scorecardresearch

বড় খবর

সেঞ্চুরি করেও বুমরার আগুনে ঠান্ডা রুট! জয়ের জন্য সহজ টার্গেট ভারতের

India vs England 2021: সেঞ্চুরি করে ইংল্যান্ডকে ফের একবার বিপদ থেকে উদ্ধার করলেন রুট। পাঁচ উইকেট নিলেন জো রুটও।

ইংল্যান্ড: ১৮৩/১০, ৩০৩/১০
ভারত: ২৭৮/১০

প্রথম ইনিংসে অল্পের জন্য হয়নি। তবে দ্বিতীয় ইনিংসে আর খালি হাতে ফিরলেন না। জসপ্রীত বুমরা ৫ উইকেট দখল করে তবেই থামলেন। প্ৰথম ইনিংসে ৪ শিকারের পরে দ্বিতীয় ইনিংসে ৫ শিকারে মোট ৯ উইকেট নিয়ে ইংল্যান্ড সিরিজ শুরু করলেন তিনি।

৯৫ রানের ঘাটতি নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড গুটিয়ে গেল ৩০৩ রানে। জো রুট দুর্ধর্ষ শতরান করে দলকে রানের ২০৮ রানের লিড এনে দিলেন। জয়ের জন্য ভারতের টার্গেট ২০৮ রান। বাকি রয়েছে চতুর্থ দিনের বাকি ওভার এবং গোটা পঞ্চম দিন।

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন: মাঠেই সিরাজ-আন্ডারসনের তুমুল ঝামেলা! বিতর্কিত ঘটনায় ব্যাপক চাঞ্চল্য, দেখুন ভিডিও

দুঃসহ ফর্মের কাটিয়ে উঠে বুমরা যে বল হাতে ছন্দ ফিরে পেয়েছেন, তা বোঝা গিয়েছিল প্ৰথম ইনিংসেই। চার উইকেট নিয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে বুমরার নামের পাশে ডম সিবলে (২৮), জ্যাক ক্রলি (৬), জো রুট (১০৯), স্যাম কুরান (৩২) এবং স্টুয়ার্ট ব্রডের (০) উইকেট।

গতকাল দিনের শেষে ইংল্যান্ড বিনা উইকেটে ২৫ তুলেছিল স্কোরবোর্ডে। এদিন ভারতকে প্রথম ব্রেকথ্রু এনে দেন মহম্মদ সিরাজ। রোরি বার্নসকে ফিরিয়ে দিয়ে। কিছুক্ষণ পরেই বুমরা প্যাভিলিয়নে পাঠান জ্যাক ক্রলিকে। দ্বিতীয় উইকেটে ডম সিবলে এবং জনি বেয়ারস্টো (৩০) ৮৯ রানের পার্টনারশিপে ভারতকে কার্যত ম্যাচ থেকে ছিটকে দিচ্ছিল।

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন: দেশকে বাঁচিয়ে সেরার সেরা রেকর্ড জাদেজার! তারকার কীর্তিতে বড় লিড ভারতের

তবে সিবলেকে ফিরিয়ে ভারতকে ম্যাচে ফেরান বুমরা। এরপরে ক্যাপ্টেন রুট (১০৯) বেয়ারস্টো, ড্যান লরেন্সদের সঙ্গে ছোট ছোট পার্টনারশিপে একাই ভারতের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। অন্য প্রান্তে উইকেট পড়লেও অবিচল ছিলেন তিনি।

শেষপর্যন্ত নতুন বলে ভয়ঙ্কর বুমরার সামনে রুট আউট হতেই ইংরেজদের বাকি ইনিংস নিতে গাছের মতই মুড়িয়ে যায়। বুমরার সঙ্গেই বল হাতে দুটো করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর। শামির দখলে একটি উইকেট।

আন্ডারসন, অলি রবিনসনদের সুইং সামলে ভারত কি ঐতিহাসিক জয় ছিনিয়ে নিতে পারবে, রুদ্ধশ্বাস ম্যাচে নজর আপাতত সেদিকেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 1st test joe root century jasprit bumrah 5 wicket haul india target 208