। কলকাতা এবং সংলগ্ন অঞ্চলে আকাশ আংশিক মেঘলা থাকবে। তাপমাত্রা ২৮ থেকে ৩৬ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে। 

West Bengal news today updates

বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জামাত উল মুজাহিদিনের মোট চারজন জঙ্গি সোমবার ও মঙ্গলবার গ্রেফতার হলো কলকাতায়। মঙ্গলবার ভোরে হাওড়া স্টেশন থেকে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের জালে ধরা পড়ল দুজন জঙ্গি। সোমবার শিয়ালদহ স্টেশন থেকে ধরা পড়া দুই জঙ্গির থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে মঙ্গলবার ধরা পড়ে বাকি দুই জঙ্গি।

Web Title:

West bengal kolkata news breaking news latest news live updates mamata banerjee bjp tmc politics entertainment weather traffic updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
অস্বস্তি
X