scorecardresearch

বড় খবর

বোর্ডের নিষিদ্ধ ক্রিকেটারই খেললেন আইপিএলে! প্রকাশ্যে আসতেই শুরু হইচই

বিতর্ক উসকে দিলেন এক বিসিসিআই কর্তা। তিনি আবার প্রশ্ন তুলেছেন পৃথ্বী-র নির্বাসনের মেয়াদকালের নিয়েই। মঙ্গলবার বোর্ডের তরফে জানানো হয়েছে, ডোপ টেস্টে পৃথ্বী শ-এর নমুনার মধ্যে নিষিদ্ধ বস্তু টার্বুটালাইন পাওয়া গিয়েছে।

বোর্ডের নিষিদ্ধ ক্রিকেটারই খেললেন আইপিএলে! প্রকাশ্যে আসতেই শুরু হইচই
দিল্লি ক্যাপিটালসের হয়ে খেললেন পৃথ্বী শ (আইপিএল ওয়েবসাইট)

বিসিসিআইয়ের তরফে নিষিদ্ধ হলেন। আবার আইপিএলেও খেললেন। এমনই অদ্ভূত কাণ্ডে এবার শোরগোল ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে। ৪৮ ঘণ্টা আগেই নিষিদ্ধ বস্তু সেবনের দায়ে ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছেন মুম্বইয়ের তারকা ক্রিকেটার পৃথ্বী শ, তারপরেই শুরু একের পর এক বিতর্ক। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক কড়া ভাষায় চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছে, ডোপিং পরীক্ষা করার কোনও এক্তিয়ারই নেই বোর্ডের। ক্রিকেটারদের শাস্তি দেওয়া তো দূর কথা!

এর মধ্যেই বিতর্ক উসকে দিলেন এক বিসিসিআই কর্তা। তিনি আবার প্রশ্ন তুলেছেন পৃথ্বী-র নির্বাসনের মেয়াদকালের নিয়েই। মঙ্গলবার বোর্ডের তরফে জানানো হয়েছে, ডোপ টেস্টে পৃথ্বী শ-এর নমুনার মধ্যে নিষিদ্ধ বস্তু টার্বুটালাইন পাওয়া গিয়েছে। যা ওয়াডার নিষিদ্ধ তালিকাভুক্ত। সেই হিসেবে আট মাস নির্বাসনে পাঠানো হয়েছে তাঁকে। নির্বাসনের মেয়াদকাল শুরু হয়েছে, মার্চ মাসের ১৬ তারিখ থেকে। শেষ হবে ১৫ নভেম্বর। ঘটনাচক্রে, যে সময়ে পৃথ্বী-র নির্বাসনকালের মেয়াদ শুরু হয়েছিল, সেই সময় পৃথ্বী বহাল তবিয়তে আইপিএলে খেলছেন।

আরও পড়ুন বিশ্বকাপজয়ী আইপিএল চ্যাম্পিয়ন এবার অবসরে! দেশের ক্রিকেটে তারকা পতন

তারকা স্পিনারকে ছেড়ে দিল মুম্বই, ঠাঁই হচ্ছে সৌরভের সংসারে

পৃথ্বী শ-কে শাস্তি দিয়ে প্রচণ্ড বিপাকে বোর্ড! লাল চোখ দেখাল মোদী সরকার

বিরাটকে প্রকাশ্যে খোঁচা রোহিতের! দুই তারকার সম্পর্ক আরও তলানিতে

বোর্ডের এই কর্তা এই বিষয়েই প্রশ্ন তুলে জানিয়েছেন, “বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, খেলায় মার্চ মাস থেকে ও নিষিদ্ধ। সেই নিষিদ্ধ হওয়ার সময়েও ও আইপিএল খেলেছে। যদিও এটা শর্তসাপেক্ষে অনুমোদন দেওয়া হয়, তাহলেও এটা গ্রহণযোগ্য নয়।”

delhi capitals team
অধিনায়ক শ্রেয়স আইয়ার এবং শিখর ধাওয়ানের সঙ্গে দিল্লি ক্যাপিটালসে পৃথ্বী শ (আইপিএল ওয়েবসাইট)

পাশাপাশি, পৃথ্বী শ-কেও একহাত নিয়েছেন বোর্ডের সেই কর্তা। সংবাদসংস্থাকে তিনি জানিয়েছেন, এটা ভীষণ অস্বস্তিকর বিষয় যে টিম ইন্ডিয়ার একজন ক্রিকেটার কোনও ওষুধ খাওয়ার সেবন করার পূর্বে ঠিকভাবে যাচাই করে দেখেছি কোনও উপাদান নিষিদ্ধ তালিকায় রয়েছে কিনা!

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci official questions prithvi shaws ban over suspension period