scorecardresearch

বড় খবর

মনে পড়ে গেল ন্যাটওয়েস্ট জয়! কোহলিদের কীর্তিতে লর্ডসে বসে উল্লসিত সৌরভ

India vs England 2021: বুমরা-শামি কার্যত দুজনেই হারিয়ে দিলেন ইংল্যান্ডকে। অসম্ভব জয় ছিনিয়ে নিল ভারত শেষ ঘন্টায়। সৌরভ গঙ্গোপাধ্যায়ও রোমাঞ্চিত।

ইতিহাস গড়ে লর্ডস টেস্ট জিতে নিয়েছে ভারত। দুরন্ত প্রত্যাবর্তন করে দুর্ধর্ষ জয় ছিনিয়ে নিয়েছে ভারত। তা-ও আবার স্বাধীনতা দিবসের পরের দিনই। ভারতের এই স্মরণীয় জয়ে রূপকথার নায়ক হয়ে গেলেন জসপ্রীত বুমরা এবং মহম্মদ শামি। প্রথমে বিপদের সময় দুজনে ৮৯ রানের পার্টনারশিপ গড়ে গেলেন। তারপরে বল হাতে ৪ উইকেট তুলে নিলেন বুমরা-শামি। ভারতের জয় এল ১৫১ রানে। লর্ডসে এটাই ভারতের তৃতীয় টেস্ট জয়। ২০১৪-য় ধোনির ভারতের পর সোমবারই ভারতের এল স্মরণীয় জয়।

ভারতের জয়ের পরেই উচ্ছ্বসিত স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। লর্ডসে ন্যাটওয়েস্ট ট্রফি জিতে ইতিহাসে পৌঁছে যাওয়া সৌরভ কাছ থেকে দেখলেন ভারতের কীর্তি। দুর্ধর্ষ জয়ের পরে সৌরভের টুইট, “ফ্যান্টাস্টিক জয় পেল ভারত! দলের প্রত্যেকেই কী চরিত্র, সাহস-ই না দেখাল! এত সামনে থেকে এই জয় দেখাটা দুরন্ত।”

আরও পড়ুন: হেলমেটে বাউন্সার ‘খেয়েই’ মেজাজ চরমে! বাটলারের সঙ্গে লাগল বুমরার, দেখুন উত্তপ্ত ভিডিও

https://platform.twitter.com/widgets.js

ঐতিহাসিক জয়ের পরে ভারতীয় ক্রিকেট মহল উচ্ছ্বসিত। শচীন, যুবরাজ, দীনেশ কার্তিক, ওয়াসিম জাফর, কাইফ, লক্ষ্মণ- কে না দলকে শুভেচ্ছা জানিয়েছেন! চোটের জন্য খেলতে পারেননি স্টুয়ার্ট ব্রড। তিনি ম্যাচের পরে টুইট করলেন, “অবিশ্বাস্য একটা দুরন্ত টেস্ট ম্যাচ দেখলাম। লর্ডসে জেতা সবসময়েই স্পেশ্যাল। ০-১, এখনও তিনটে টেস্ট বাকি। কড়া প্রতিদ্বন্দ্বিতার জন্য আমরা তৈরি।”

আরও পড়ুন: বাউন্সারের পর বাউন্সার! বুমরার বিষ-বোলিংয়ে দুঃস্বপ্ন আন্ডারসনের, মুখ খুললেন স্টেইনও

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

সোশ্যাল মিডিয়ায় প্রায়-ই ট্রোলড হওয়া মাইকেল ভনও ভারতের জয়ে শুভেচ্ছা জানিয়েছেন। কোহলিদের প্রশংসায় ভরিয়ে দিয়ে ভনের টুইট, “দুরন্ত ক্রিকেট। ভারত এদিন দেখিয়ে দিল কেন ওঁরা ইংল্যান্ডের থেকে এত ভালো। ওঁদের জেতার তাগিদটাই অসম্ভব ছিল।” ইংরেজ স্পিনার মন্টি পানেসরও ভারতকে শুভেচ্ছা জানিয়েছেন।

আরও পড়ুন: ইঙ্গিতেও হল না কাজ! পন্থ-ইশান্তে তীব্র অখুশি বিরাট-রোহিত, দেখুন ভিডিও

পঞ্চম দিনের শুরুটাই হয়েছিল সাততাড়াতাড়ি পন্থের ফিরে যাওয়া দিয়ে। তখন ভারত ১৯৪/৭। কিছুক্ষণ পরেই স্কোর দাঁড়ায় ২০৯/৮-এ। অলি রবিনসন পন্থের পরেই ফিরিয়ে দেন ইশান্ত শর্মাকে। ভারতীয় ইনিংস দ্রুত খতম হয়ে যাবে, এমনটাই ভেবে সবাই নড়েচড়ে বসেছিলেন। তবে কে ভেবেছিল যে শেষ দু উইকেট দখল করতে ইংল্যান্ডের কালঘাম ছুটে যাবে। সেখান থেকে ঐতিহাসিকভাবে লাঞ্চে ৭৭ এবং শেষপর্যন্ত ৮৯ রানের অপরাজিত পার্টনারশিপ গড়ে ফেলবেন বুমরা-শামি জুটি! লাঞ্চের পর ইংরেজদের অস্বস্তি বাড়িয়ে ভারত ইনিংসে ডিক্লেয়ার করে দিয়েছিল ২৯৮/৮-এ। ২৭১ রানের লিড নিয়ে।

ট্রেন্টব্রিজে অল্পের জন্য জয় হাতছাড়া হয়েছিল ভারতের। তবে লর্ডসে আর তা হল না। সোস ঘন্টায় রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ইন্ডিয়া। আপাতত কয়েক দিনের ব্রেক। তৃতীয় টেস্ট শুরু হবে লিডসে ২৫ অগাস্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 2021 2nd test sourav ganguly thrilled to witness indias magical win in lords against england