বড় খবর

আবারও তিন উইকেট! বুমরা-মালিঙ্গাদের রেকর্ড ভেঙে আইপিএলে ইতিহাস হর্ষলের

আইপিএলে দুরন্ত বোলিং করছেন হর্ষল প্যাটেল। হায়দরাবাদের বিরুদ্ধে তিন উইকেট নিয়ে ভেঙে দিলেন বুমরাদের রেকর্ড।

চলতি আইপিএলে বিদেশি কিংবা ভারতের জাতীয় দলে খেলা তারকারা নন, সফলতম বোলার হিসাবে আবির্ভূত হয়েছেন আরসিবির হর্ষল প্যাটেল। আর বুধবারে হায়দরাবাদের বিরুদ্ধে নয়া নজির গড়ে ফেললেন তারকা স্পিডস্টার। ভেঙে দিলেন জসপ্রীত বুমরা, লাসিথ মালিঙ্গার মত মহারথীদের রেকর্ডও।

হায়দরাবাদের বিরুদ্ধে হর্ষল তিন উইকেট শিকার করার সঙ্গেই চলতি আইপিএলে তাঁর নামের পাশে ২৯ উইকেট লেখা হয়ে গেল। আইপিএলের একটি সংস্করণে ভারতীয় বোলারদের মধ্যে সবথেকে বেশি উইকেটশিকারী আপাতত হর্ষলই। এতদিন এই তালিকায় শীর্ষে ছিলেন জসপ্রীত বুমরা। এক মরশুম আগেই বুমরা আইপিএলের একটি সংস্করণে ২৭ উইকেট নেওয়ার নজির গড়েছিলেন।

আরও পড়ুন: আরিয়ানের জন্যই KKR-এ বিশ লাখি তারকা! পাল্লা দিচ্ছেন কোটির কোটির সুপারস্টারদের সঙ্গে

এই তালিকায় তৃতীয় স্থানে থাকা ভুবনেশ্বর কুমার ২০১৭ সালে নেন ২৬ উইকেট। আরসিবি হায়দরাবাদের কাছে হারলেও প্লে অফের যোগ্যতা নির্ণয় আগেই নিশ্চিত করে ফেলেছে। তবে হায়দরাবাদের কাছে হেরে লিগ তালিকায় প্ৰথম দুইয়ে থাকার স্বপ্নে কার্যত ইতি পড়ে গেল কোহলিদের।

যাইহোক, আপাতত আরসিবি পেসার হর্ষলের সামনে বিরল নজিরের হাতছানি। একটি সংস্করণে সবথেকে বেশি উইকেটশিকারি হিসাবে নিজের নাম খোদাই করার সুবর্ণ সুযোগ তাঁর সামনে। এই তালিকায় শীর্ষে রয়েছেন ডোয়েন ব্র্যাভো। ২০১৩ সালে ক্যারিবিয়ান তারকা আইপিএলে ৩২ উইকেট তুলে নিয়েছিলেন। হর্ষল সেই ম্যাজিক ফিগার থেকে তিন উইকেট দূরে রয়েছেন।

আরও পড়ুন: নিলামে কোটি কোটি টাকা পাবেন KKR-এর ভারতীয় তারকা! এখনই বড় ভবিষ্যৎবাণী মঞ্জরেকরের

আইপিএলের ইতিহাসে একটি মরশুমে সবথেকে বেশি উইকেট সংগ্রাহকদের তালিকায় হর্ষল আপাতত তৃতীয় স্থানে। ব্র্যাভোর পরে দ্বিতীয় স্থানে কাগিসো রাবাদা। প্রোটিয়াজ তারকা গত মরশুমে ৩০ উইকেট শিকার করে পার্পল ক্যাপ পেয়েছিলেন।

বুধবার হর্ষলের শিকারের তালিকায় হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন, ঋদ্ধিমান সাহা এবং জেসন হোল্ডার। হর্ষলের দুরন্ত বোলিংয়ের সৌজন্যেই হায়দরাবাদ ১৪১/৭-এ থেমে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 rcbs harshal patel with three scalps against sunrisers hyderabad breaks jasprit bumrahs record

Next Story
অবসর নিয়ে বড় ঘোষণা! বিদায় কোথায়, জানিয়ে দিলেন ধোনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com