বড় খবর

কোহলির কুৎসিত অঙ্গভঙ্গি ইংরেজদের উদ্দেশে! জয়ের মঞ্চেই বেনজির বিতর্কে মহাতারকা

হাসিব হামিদ এবং রোরি বার্নস ওপেনিং পার্টনারশিপে ১০০ তুলে দারুণ শুরু করেছিলেন। তবে এরপরেই দুরন্ত কামব্যাক ঘটায় টিম ইন্ডিয়া।

বিশ্ব ক্রিকেটে কোহলি একজন বর্ণময় চরিত্র। এই বিষয়ে কোনও সন্দেহই নেই। তীব্র প্যাশন সমেত বাইশ গজে কোহলির উপস্থিতি বাড়তি মাত্রা সংযোজন করে টিম ইন্ডিয়ায়। আর মাঠে আবেগ প্রকাশে কোনওরকম কার্পণ্য করেন না তিনি।

ওভালে যখন ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিচ্ছে টিম ইন্ডিয়া, তখন কোহলি সরাসরি ব্যঙ্গ করে বসলেন ইংল্যান্ডের ক্রিকেট সমর্থকদের। যা নিয়ে ম্যাচ শেষের পরেও বিতর্ক থামছে না। ইংল্যান্ডের ক্রিকেট মহলে ব্যাপক সমালোচিত হচ্ছেন ভারতীয় অধিনায়ক।

আরও পড়ুন: ভারতের মহা-গৌরবের দিনে মাঠেই কলুষিত তেরঙা! ক্ষোভে ফুঁসে উঠলেন গাভাসকারও

ঘটনা কী? মাঠে যখন ইংল্যান্ডের একের পর এক উইকেট পড়ছে নিয়মিত ব্যবধানে, সেই সময় কোহলিকে বারবারই দেখা গিয়েছে বাঁশি বাজনোর ভঙ্গি করে সেলিব্রেট করছেন। আসলে বার্মি আর্মি এই ট্রেডমার্ক ভঙ্গিতেই ক্রিকেট মাঠে ইংল্যান্ডের প্রতিপক্ষ দলকে ট্রোল করে থাকে। সেই ভঙ্গিতেই পাল্টা দিলেন কোহলি। ইংল্যান্ডের ক্রিকেট সমর্থকদের গ্রুপ বার্মি আর্মিকে ট্রোল করার মোক্ষম সুযোগ ছাড়েননি কোহলি। তাও আবার ইংল্যান্ডের মাঠে।

আরও পড়ুন: কোহলি নিন্দুকদের কড়া বার্তা এবিডির! ওভাল কীর্তির পরেই সপাটে জবাব মহাতারকার

তবে কোহলির এই কীর্তিতে ক্ষিপ্ত ইংল্যান্ডের ক্রিকেট কুল। অনেকেই কোহলির কাণ্ডকে সরাসরি ‘ক্লাসলেস’ বলে দিয়েছেন। ইংল্যান্ডের প্রথম সারির সংবাদপত্র ডেইলি মেল-এর সাংবাদিক লরেন্স বুথ শ্লেষের ছলে লিখেছেন, “এটা ভালোই হল। সতীর্থরা একসঙ্গে উইকেট পতন সেলিব্রেট করছেন। আর কোহলি ঠিক সেই সময়েই ইংল্যান্ড সমর্থকদের ব্যঙ্গ করছে। সত্যি কথা বলতে এটা মোটেই পছন্দ হচ্ছে না। এটা অদ্ভুত লাগছে যে একজন শীর্ষসারির ক্রীড়াবিদ প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দিয়ে স্রেফ জয়েই সন্তুষ্ট নয়। তারপরেও সমর্থকদের টার্গেট করছেন।”

কোহলির কড়া সমালোচক হিসাবে ইতিমধ্যেই নাম ডাক কুড়িয়েছেন প্রাক্তন ইংল্যান্ডের ওপেনার নিক কম্পটন। তিনি লরেন্স বুথের টুইট শেয়ার করে লিখেছেন, “এটা মোটেই কোহলিযে মানাচ্ছে না। কোনও প্রয়োজনই ছিল না।”

এমনকি যাদের উদ্দেশ্যে কোহলির বিতর্কিত অঙ্গভঙ্গি সেই বার্মি আর্মিও কোহলির ছবি শেয়ার করে লিখেছেন, “আমরা আগে থেকেই জানি কোহলি তুমি বার্মি আর্মিতে যোগদান করতে চাও। আমরা এই ইঙ্গিত বুঝতেই পেরেছি।” যদিও কোহলির সমর্থনেও অনেকে মুখ খুলেছেন।

যাইহোক, ম্যাচে ইংল্যান্ডের সামনে জয়ের জন্য ভারত ৩৬৮ রানের টার্গেট দিয়েছিল। ইংল্যান্ডের হাতে ছিল একদিনের কিছু বেশি সময়। হাসিব হামিদ এবং রোরি বার্নস ওপেনিং পার্টনারশিপে ১০০ তুলে দারুণ শুরু করেছিলেন। তবে এরপরেই দুরন্ত কামব্যাক ঘটায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: ভারতের ঐতিহাসিক জয়ে সৌরভের টুইট ‘ওড়ালেন’ ভন! বিস্ফোরক মন্তব্যে বিতর্ক বাড়ালেন শতগুন

দ্বিতীয় ইনিংসে জসপ্রীত বুমরা দুর্ধর্ষ স্পেলে ইংল্যান্ডের ইনিংসের ধসিয়ে দেওয়ার সূচনা করেন। তারপরে জাদেজা, শার্দূল ঠাকুর, উমেশ যাদব প্রত্যেকেই বাকি উইকেট ভাগাভাগি করে নেন। তাসের ঘরের মত ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ১০০/০ থেকে ইংল্যান্ড ২১০-এ অলআউট হয়ে যায়। সিরিজে ২-১ এগিয়ে যাওয়ার পরে কোহলি দলের চরিত্রের প্রশংসায় পঞ্চমুখ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england virat kohli trolls english fans barmy army with trumpet gesture

Next Story
ভারতের মহা-গৌরবের দিনে মাঠেই কলুষিত তেরঙা! ক্ষোভে ফুঁসে উঠলেন গাভাসকারও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com