scorecardresearch

বড় খবর

৬৭ রানে অলআউট ইংল্যান্ড! হ্যাজেলউডের দাপটে বিপর্যয় ইংরেজদের

বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডকে মাত্র ৬৭ রানে অল আউট করে দিলেন হ্যাজেলউড। লিডসে দ্বিতীয় দিনে মধ্যাহ্নভোজের বিরতির কিছুপরেই অল আউট ইংল্যান্ড। প্রথম ইনিংসে ১১২ রানের লিড নিয়ে নিল অজিরা।

ashes
আরও একটা আউট, উচ্ছ্বসিত ওয়ার্নাররা (ক্রিকেট.কম.এইউ টুইটার)
১৭৯ রানের জবাবে ৬৭! প্রথমদিন ১৭৯ রানে অস্ট্রেলিয়াকে অল আউটকে করে দিয়েছিল ইংল্যান্ড। আর্চারের পেসের সামনে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়া। ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই এবার পালটা ধাক্কা। আর্চারের পালটা দিলেন জোস হ্যাজেলউড। বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডকে মাত্র ৬৭ রানে অল আউট করে দিলেন তিনি। লিডসে দ্বিতীয় দিনে মধ্যাহ্নভোজের বিরতির কিছুপরেই অল আউট ইংল্যান্ড। প্রথম ইনিংসে ১১২ রানের লিড নিয়ে নিল অজিরা।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে কার্যত এদিন অজি পেসারদের সামনে দাঁড়াতেই পারেনি ইংরেজ ব্যাটসম্যানরা। দু-অঙ্কের রান পেরিয়েছে মাত্র একজন। জো ডেনলির করা ১২ রানই ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপের সর্বোচ্চ। বাকি ব্য়াটসম্যানদের রান সংখ্যা পরপর রাখলে টেলিফোন নম্বরের কথা স্মরণে আসবে- জো বার্নস (৯), জেসন রয় (৯), জো রুট (০), বেন স্টোকস (৮), জনি বেয়ারস্টো (৪), জোস বাটলার (৫), ক্রিস ওকস (৫), জোফ্রা আর্চার (৭), স্টুয়ার্ট ব্রড (৪) এবং লিচ (১)। হ্যাজেলউডের ৫ উইকেটের পাশাপাশি কামিন্স নেন ৩ উইকেট। প্যাটিনসনের সংগ্রহে জোড়া উইকেট। অ্যাসেজের শেষ ৭১ বছরে এটাই ইংল্যান্ডের সর্বনিম্ন স্কোর।

আরও পড়ুন আর্চারের সামনে ফের কুপোকাত অস্ট্রেলিয়া, শোচনীয় ব্যাটিং ব্যর্থতা অজিদের

আর্চারকে সামলানোর ভিডিও-দাওয়াই কেপির, জবাব দিলেন ব্রেট লি-ও

স্টিভ স্মিথকে অবিকল নকল করলেন আর্চার, দেখুন ভিডিও

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১১ রান সংগ্রহ করেছে। ব্রড লেগ বিফোর করেছেন ওয়ার্নারকে। ক্রিজে আপাতত ব্যাটিং করছেন উসমান খোয়াজা এবং মার্কাস হ্যারিস।

তার আগে ম্যাচ পুরোটাই ছিল জোফ্রা আর্চারের। প্রথম দিন টসে জিতে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল প্রথমে লিডসে। ব্যাট করতে নেমে শুরুর ২৫ রানেই খোয়াজা ও হ্যারিসকে ফেরত পাঠিয়েছিলেন ব্রড ও আর্চার। মেঘাচ্ছন্ন কণ্ডিশনে বল হাতে রীতিমতো আগুন ঝড়াচ্ছিলেন ইংরেজ পেসাররা। এসব সামলেই ওয়ার্নার ও লাবুশানে তৃতীয় উইকেটে ১১১ রান যোগ করে ভাল জায়গায় পৌঁছে দিচ্ছিলেন অজিদের। তবে ওয়ার্নার আর্চারের বলেই ট্রাভিড হেডের হাতে ক্যাচ তুলে বিদায় নিতেই ছন্দপতন। শেষ ৮ উইকেট অস্ট্রেলিয়া হারায় মাত্র ৪৩ রানে।

অস্ট্রেলিয়ান ইনিংসে দু অঙ্কের রানে পৌঁছেছেন মাত্র তিন জন। ওপেনিংয়ে নামা ওয়ার্নার ৬১ করার পরে স্মিথের পরিবর্ত লাবুশানে ৭৪ করে যান। আর অধিনায়ক টিম পেইনের অবদান ছিল ১১ রান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Australia gets england all out for a paltry 67 runs