বড় খবর

ভারতের কোচ হওয়ার বিষাক্ত পরিকল্পনায় IPL-এ বাদ ওয়ার্নার! ষড়যন্ত্রের রিপোর্ট প্রকাশ্যে

টানা বাদ দেওয়া হয়েছে ডেভিড ওয়ার্নারকে। শেষ পর্যন্ত ছেঁটে ফেলার অসম্মান সইতে হয়েছে ডেভিড ওয়ার্নারকে। তা নিয়েই তোলপাড় আইপিএলে।

ভারতের কোচ হওয়ার তাগিদেই কী সানরাইজার্স হায়দরাবাদ ডিরেক্টর টম মুডি দল থেকে বাদ দিয়েছেন ডেভিড ওয়ার্নারকে! এমনই বিস্ফোরক প্রতিবেদনে চমকে দিল ফক্স ক্রিকেট। জানা যাচ্ছে, রবি শাস্ত্রীর পরে ভারতের হেড কোচ হতে প্রবলভাবে আগ্রহী টম মুডি। আর আর শাস্ত্রীর উত্তরসূরি হওয়ার জন্যই ওয়ার্নারকে আইপিএল দল থেকে বাদ দেওয়ার প্ল্যানিং। তা-ও আবার বিশ্বকাপের ঠিক আগে। মুডির এমন গোপন পরিকল্পনাই ফাঁস করে দিয়েছে অজি মিডিয়া।

মরসুমের শুরুতে ওয়ার্নারকে ক্যাপ্টেন রেখেছিল হায়দরাবাদ। তবে মাঝপথে ওয়ার্নারকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। কেন উইলিয়ামসন দলের হাল ধরার পরে প্রথম একাদশ থেকেও বাদ পড়তে হয় ওয়ার্নারকে। আইপিএলেও অন্যতম সেরা তারকা ওয়ার্নার। টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম সফল ব্যাটসম্যান। ২০১৬-য় সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়নও করেছেন।

আরও পড়ুন: ক্রিকেট নয়, অন্য কারণে বাদ পড়েছেন ওয়ার্নার! বিস্ফোরণ এবার মঞ্জরেকরের

ওয়ার্নারকে বাদ দেওয়ার কারণ হিসেবে বারবার দলের কোচ ট্রেভর বেইলিস এবং ডিরেক্টর টম মুডি বলেছেন, তরুণদের বেশি করে সুযোগ দেওয়ার জন্যই ওয়ার্নারকে বাইরে রাখা হচ্ছে। তবে ফক্স স্পোর্টসের বিস্ফোরক প্রতিবেদনের বক্তব্য, ভারতের কোচ হওয়ার সম্ভবনা আরও জোরালো করার উদ্দেশ্যেই ওয়ার্নারকে বাদ দিয়েছেন মুডি।

সেই প্রতিবেদনে লেখা হয়েছে, “জানা যাচ্ছে, সানরাইজার্স দলের মালিকপক্ষ ভারতীয় বোর্ডের বিশেষ ঘনিষ্ঠ। হায়দরাবাদের হাফডজন ম্যাচে ওয়ার্নারকে বাইরে রাখা এবং তারুণ্যের জয়গান করার নেপথ্যে আসলে এই ঘটনা। ওয়ার্নারের কাছে আরও বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি যোগাযোগ করেছে। যাঁরা বাকিদের মতই ওয়ার্নারের বাদ পড়ায় অবাক।”

আরও পড়ুন: দলের সঙ্গে যাওয়াও নিষেধ! ওয়ার্নারের সঙ্গে মারাত্মক দুর্ব্যবহার হায়দরাবাদের

আমিরশাহি পর্বে ওয়ার্নারকে দুটো ম্যাচে খেলানো হয়েছিল। তবে দুই ম্যাচে ওয়ার্নার ০ এবং ২ করার পরে ফের একবার বাদ দেওয়া হয় তারকাকে। তারপরে স্টেডিয়ামেও যেতে নিষেধ করা হত দলের সঙ্গে। ১৮ জনের স্কোয়াড থেকেও সরিয়ে দেওয়া হয় ওয়ার্নারের নাম।

কোভিড প্রোটোকল অনুযায়ী, স্কোয়াডের মাত্র ১৮ জনকেই ম্যাচের ভেন্যুতে থাকার অনুমতি দেওয়া যায়। ওয়ার্নারকে ১৮ জনের দল থেকে বাদ পড়ার পাল্টা যুক্তি হিসাবে বেইলিস বলে দেন, দল প্লে অফ থেকে ছিটকে যাওয়ার পরে নতুনদের দেখে নেওয়ার সুযোগ হাতছাড়া করতে চাননা তাঁরা।

আরও পড়ুন: সানরাইজার্সের সঙ্গে তুঙ্গে ওয়ার্নারের ঝামেলা! দল ছাড়ার ‘হুমকি’ দিলেন তারকা

বেইলিস বলেছিলেন, “আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিইনা। তবে আমরা তরুণ ক্রিকেটারদের নিয়ে পরীক্ষা নীরিক্ষা করতে চাই শুধু মাঠেই নয়, স্কোয়াডে, দলে সর্বত্র। ওয়ার্নারই একমাত্র অভিজ্ঞ ক্রিকেটার নয় যে হোটেলে রয়ে গিয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 david warners sacking in sunrisers hyderabad squad was a part of tom moodys plan to be team india head coach after ravi shastri

Next Story
ফ্রান্সে জয়জয়কার হরভজনের! আইপিএলের মাঝেই পেলেন দারুণ সুসংবাদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com