বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

বুমরা আমাকে আউটই করতে চাইছিল না! হিংস্র বাউন্সার কাণ্ডে বিস্ফোরক প্রতিক্রিয়া অ্যান্ডারসনের

লর্ডস টেস্টে বুমরা চিন মিউজিক শুনিয়েছিলেন আন্ডারসনকে। তারপরই প্ৰথমবার সেই বিষয়ে প্রতিক্রিয়া জানালেন ইংল্যান্ডের তারকা পেসার।

বুমরার সঙ্গে আন্ডারসনের বাউন্সার যুদ্ধ নিয়ে আলোচনা যেন ফুরনোর নয়। টেস্ট ম্যাচ শেষে হয়ে যাওয়ার পরেও দুই তারকাকে নিয়ে আলোচনা অব্যাহত। লর্ডস টেস্টের প্রথম ইনিংসেই বুমরার বাউন্সারের কবলে পড়তে হয়েছিল আন্ডারসনকে। ১১ নম্বরে ব্যাট করতে নেমে আন্ডারসন যে এভাবে বুমরার বাউন্সারের মুখোমুখি হবেন, তা ভাবতেই পারেননি। সেই ওভারে বুমরা ৪টে নো বল করেন। আর সবকটি ছিল আন্ডারসনের শরীর লক্ষ্য করে।

তৃতীয় টেস্ট শুরু হওয়ার ঠিক একদিন আগে এবার আন্ডারসন মুখ খুললেন বাউন্সার এপিসোড নিয়ে। সরাসরি বলে দিলেন, এমন ঘটনার মুখোমুখি আগে কখনও করেননি তিনি। ইংল্যান্ডের তারকা পেসারের বক্তব্য, বুমরা মোটেই তাঁকে আউট করতে ইচ্ছুক ছিলেন না। বরং নিজের পেস বাউন্সার প্রদর্শন করাই ছিল উদ্দেশ্য।

আরও পড়ুন: বুমরাদের বাউন্সারের কড়াইয়ে ফেলায় সপাটে আক্রমণ! ভনের রোষানলে দেশের তারকারাই

টেলএন্ডার পডকাস্টে আন্ডারসন সম্প্রতি বলেছেন, “আমি কিছুটা বেআব্রু হয়ে পড়েছিলাম নিঃসন্দেহে। কারণ আমার আগের ব্যাটসম্যানরা বলাবলি করছিল কীভাবে পিচ প্রায় স্লো হয়ে গিয়েছে। বাউন্সারও ধীরে ধীরে আসছিল। আমি ব্যাট করতে আসার সময় রুট আমাকে বলে, বুমরা সাধারণত যেমন দ্রুত বল করে, সেরকম নাকি করছিল না।”

এর পরেই আন্ডারসন জানিয়েছেন, “তারপরে ওঁর প্ৰথম বলটাই ছিল শরীর লক্ষ্য করে ৯০ মাইল বেগে। তাই নয়কি? আমার তখন মনে হচ্ছিল, এরকম ঘটনা গোটা কেরিয়ারে কখনও ফেস করিনি। কোথাও আমার মনে হচ্ছিল বুমরা আমাকে আউট করতে বিন্দুমাত্র উৎসুক ছিল না।”

আরও পড়ুন: অ্যান্ডারসনকে মারতেই আগুন জ্বলে ড্রেসিংরুমে, বুমরার বিষ-বাউন্সারে বারুদে জবাব কোচের

লর্ডস টেস্টে বুমরার বাউন্সারের মুখোমুখি হয়ে কিছুটা রেগেই যান তারকা ইংল্যান্ডের পেসার। মাঠেই কথা কাটাকাটি করতে দেখা গিয়েছিল স্বভাবশান্ত তারকাকে। আর বুমরার বাউন্সারে ক্রুদ্ধ হয়েছিল গোটা ইংল্যান্ড দল-ই। পাল্টা বুমরা ব্যাট করতে আসার পরই শর্ট বলের সম্ভার নিয়ে ঝাঁপিয়ে পড়েন মার্ক উড, অলি রবিনসনরা। যদিও বুমরাকে কাবু করা যায়নি।

বুমরা ৩৪ রানে অপরাজিত থেকে দলকে ২৭২ রানের লিড এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। মহম্মদ শামির (৫৬) সঙ্গে বুমরার ৮৯ রানের পার্টনারশিপই ম্যাচের রং বদলে দেয়। ভারত শেষমেষ ১৫১ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে যায়।

আরও পড়ুন: বাউন্সারের পর বাউন্সার! বুমরার বিষ-বোলিংয়ে দুঃস্বপ্ন আন্ডারসনের, মুখ খুললেন স্টেইনও

শামি-বুমরার রেকর্ড পার্টনারশিপে ভর করে ভারত স্কোরবোর্ডে ২৯৮/৮ তুলে ডিক্লেয়ার করে দেয়। তারপরে ভারতীয় বোলারদের সামনে অসহায়ভাবে আত্মসমর্পন করে বসে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। মাত্র ১২০ রানে গুটিয়ে যায় ইংরেজদের ইনিংস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england james anderson opens up about short ball bouncer saga with jasprit bumrah during lords test

Next Story
কোচিংয়ের সংজ্ঞাটাই বদলাচ্ছে দ্রাবিড়ের কর্পোরেট ক্লাস! বাইশ গজের মুগ্ধতা এবার মাঠের বাইরে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com