scorecardresearch

বড় খবর

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন ভুবনেশ্বর কুমার, দলে ফিরলেন শার্দূল

কিছুদিন আগেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ফিরেছিলেন ভুবি।চোটের কারণে আগামী অস্ট্রেলিয়া সিরিজে ভুবির ফেরার ব্যাপারেও তৈরি হয়েছে অনিশ্চয়তা।

বাদ পড়ছেন ভুবনেশ্বর কুমার, দলে ফিরতে পারেন শার্দূল ঠাকুর
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে চোটের জন্য ভারতীয় ক্রিকেট দল থেকে বাদ পড়লেন ভুবনেশ্বর কুমার। কিছুদিন আগেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ফিরেছিলেন ভুবি। তবে ডান-হাতি এই পেসারের পরিবর্তে দলে ফিরতে পারেন শার্দূল ঠাকুর। উল্লেখ্য, ২০১৮ সালে ১৮ সেপ্টেম্বর হংকংয়ের বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন শার্দূল। ২৯ বছর বয়সী এই পেসার মুম্বাইয়ের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফিও খেলেছেন।

আরও পড়ুন: কোহলির অভিব্য়ক্তি দেখে তাঁকে ভাই বললেন ডিভিলিয়ার্স

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, “বুধবার মুম্বাইতে শেষ টি-২০ ম্যাচ শেষে ডান কুঁচকিতে ব্যাথার কথা জানিয়েছিলেন। পরবর্তীতে বিসিসিআইয়ের একটি বিশেষ মেডিকেল টিম আলট্রাসাউন্ড টেস্ট করে হার্নিয়ার একটি সম্ভাবনা দেখেছেন। এখন বিশেষজ্ঞদের মতামত জানতে চাওয়া হবে এবং তাঁদের নির্দেশ মতোই সিদ্ধান্ত নেওয়া হবে।” একইভাবে চোটের কারণে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ থেকে বাদ পড়েছেন টিম ইন্ডিয়ার ওপেনার শিখর ধাওয়ান। তাঁর পরিবর্তে খেলবেন মায়াঙ্ক আগারওয়াল।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন ডিজে ব্র্য়াভো, স্বাগত জানাল ওয়েস্ট ইন্ডিজ

১৫ ডিসেম্বর চেন্নাই-র চিপক স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে মুখোমুখি হবে ভারত। ১৮ ও ২২ ডিসেম্বর দুই দলের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় ওয়ান ডে অনুষ্ঠিত হবে যথাক্রমে বিশাখাপত্তনম ও কটকে। আগামী বছরেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সফরে ভারতে আসছে অস্ট্রেলিয়া। তবে এই মুহুর্তে ভুবনেশ্বরের চোটের চিন্তায় ঘুম উড়েছে বিসিসিআইইয়ের। চোটের কারণে আগামী অস্ট্রেলিয়া সিরিজে ভুবির ফেরার ব্যাপারেও তৈরি হয়েছে অনিশ্চয়তা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bhuvneshwar kumar ruled out of west indies odis shardul thakur in