বড় খবর

কোহলির মত কুৎসিত গালি দিতে কাউকে দেখিনি! বিস্ফোরক বার্তায় বিরাট ক্ষোভ তারকার

লর্ডস টেস্টেও নিজের ট্রেডমার্ক ভঙ্গিতে বিতর্কে জড়িয়েছেন কোহলি। জেমস আন্ডারসনের সঙ্গে মাঠেই তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন ইন্ডিয়ান ক্যাপ্টেন।

সবথেকে কুকথা বলেন কোন ক্রিকেটার? লর্ডস টেস্টের পর উত্তরে কোহলির নাম বলছেন নিক কম্পটন। সোমবারই লর্ডসে ঐতিহাসিক জয় সম্পন্ন করেছে টিম ইন্ডিয়া। তারপরে কোহলির দিকে বেনজির আক্রমণে ভাসিয়ে দিলেন প্রাক্তন ইংরেজ ওপেনার নিক কম্পটন। জানিয়ে দিলেন, জো রুট, কেন উইলিয়ামসন ভীষণই শান্ত স্বভাবের ক্রিকেটার।

২০১২ থেকে ২০১৬ টানা পাঁচ বছর ইংল্যান্ডের জাতীয় দলের নিয়মিত ছিলেন কিংবদন্তি ডেনিস কম্পটনের নাতি। ১৬ টি টেস্ট ম্যাচে অংশ নিয়েছেন ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে। তিনি কোহলিকে আক্রমণ করার সময়ে ২০১২ সালে নিজের অভিজ্ঞতার কথা জানালেন।

আরও পড়ুন: ভারতের কাছে লজ্জার হারের জের, দলের সুপারস্টারকে ছেঁটে ফেলল ইংল্যান্ড

পুরোনো অভিজ্ঞতা শেয়ার করে নিক কম্পটন টুইটারে লিখলেন, “কোহলি যে খিস্তিবাজ, এমন নয় কি? ২০১২ সালে আমাকে কীভাবে ও গালিগালাজে ভরিয়ে দিয়েছিল, এখনও ভুলতে পারব না। আমাকে এমনই ও অশ্লীল গালি দিয়েছিল যে ওঁর নিজেরই ক্ষতি হয়েছিল।” এখানেই না থেমে ইংরেজ তারকা আরও লিখেছেন, “ওঁর অপকর্মতেই আবার শচীন, রুট, উইলিয়ামসনরা যে কত শান্ত, তা আরও স্পষ্ট হয়ে যায়।”

নিক কম্পটনের টুইটের পরেই কোহলিকে নিয়ে ফের একবার প্রবল আলোচনা শুরু হয়। ব্যাপক বিতর্কের ইঙ্গিত বুঝেই কম্পটন শেষ পর্যন্ত রণে ভঙ্গ দিয়ে টুইট ডিলিট করে দেন।

আরও পড়ুন: অ্যান্ডারসনকে মারতেই আগুন জ্বলে ড্রেসিংরুমে, বুমরার বিষ-বাউন্সারে বারুদে জবাব কোচের

প্রসঙ্গত, লর্ডস টেস্টেও নিজের ট্রেডমার্ক ভঙ্গিতে বিতর্কে জড়িয়েছেন কোহলি। জেমস আন্ডারসনের সঙ্গে মাঠেই তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন ইন্ডিয়ান ক্যাপ্টেন। দুই দলের মধ্যে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে বুমরা আন্ডারসনকে বাউন্সারে ভাসিয়ে দেওয়ার পর। এরপর বুমরা আবার ব্যাট করার সময় শর্ট বলের মারণাস্ত্র নিয়ে হাজির হন মার্ক উড। এমনকি সদ্য ইংল্যান্ড দলে সুযোগ পাওয়া অলি রবিনসনও ভারতীয় ব্যাটসম্যানদের সঙ্গে ঝামেলায় জড়ান।

আরও পড়ুন: ঐতিহাসিক পাক সফর বাতিলের পথে নিউজিল্যান্ড! প্রাণভয়ে শঙ্কিত কিউয়ি তারকারা

তবে বিরাট কোহলির আগ্রাসনেই ছারখার হয়ে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে মাত্র ১২০ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। পরে কোহলি নিজেও স্বীকার করেন, মাঠের মধ্যে উত্তেজনার মুহুর্ত তাঁদের সেরা খেলাটা বের করে এনেছে। কোহলির কথার প্রতিধ্বনিই শোনা গিয়েছিল কেএল রাহুলের গলায়, “মাঠে তর্কাতর্কি করতে আমাদের আপত্তি নেই। প্রতিপক্ষ আমাদের একজনকে টার্গেট করার অর্থ গোটা দল তাঁদের বিপক্ষে ঝাঁপিয়ে পড়বে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england nick compton virat kohli sledging foul mouthed joe root kane williamson sachin tendulkar

Next Story
ভারতের কাছে লজ্জার হারের জের, দলের সুপারস্টারকে ছেঁটে ফেলল ইংল্যান্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com