India vs Bangladesh, 1st T20I: বিশ্বকাপের আগে এই সিরিজ তরুণদের অডিশন মঞ্চ

নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে নজরে থাকবে ভারতের তরুণ ব্রিগেড। আগামী বছর টি-২০ বিশ্বকাপ। তার আগে নিজেদের অডিশন দেওয়ার এটাই প্রকৃত মঞ্চ তাঁদের সামনে।

By: New Delhi  Updated: November 2, 2019, 02:44:41 PM

India vs Bangladesh, 1st T20I: আগামিকাল থেকেই শুরু ভারত-বাংলাদেশ তিন ম্য়াচের টি-২০ সিরিজ। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে সাময়কি বিশ্রাম দিয়েছে বোর্ড। তাঁর পরিবর্তে ক্য়াপ্টেন্সির গুরুদায়িত্ব সামলাবেন রোহিত শর্মা।

আরও পড়ুন-শান্তের মধ্য়ে ইব্রাকে পেলেন রোহিত, সায় দিলেন রণবীর সিং

মুম্বইয়ের অলরাউন্ডার শিবম দুবে এই সিরিজে নতুন মুখ। তিনি ছাড়াও শার্দুল ঠাকুর ও রাজস্থানের দীপক চাহার রয়েছে এই শিবিরে। অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরও পাচ্ছেন আরও একটা সুযোগ নিজেকে প্রমাণ করার।

লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, ক্রুনাল পাণ্ডিয়া ও ঋষভ পন্থও রয়েছেন এই সিরিজে। মিডল অর্ডারে অবশ্য়ই তাঁদের কথা ভাবা হবে। যদি শিবম দুবেকে প্রথম একাদশে রাখা হয়, তাহলে তাঁকে ব্য়াটিং অর্ডারে ওপরের দিকেই খেলানো হবে। কারণ তাঁর হাতে রয়েছে বড় শট।

আরও পড়ুন-দিল্লির পরিস্থিতিতে ভীত অশ্বিন, বলছেন রাজধানীতে ‘এমার্জেন্সি’ চলছে

দুবে সুযোগ পেলে মণীশ পাণ্ডে ও সনজু স্যামসনের খেলা হবে না। অন্য়দিকে যুজবেন্দ্র চাহাল, খালিল আহমেদ, দীপক চাহার, রাহুল চাহার, ওয়াশিংটন সুন্দরদের মধ্য়ে পরীক্ষা চাহালের সামনে। ভাল পারফর্ম করেই জাতীয় দলে নিজের আসনটা সংরক্ষণ করতে হবে তাঁকে।

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে আঙুলে চোট পেয়েছিলেন ভারতের তারকা ব্য়াটসম্য়ান শিখর ধাওয়ান। তারপর চোট সারিয়ে তিনি ফিরেছিলেন দক্ষিণ আফ্রিকা সিরিজে। সেই সিরিজে তাঁর ব্য়াট থেকে এসেছিল যথাক্রমে ৩৬ ও ৪০ রানের ইনিংস।

আরও পড়ুন-শাকিবের নির্বাসন প্রভাব ফেলবে: ডমিঙ্গো

ধাওয়ানের সাম্প্রতিক পঞ্চাশ ওভারের ক্রিকেটে ফর্ম মোটেই স্বস্তিদায়ক নন। দিল্লির বাঁ-হাতি ব্য়াটসম্য়াবন বিজয় হাজারে ট্রফিতে সাত ম্য়াচে একটি মাত্র অর্ধ-শতরান করেছেন।

ভারতের স্টার ব্য়াটসম্য়ান ও ক্য়াপ্টেন বিরাট যেমন ভারতীয় দলে নেই, ঠিক তেমনই বাংলাদেশও পাচ্ছে না তাঁদের স্টার অলরাউন্ডার ও ক্য়াপ্টেন শাকিব আল হাসানকে। শাকিব আপাতত দু’বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ। শাকিব হীন বাংলাদেশও কিন্তু মোটেই দুর্বল নয়।

আরও পড়ুন-শাকিব নেই, তামিম নেই, বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের এই সুযোগ

ভারতের প্রতিপক্ষ দলের ক্য়াপ্টেনসি সামলাবেন মাহমুদুল্লাহ রিয়াদ। ব্য়াটিং লাইন আপে তিনিই প্রধান। এরপর লিটন দাস, মুশফিকুর রহিম ও সৌম্য় সরকার রয়েছেন যাঁরা দায়িত্ব নিতে পারেন দলের।

বোলিংয়ে রয়েছেন অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান। ফর্মে না থাকা বাঁ-হাতি স্পিনার আরাফাত সানি ও পেসার আল আমিনকে হোসেনকে দলে নেওয়া হয়েছে। সানি ও হোসেন তিন বছর আগে শেষবার বাংলাদেশের হয়ে টি-২০ খেলেছেন পাকিস্তানের বিরুদ্ধে। তারও আগে ওয়ানডে খেলেছেন তাঁরা।

বাংলাদেশ দল:

মাহমুদুল্লাহ রিয়াদ (ক্য়াপ্টেন), তাইজুল ইসলাম, মহম্মদ মিঠুন, লিটন কুমার দাস, সৌম্য় সরকার, নঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মহম্মদ সইফুদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শইফুল ইসলাম

ভারত:

রোহিত শর্মা (ক্য়াপ্টেন), খালিল আহমেদ, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, রাহুল চাহার, শিখর ধাওয়ান, শিবম দুবে, শ্রেয়স আয়ার, মণীশ পাণ্ডে, ক্রুনাল পাণ্ডিয়া, ঋষভ পন্থ, কেএল রাহুল, সনজু স্য়ামসন, ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs bangladesh 1st t20i preview

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
স্বস্তি
X