scorecardresearch

বড় খবর

তৈরি হবে বায়োপিক, চুক্তিতে সই রানুর

হৃষিকেশ মন্ডলের পরিচালনায় তৈরি হবে এই ছবি। এদিন আইনি চুক্তিও হয়ে গেল রানু মন্ডলের সঙ্গে, তারই ছবি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার সঙ্গে শেয়ার করলেন পরিচালক।

ranu
সিনেমার চুক্তিে সই করছেন রানু। ফোটো- নিজস্ব চিত্র

রানু মন্ডল, রানাঘাট স্টেশনের এই একদা গৃহহীন বাসিন্দার গানের ভিডিও সোশাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করার পর থেকেই বলিউডে প্লেব্যাকের অফার, এবং অসংখ্য অনুষ্ঠানে গান গাওয়ার ডাক আসে তাঁর কাছে। এরমধ্যে জানা যায়, তাঁকে নিয়ে ছবিও তৈরি করতে চলেছেন এক বাঙালি পরিচালক। হৃষিকেশ মন্ডলের পরিচালনায় তৈরি হবে এই ছবি। এদিন আইনি চুক্তিও হয়ে গেল রানু মন্ডলের সঙ্গে, তারই ছবি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার সঙ্গে শেয়ার করলেন পরিচালক।

নেটপাড়ায় বর্তমানে অন্যতম চর্চিত নাম রানু মন্ডল। গায়ক তথা সঙ্গীত পরিচালক হিমেশ রেশমিয়ার সঙ্গে তিনটি গানও রেকর্ড করে ফেলেছেন তিনি। হিমেশের ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ ছবির জন্য প্লেব্যাক করেছেন রানাঘাটের রানু। রাতারাতি তারকা হয়ে ওঠা এই প্রতিভাকে নিয়েই ছবি তৈরি করছেন পরিচালক।

ranu
পেটে খিদে, রেল স্টেশনে বসবাস, সেখান থেকে ঘুরে দাঁড়ালেন রানু। নিজস্ব চিত্র
ranu
পরিচালকের সঙ্গে আইনি চুক্তি সাক্ষর করলেন রানু। নিজস্ব চিত্র।

আরও পড়ুন, রূপঙ্কর, রাঘব, মনোময়-এর ‘তোমায় গান শোনাবো’

এর আগে ‘অচেনা বন্ধুত্ব’ এবং ‘কুসুমিতার গপ্পো’ নামে দুটি ছবি করেছেন হৃষিকেশ। তবে রানু মন্ডলকে নিয়ে ছবি বানানোর সিদ্ধান্তের নেপথ্যে রয়েছেন বাংলা ব্যান্ড ক্যাকটাসের একদা প্রধান গায়ক সিধুও। ছবির সঙ্গীত পরিচালনাও দায়িত্ব নিতে চেয়েছেন তিনি। পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ”গত মঙ্গলবার রানুদির সঙ্গে যোগাযোগ হয়। প্রায় ৪৮ ঘন্টা রানাঘাটে থাকার পর দেখা হয়েছে ওঁর সঙ্গে। মাটির মানুষ। বারবার বলছিলেন, আমার জীবনী ফুটিয়ে তুলতে পারবেন তো?”

ranu
মুম্বইয়ে রেকর্ডিং সেরে ফিরেই ছবির কাজে রানু। নিজস্ব চিত্র।

”এবার চিত্রনাট্যের কাজ জোর দিয়ে শুরু করতে পারব। আসলে আইনি চুক্তিটার জন্যই এতদিন আটকে ছিলাম। রানাঘাটেই পুরো ছবিটার শুটিং করার ইচ্ছে রয়েছে। কিছু অংশের শুটিং কলকাতা, মুম্বইয়ে হবে। অতীন্দ্রও (রানু মন্ডলের ভিডিও যিনি প্রথম তৈরি করেন) থাকবে ছবিতে,” বললনে হৃষিকেশ। হিমেশ রেশমিয়ার সঙ্গে কথা হয়েছে কিনা জানতে চাইলে তাঁর মন্তব্য, ”প্রস্তাব পাঠাব, বাকিটা তো আমার হাতে নেই। উনি রাজি না হলে অন্য কাউকে দিয়ে চরিত্রটা করাতে হবে।”

আরও পড়ুন, বাবা সানি দেওল হলে ‘হিরো’ হতে বাধা কোথায়?

ranu
অতীন্দ্র ও তাঁর টিমের সঙ্গে রানু ও পরিচালক। নিজস্ব চিত্র

আরও পড়ুন, হতে পারে রানু ও শানুর ডুয়েট, জানালেন গায়ক

তবে পরিচালক জানালেন, ছবিতে গানও গাইবেন রানু। এমনকী তাঁদের ইচ্ছে রয়েছে সোশাল মিডিয়ার এইরকম স্বল্পখ্যাত প্রতিভাদের নিয়েই ছবিতে প্লেব্যাক করানোর। পুজোর আগেই কিছু অংশের শুটিং সেরে ফেলার কথা ভাবছেন নির্মাতারা। রানুর ভূমিকায় সুদীপ্তা চক্রবর্তীর কথা ভেবেছেন হৃষিকেশ। তবে সুদীপ্তা চক্রবর্তীর কাছে চিত্রনাট্য পাঠানোর পরই তিনি সিদ্ধান্ত নেবেন, ছবিটা তিনি করবেন কিনা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ranu mondal signs biopic agreement with hrishikesh mondal