বড় খবর

West Bengal Weather Today: পশ্চিমি ঝঞ্ঝায় রাজ্যে আটকে শীতের প্রবেশ

West Bengal Weather Forecast, 8 November 2019 : সপ্তাহের শুরুতে এক লাফে পারদ তিন ডিগ্রি কমলেও, গতকালেতর মতোই আজ ফের কমল ঠান্ডা হাওয়ার দাপট।

weather, kolkata, weather kolkata,
শীতের সকালে ব্যস্ত মহানগর
West Bengal Weather Forecast Today: ডিসেম্বরের একটা সপ্তাহ অতিক্রান্ত, তবু রাজ্যে এখনও এসে পৌঁছতে পারেনি শীত। এই সপ্তাহ থেকে শীতের আমেজ জমিয়ে পড়তে শুরু হওয়ার কথা জানিয়েছিল আবহাওয়া অফিস। কিন্তু রাজ্যে জমিয়ে নিজের দাপট দেখানোর আগেই পশ্চিমি ঝঞ্ঝার কারণে আটকে গেল শীতের আগমন। সপ্তাহের শুরুতে এক লাফে পারদ তিন ডিগ্রি কমলেও, গতকালেতর মতোই আজ ফের কমল ঠান্ডা হাওয়ার দাপট। মনে করা হচ্ছে রাজ্যে শীত আসতে আসতে এখনও আরও কিছুটা দেরি। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে রাজ্যে জোরালোভাবে প্রবেশ করতে পারে শীত।

আরও পড়ুন: মমতা সরকারের মন্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা একনজরে

যদিও আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে রাজ্যে শীতের প্রবেশ বাধা পেলেও দীর্ঘদিন এই অবস্থা থাকবে না। ইতিমধ্যেই উত্তর ভারতের বেশ কিছু জায়গায় হিমাঙ্কের নীচে নেমেছে তাপমাত্রা। বিক্ষিপ্তভাবে তুষারপাতও শুরু হয়েছে বিভিন্ন জায়গায়। শীঘ্রই তার একটা প্রভাব পড়তে চলেছে রাজ্যে, এমনটাই খবর। ঝঞ্ঝার বাধা কাটিয়েই রাজ্যে ঢুকবে হিমেল হাওয়া। তারপর থেকে ক্রমশ নিম্নমুখী হবে তাপমাত্রার পারদ। তবে বর্তমানে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় কুয়াশার প্রভাব রয়েছে।

আরও পড়ুন: সিপিএম-বিজেপি জোট! তুমুল শোরগোল রাজনৈতিক মহলে

বৃহস্পতিবার শহরের সর্বনিম্ম তাপমাত্রা ছিল ১৫.৯ ডিগ্রি সেলসিয়াসে। রবিবার সেই সর্বনিম্ন তাপমাত্রা গিয়ে পৌঁছল ১৮.৩ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম ১৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম তাপমাত্রা ছিল ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৯ শতাংশ, নূন্যতম ৫১ ডিগ্রি সেলসিয়াস।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal weather forecast today 8 december 2019 sunday weather winter update

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com