scorecardresearch

আউট করে বারবার সিরাজের ঠোঁটে আঙুল কেন! আসল রহস্য ফাঁস করলেন নিজেই

India vs England 2021: সিরাজকে নতুন ভঙ্গিতে সেলিব্রেশনও দেখা যাচ্ছে চলতি ইংল্যান্ড সিরিজে। ব্যাটসম্যানকে আউট করেই ঠোঁটে আঙ্গুল দিচ্ছেন তিনি।

মহম্মদ সিরাজ! অস্ট্রেলিয়া সফরে অভিষেক হয়েছিল। তারপর ইংল্যান্ড সফরেই টেস্ট দলে নিয়মিত হয়ে উঠেছেন। আর ট্রেডমার্ক সেলিব্রেশন হয়ে দাঁড়িয়েছে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে আউট করার পরে মুখে আঙ্গুল দিয়ে চুপ করিয়ে দেওয়ার ভঙ্গি। বারবার আউট করেই সতীর্থদের সঙ্গে এমন ভঙ্গিতেই উদযাপন করছেন তিনি।

এই সেলিব্রেশনের নেপথ্য রহস্য অবশেষে ফাঁস করলেন সিরাজ। লর্ডস টেস্টের তৃতীয় দিনের পরে সিরাজ জানিয়ে দিলেন, তাঁর সমালোচকদের চুপ করাতেই এভাবে উইকেট প্রাপ্তি উদযাপন করছেন তিনি। লর্ডসে ইংল্যান্ডের প্ৰথম ইনিংসের শেষে সিরাজই ভারতীয় বোলারদের মধ্যে সফলতম। তাঁর দখলে ৪ উইকেট।

আরও পড়ুন: ভারতের জার্সিতে কোহলিদের সঙ্গেই মাঠে অচেনা ইংরেজ, ভাইরাল ঘটনায় চাঞ্চল্য তুঙ্গে, দেখুন

দিনের শেষে সাংবাদিক সম্মেলনে এসে সিরাজ জানিয়ে দিলেন, “এই উদযাপনের পুরোটাই লক্ষ্য আমার সমালোচকরা। যাঁরা আমাকে নিয়ে অতীতে অনেক কথা বলতেন। যেমন, এটা করা উচিত নয়। এটা করতে হবে। এখন নিজের বলকেই অস্ত্র করেছি আমি। আর সেই কারণেই এই নতুন সেলিব্রেশন।”

প্রথমে ব্যাট করতে নেমে ভারত কেএল রাহুলের অনবদ্য শতরানে ভর করে স্কোরবোর্ডে ৩৬৪ তুলেছিল। তবে কেএল রাহুলকে টপকে লর্ডস মাতালেন ইংরেজ অধিনায়ক জো রুট। রুট একাই ১৮০ করে দলকে প্রথম ইনিংসে ৩৯১ রানে পৌঁছে দিলেন। ইংল্যান্ডও ২৭ রানের লিড নিয়ে চতুর্থ দিন খেলতে নামবে।

আরও পড়ুন: লর্ডসের মাঠেই আক্রান্ত রাহুল! তুমুল অসভ্যতা ইংরেজদের, দেখুন তোলপাড় ভিডিও

লর্ডসে তৃতীয় দিন বেশ ঘটনাবহুল হয়ে থাকল। কেএল রাহুলকে লক্ষ্য করে শ্যাম্পেন কর্ক ছোঁড়া হল। যে ঘটনা নিয়ে মোটেই অবহিত ছিলেন না সিরাজ। ম্যাচের শেষে সিরাজ ঘটনার কথা জানাতে গিয়ে বললেন, “আমি পুরোটা খেয়াল করিনি। তবে দর্শকদের তরফে আপত্তিকর কোনও মন্তব্য করা হয়নি।”

আরও পড়ুন: অপ্রয়োজনে কেন আগ্রাসন! বিস্ফোরক কলামে সিরাজকে তুলোধোনা কার্তিকের

ভারতীয় বোলারদের লক্ষ্যই ছিল ধারাবাহিকভাবে একই লাইন লেংথে বোলিং করে যাওয়া। এমন পরিবেশে চার সিমার খেলানো নিয়েই নিজের যুক্তির কথা জানিয়েছেন তারকা পেসার। তিনি বলেছেন, “এমন পরিস্থিতিতে চারজন পেসার নিয়ে খেলাটা প্রয়োজন ছিল। শুরুতেই আমরা তিনটে উইকেট দখল করি। ফাস্ট বোলাররা একই লাইন লেংথে কার্যকরী বোলিং করেছে। ইংল্যান্ডে ফাস্ট বোলাররা নিজেদের বোলিং নিয়ে পরীক্ষা নিরীক্ষা করার প্রলোভনে পড়তে পারে। তবে আমাদের এখানে পরিকল্পনাই ছিল, একই জায়গায় বল রেখে যাওয়া।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 2021 2nd test mohammed siraj reveals the back story of his finger in lips celebration style post match press conference