বড় খবর

দুটি মামলায় বেকসুর খালাস উন্নাওয়ের নির্যাতিতার কাকা

২০১০ সালে একটি খুনের ঘটনায় চলতি বছরের শুরুতে নির্যাতিতার কাকাকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল আদালত।

unnao rape case, উন্নাও, উন্নাওয়ে ধর্ষণ মামলা, unnao rape victim uncle case, unnao rape case, উন্নাও, indian express news
জানা গিয়েছে, আরও ৬টি মামলা রয়েছে নির্যাতিতার কাকার নামে। প্রতীকী ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।
উন্নাওয়ের নির্যাতিতার কাকাকে বেকসুর খালাস করল আদালত। ১৯৯৯ সালে ডাকাতি ও অস্ত্র মামলায় অভিযুক্ত ছিলেন তিনি। শনিবার উত্তরপ্রদেশের উন্নাওয়ের আদালত নির্যাতিতার কাকা ও কানপুরের আরেক বাসিন্দাকে বেকসুর খালাস করেছে। জানা গিয়েছে, আরও ৬টি মামলা রয়েছে নির্যাতিতার কাকার নামে। ২০১০ সালে একটি খুনের ঘটনায় চলতি বছরের শুরুতে নির্যাতিতার কাকাকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল আদালত। অগাস্টে নির্যাতিতার গাড়ি দুর্ঘটনার পর তাঁর কাকাকে সুপ্রিম কোর্টের নির্দেশে দিল্লির জেলে স্থানান্তরিত করা হয়।

আরও পড়ুন: বিশ্লেষণ: উন্নাও ধর্ষণ মামলার সঙ্গে কীভাবে যুক্ত অ্যাপেল সংস্থার নীতি?

নির্যাতিতার কাকার আইনজীবী জানিয়েছেন, ১৯৯৯ সালের ৫ অক্টোবর ট্রেনে ৮ যাত্রীর সামগ্রী লুঠ করার অভিযোগ উঠেছিল অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে। এ ঘটনায় এফআইআর দায়ের করে জিআরপি। ওই বছরের ডিসেম্বরে নির্যাতিতার কাকা ও কানপুরের এক বাসিন্দাকে গ্রেফতার করে জিআরপি। তাঁদের থেকে লুঠের সামগ্রী মিলেছিল বলে দাবি করা হয়েছিল। এ ঘটনার তদন্তে নেমে ২০০ সালে তাঁদের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়।

আরও পড়ুন: মুম্বইয়ের অ্যারে কলোনিতে বৃক্ষনিধনে সুপ্রিম স্থগিতাদেশ

এদিকে, রায়বরেলিতে দুর্ঘটনার কবলে পড়ে উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি। ট্রাকের সঙ্গে গাড়ির সংঘর্ষে মৃত্যু হয় নির্যাতিতার দুই কাকিমার। দুর্ঘটনায় গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন হন নির্যাতিতা ও তাঁর আইনজীবী। এ ঘটনার পিছনে বিজেপি বিধায়কের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেছে নির্যাতিতার পরিবার। এ ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন তাঁরা। উন্নাওয়ে নির্যাতিতার গাড়ি দুর্ঘটনায় বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে খুনের চেষ্টার মামলায় অভিযুক্ত করে সিবিআই।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Unnao rape victims uncle acquitted

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com