বড় খবর

West Bengal news today Updates: চিটফান্ডকাণ্ডে কুণাল ঘোষ, শতাব্দী রায়কে ইডির তলব

West Bengal news today updates: কাঁকিনাড়ায় ফের রেল অবরোধ করলেন স্থানীয়রা। বিগত কয়েকদিন ধরে অশান্তির প্রতিবাদে কাঁকিনাড়ায় রেল অবরোধে শামিল হয়েছেন স্থানীয়রা।

kunal ghosh, satabdi roy, কুণাল ঘোষ, শতাব্দী রায়
কুণাল ঘোষ ও শতাব্দী রায়। ছবি: টুইটার।

West Bengal news today updates: আবারও রণক্ষেত্রের চেহারা নিল কাঁকিনাড়া। সোমবার সকাল থেকে ব্যাপক বোমাবাজি চলছে কাঁকিনাড়ার ঘোষপাড়া রোড এলাকায়। এদিন সকালে এলাকায় অশান্তির প্রতিবাদে কাঁকিনাড়ায় রেল অবরোধ করেন স্থানীয়দের একাংশ। এরপরই বিভিন্ন এলাকায় মুড়ি-মুড়কির মতো পড়তে থাকে বোমা। ভাটপাড়া পুরসভার সামনে ভাঙচুরের অভিযোগ উঠেছে। বোমাবাজির জেরে আতঙ্কে এলাকাবাসী, বন্ধ রয়েছে বেশ কিছু দোকানপাট। ঘটনাস্থলে মোতায়েন পুলিশের বিশাল বাহিনী। এলাকায় নামানো হয়েছে র‌্যাফ। উল্লেখ্য, গতকাল রাতে এলাকায় প্রচুর বোমা উদ্ধার করে পুলিশ।

কাঁকিনাড়ায় ফের রেল অবরোধ করলেন স্থানীয়রা। বিগত কয়েকদিন ধরে অশান্তির প্রতিবাদে কাঁকিনাড়ায় রেল অবরোধে শামিল হয়েছেন স্থানীয়রা। এর জেরে চরম দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা। উল্লেখ্য, কাল রাতেও এলাকা থেকে প্রচুর বোমা উদ্ধার করা হয়েছে। লোকসভা ভোটের পর থেকেই উত্তপ্ত কাঁকিনাড়া, ভাটপাড়া এলাকা। দফায় দফায় সংঘর্ষ রক্ত ঝরেছে এলাকায়। এর প্রতিবাদে আগেও বেশ কয়েকবার রেল অবরোধে শামিল হয়েছিলেন স্থানীয়দের একাংশ।

সব্যসাচী দত্ত বনাম তৃণমূল সংঘাতে আজ রাজ্যের নজরে হাইকোর্ট। বিধাননগর পুরসভায় দলীয় কাউন্সিলরদের আনা অনাস্থা প্রস্তাবকে চ্যালেঞ্জ করে গত সপ্তাহেই হাইকোর্টে মামলা দায়ের করেছেন মেয়র সব্যসাচী দত্ত। আজ বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাসে সেই মামলার শুনানি। উল্লেখ্য, গত সপ্তাহেই সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা আনেন ৩৫ জন কাউন্সিলর। আগামী ১৮ জুলাই ভোটাভুটি। তার আগে হাইকোর্টে মামলা কোন পথে এগোয় সেদিকেই নজর সংশ্লিষ্ট মহলের। বিধাননগর পুরসভায় অনাস্থাকে ঘিরে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন সব্যসাচী দত্ত। তাঁর দলেরই শীর্ষ নেতৃত্বকে চ্যালেঞ্জ জানিয়ে শুক্রবার হাইকোর্টে মামলা দায়ের করেন সব্যসাচী। ৮৯ পৃষ্ঠার আবেদনে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ সামনে এনেছেন রাজারহাট-নিউটাউনের তৃণমূল বিধায়ক। তাঁকে পদচ্যুত করতে ভয় দেখিয়ে কাউন্সিলরদের অনাস্থা প্রস্তাবে সই করানো হয়েছে। এমনকী, পুরসভার কমিশনারের বিশেষ বৈঠক ডাকার নোটিসের আইনি বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন মেয়র সব্যসাচী। ওই নোটিসে কমিশনারের সই জাল করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিধাননগরের মেয়র। সব্যসাচীর হাইকোর্টে মামলা প্রসঙ্গে তৃণমূলের শীর্ষ নেতা তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘‘আইনি পরামর্শ নিতেই পারেন, আইন অনুযায়ী কাউন্সিলররা অনাস্থায় সই করেছেন। ওঁর জায়গায় আমি থাকলে, নৈতিক ভাবে পদত্যাগ করতাম’’।

 

Live Blog

West Bengal news today  updates: আজ রাজ্যে কোথায় কী ঘটছে? সব খবরের আপডেট রইল এখানে, Follow the Updates here:














17:40 (IST)15 Jul 19





















সব্যসাচী মামলায় পুর চেয়ারপার্সনকে যুক্ত করার নির্দেশ হাইকোর্টের

সব্যসাচী দত্তের অনাস্থা মামলায় নয়া মোড়। এই মামলায় এবার বিধাননগর পুরসভার চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীকে যুক্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সোমবার এই নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের বেঞ্চ। তাঁর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবকে চ্যালেঞ্জ করে সব্যসাচী যে মামলা দায়ের করেছেন তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে পুর চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীর, এদিন শুনানিতে এমনই পর্যবেক্ষণের কথাই জানান বিচারপতি। মঙ্গলবার এ মামলার পরবর্তী শুনানি।

15:34 (IST)15 Jul 19





















চিটফান্ডকাণ্ডে কুণাল ঘোষ, শতাব্দী রায়কে ইডির তলব

সারদাকাণ্ডের তদন্তে জোর তৎপরতা শুরু করল ইডি। সারদা তদন্তে এবার একসঙ্গে ৬ জনকে তলব করল ইডি। প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ, অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ শতাব্দী রায়, ক্লাব কর্তা দেবব্রত সরকার, ব্যবসায়ী সজ্জন আগরওয়াল, সন্ধির আগরওয়াল ও সারদার এজেন্ট অরিন্দম দাস ওরফে বুম্বাকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী সপ্তাহে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, সারদাকাণ্ডে এর আগে কুণাল ঘোষ, সন্ধির আগরওয়াল, দেবব্রত সরকার, অরিন্দম দাসকে গ্রেফতার করা হয়েছিল। এঁদের নামে চার্জশিটও জমা পড়েছে। অন্যদিকে, ক’দিন আগেই এ মামলায় শতাব্দী রায়কে তলব করেছিল ইডি। কিছুদিনের মধ্যে ফের বীরভূমের সাংসদকে তলব করা হল।

14:25 (IST)15 Jul 19





















রণক্ষেত্র কাঁকিনাড়া, ফের ব্যাপক বোমাবাজি

আবারও রণক্ষেত্রের চেহারা নিল কাঁকিনাড়া। সোমবার সকাল থেকে ব্যাপক বোমাবাজি চলছে কাঁকিনাড়ার ঘোষপাড়া রোড এলাকায়। এদিন সকালে এলাকায় অশান্তির প্রতিবাদে কাঁকিনাড়ায় রেল অবরোধ করেন স্থানীয়দের একাংশ। এরপরই বিভিন্ন এলাকায় মুড়ি-মুড়কির মতো পড়তে থাকে বোমা। ভাটপাড়া পুরসভার সামনে ভাঙচুরের অভিযোগ উঠেছে। বোমাবাজির জেরে আতঙ্কে এলাকাবাসী, বন্ধ রয়েছে বেশ কিছু দোকানপাট। ঘটনাস্থলে মোতায়েন পুলিশের বিশাল বাহিনী। এলাকায় নামানো হয়েছে র‌্যাফ। উল্লেখ্য, গতকাল রাতে এলাকায় প্রচুর বোমা উদ্ধার করে পুলিশ।

13:02 (IST)15 Jul 19





















বুধবার থেকে হাইকোর্টে রোজ রাজীব মামলার শুনানি

কলকাতা হাইকোর্টে রাজীব কুমার মামলা নয়া মোড় নিল। বুধবার থেকে শুরু হচ্ছে রাজীব কুমার মামলার শুনানি। রোজ দুপুর ২টো থেকে শুনানি চলবে। এ মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শুনানি চলবে বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এ মামলায় শুনানির জন্য এদিন বিচারপতির কাছে দৃষ্টি আকর্ষণ করেন রাজীবের আইনজীবী। উল্লেখ্য, সিবিআইয়ের নোটিস খারিজের আবেদন জানিয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন রাজীব কুমার। সারদাকাণ্ডে রাজীবকে জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে নোটিস পাঠায় সিবিআই। 

12:57 (IST)15 Jul 19





















যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গাঁজা বিক্রি করতে গিয়ে ধৃত ২

শনিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেট থেকে ৩০০ গ্রাম গাঁজা সমেত দুই ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের নারকোটিক দমন শাখা। পুলিশের অভিযোগ আব্বাসউদ্দীন লস্কর (৩৪) এবং আরাফত লস্কর (৩৩) বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের কাছে গাঁজা বিক্রি করতে এসেছিল। ধৃত দুই ব্যক্তি জয়নগরের বাসিন্দা। পুলিশের বক্তব্য, বিগত তিন-চার মাস ধরে যাদবপুর বিশ্ববিদ্যালয় এবং সংলগ্ন অঞ্চলে গাঁজা বিক্রি করত দু’জনেই।

11:12 (IST)15 Jul 19





















গোর্খাল্যান্ডে ‘না’ দিলীপের

জলপাইগুড়ি কর্মী সভার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, “আমরা গোর্খা সম্প্রদায়ের উন্নয়ন চাই, ওদের দাবি দাওয়ার প্রতি সমবেদনা রয়েছে কিন্তু ওদের আলাদা রাজ্যের প্রতিশ্রুতি দিইনি”। ঘোষের এই মন্তব্যের প্রেক্ষিতে গোর্খা ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট (জিএনএলএফ) -এর মুখপাত্র নীরজ শর্মা বলেছেন, “দিলীপ ঘোষের রাজনইতিক বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু আমরা আমাদের দাবিতে অনড় থাকব। আমরা আমাদের সমস্যার একটা স্থায়ী সমাধান চাইছি”।

10:55 (IST)15 Jul 19





















অশান্ত কাঁকিনাড়া, সরব অর্জুন সিং

ভাটপাড়া, কাঁকিনাড়ায় অব্যাহত অশান্তি। এ প্রসঙ্গে মুখ খুললেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। বাংলায় এখনই ৩৫৬ ধারা জারি করে মানুষকে বাঁচাতে হবে এমনটাই দাবি করলেন অর্জুন সিংহ। তিনি আরও দাবি করেন ভাটপাড়ায় অস্ত্র এবং বোমা আসছে পুলিশের মাধ্যমে আর দুষ্কৃতীরা আসছে অ্যাম্বুলেন্সে করে। যতদিন না পুলিশ নিরপেক্ষভাবে কাজ করবে ততদিন ভাটপাড়ার এই গন্ডগোল মিটবে না বলে মন্তব্য করেছেন অর্জুন।

10:42 (IST)15 Jul 19





















সব্যসাচী দত্তকে আইনি নোটিস

বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তকে  আইনি নোটিস পাঠালেন কাউন্সিলর সুভাষ বসুর স্ত্রী শর্মিষ্ঠা বসু। ৩ দিনের মধ্যে নিঃশর্তে ক্ষমা না চাইলে সব্যসাচীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিধাননগর পুরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সুভাষ বসু।ওই কাউন্সিলরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন সব্যসাচী দত্ত। বিধাননগরের মেয়রের এই অভিযোগ ‘ভুয়ো’ বলে দাবি করে আইনি নোটিস পাঠিয়েছেন সুভাষ বসু। বিস্তারিত এই প্রতিবেদনে সব্যসাচী দত্তকে আইনি নোটিস বিধাননগরের কাউন্সিলরের

09:42 (IST)15 Jul 19





















কাঁকিনাড়ায় রেল অবরোধ

কাঁকিনাড়ায় ফের রেল অবরোধ করলেন স্থানীয়রা। বিগত কয়েকদিন ধরে অশান্তির প্রতিবাদে কাঁকিনাড়ায় রেল অবরোধে শামিল হয়েছেন স্থানীয়রা। এর জেরে চরম দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা। উল্লেখ্য, কাল রাতেও এলাকা থেকে প্রচুর বোমা উদ্ধার করা হয়েছে। লোকসভা ভোটের পর থেকেই উত্তপ্ত কাঁকিনাড়া, ভাটপাড়া এলাকায়। দফায় দফায় সংঘর্ষ রক্ত ঝরেছে এলাকায়।

09:07 (IST)15 Jul 19





















আজ হাইকোর্টে সব্যসাচী দত্তের মামলার শুনানি

ধাননগর পুরসভায় দলীয় কাউন্সিলরদের আনা অনাস্থা প্রস্তাবকে চ্যালেঞ্জ করে গত সপ্তাহেই হাইকোর্টে মামলা দায়ের করেছেন মেয়র সব্যসাচী দত্ত। আজ বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাসে সেই মামলার শুনানি। উল্লেখ্য, গত সপ্তাহেই সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা আনেন ৩৫ জন কাউন্সিলর। আগামী ১৮ জুলাই ভোটাভুটি। তার আগে হাইকোর্টে মামলা কোন পথে এগোয় সেদিকেই নজর সংশ্লিষ্ট মহলের।

পশ্চিমবঙ্গের খবর আপডেটস: রবিবার থেকে রাজ্যে ৫ লক্ষ সংখ্যালঘু সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়ে পথে নামল বিজেপি। গেরুয়া শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৪-১৮ জুলাই পর্যন্ত চলবে বিশেষ সদস্য সংগ্রহ অভিযান। বিজেপি-র সংখ্যালঘু মোর্চার সভাপতি আলি হুসেন ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, সদস্য সংগ্রহের উদ্দেশ্যে বিভিন্ন মসজিদ এবং মাদ্রাসার বাইরে স্টল ও কিয়স্ক তৈরি করা হবে। সবিস্তারে পড়ুন, বাংলায় ৫ লক্ষ সংখ্যালঘু সদস্য সংগ্রহে ঝাঁপাল বিজেপি

টয়ট্রেন। সে জনপ্রিয় সিনেমার গানের দৃশ্যায়নই হোক কিংবা ঔপনিবেশিকতার প্রাচীন দাগ, আপামোর বাঙালির শৈল শিহরণের সঙ্গে সমার্থক হয়ে গিয়েছে ধোঁয়া উড়াতে উড়াতে চলা কু ঝিক ঝিক। কিন্তু, এবার সেই দার্জিলিঙের টয়ট্রেনের কপালে সিঁদুরে মেঘ। ১৪০ বছরের পুরানো এই গণপরিবহনের মুকুট থেকে এবার খসতে পারে ‘ওয়ার্ল্ড হেরিটেজে’র পালক। কারণ, দার্জিলিঙের টয়ট্রেনের রক্ষণাবেক্ষণ নিয়ে অসন্তুষ্ট ইউনেস্কো। পরিস্থিতি এতটাই জটিল যে গত সপ্তাহে আজারবাইজানে ইউনেস্কোর বার্ষিক বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। সেই বৈঠকে স্থির হয়েছে, দার্জিলঙের টয়ট্রেন আদৌ বর্তমানে ‘বিশ্ব হেরিটেজ’ তকমার যোগ্য কি না তা এখানে এসে চর্মচক্ষে খতিয়ে দেখবে ইউনেস্কোর প্রতিনিধি দল।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal news today kolkata news breaking news latest news live updates sabyasachi dutta highcourt weather updates crime film

Next Story
‘হেরিটেজ’ তকমা খোয়াতে চলেছে দার্জিলিং-এর টয় ট্রেন?toy train, darjeeling
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com