জেমস বন্ডের গাড়ির নিলাম থেকে ম্যান্ডেলার বার্থডে পার্টি! IPL-এ জ্ঞান হারানো বিখ্যাত সঞ্চালককে চিনে নিন

২০০৮ থেকে আইপিএলের নিলামের মুখ হয়ে উঠেছিলেন রিচার্ড ম্যাডলি। তবে ২০১৮-য় ম্যাডলির পরিবর্তে অকশনিয়ার করে নিয়ে আসা হয় হিউ এডমিডিসকে।

আইপিএলের নিলাম মঞ্চে বেনজির বিপত্তি ঘটে গিয়েছে। শনিবার নিলাম চলাকালীন বেঙ্গালুরুর হোটেল গার্ডেনিয়াতে অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন নিলামের সঞ্চালক হিউ এডমিডিস। নামি এই অকশনিয়ার এডমিডিস শিখর ধাওয়ানকে হাতুড়ির তলায় রেখে নিলাম শুরু করেছিলেন। ওয়ানিন্দু হাসারাঙ্গাকে নিয়ে নিলামের মঞ্চে তীব্র লড়াই চলছিল। সেই সময়ে হঠাৎ জ্ঞান হারান সঞ্চালক।

সেই কারণে তড়িঘড়ি লাঞ্চ ব্রেক নিয়ে নেওয়া হয়। নিলামের লাইভ ব্রডকাস্টারের তরফে জানানো হয়েছে, আপাতত সঞ্চালক স্থিতিশীল। দুপুর ৩.৩০-এ পুনরায় নিলাম শুরু হয়েছে। অসুস্থ এডমিডিসকে বিশ্রাম দিয়ে নিলামের মঞ্চ আপাতত সামলাচ্ছেন চারু শর্মা।

আরও পড়ুন: IPL নিলাম মঞ্চে বিরাট অঘটন, জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন সঞ্চালক

২০০৮ থেকে আইপিএলের নিলামের মুখ হয়ে উঠেছিলেন রিচার্ড ম্যাডলি। তবে ২০১৮-য় ম্যাডলির পরিবর্তে অকশনিয়ার করে নিয়ে আসা হয় হিউ এডমিডিসকে। টানা চার বছর নিলামের দায়িত্বে ছিলেন তিনি।

https://platform.twitter.com/widgets.js

বিশ্বের খ্যাতনামা এই নিলামের সঞ্চালক ৩৫ বছর ধরে বিশ্বের বিভিন্ন প্রান্তে নামিদামি নিলামের সঙ্গে যুক্ত থেকেছেন। অভিজ্ঞতা প্রায় ৩৫ বছরের।

ইনসাইড স্পোর্টস-কে এডমিডিস জানিয়েছিলেন, “৩৮ বছরের নিলামের কেরিয়ারে বহুবার দু-দিন ব্যাপী নিলাম সামলেছি। তবে কোনও নিলামই ১২ ঘন্টার বেশি চলেনি। ছয় ঘন্টা প্রতিদিন দাঁড়িয়ে থাকতে হবে, এমনটা ভেবে মোটেও আমি ভিরমি খাচ্ছি না। মানসিক এবং শারীরিকভাবে আমি প্রত্যেক মুহূর্ত ছোট ছোট সেশনে ভাগ করে নেব। আর লাঞ্চ ব্রেকের সময় নিজেকে রিগ্রুপ করে নেব।”

আরও পড়ুন: ১২.২৫ কোটিতে KKR-এর শ্রেয়স চমক, দিল্লির প্রাক্তন অধিনায়কই কি নাইটদের নতুন নেতা

লন্ডনের বাসিন্দা এডমিডিস ক্ল্যাসিক শিল্প, চ্যারিটি এবং দামি গাড়ি নিলামের দুনিয়ায় বেশ পরিচিত মুখ। সুদীর্ঘ কেরিয়ারে ২৫০০ এর বেশি নিলাম সঞ্চালনা করেছেন তিনি। সঞ্চালনা করা নিলামে অর্থের সংখ্যা মাথা ঘুরিয়ে দেওয়ার মত ২.৭ বিলিয়ন পাউন্ডস।

এরিক ক্ল্যাপটনের বিখ্যাত ৮৮ গিটার নিলাম করেছেন অতীতে। সেই নিলাম থেকে ৭৪ লক্ষ ৩৮ হাজার ৬২৪ মিলিয়ন ডলার অর্থ তুলে দিয়েছিলেন তিনি। ২০১৬-য় ড্যানিয়েল ক্রেগের জেমস বন্ড সিরিজের স্পেক্টার সিনেমায় ব্যবহৃত এস্টন মার্টিন গাড়িও নিলামে তুলেছিলেন তিনি। ২৪ লক্ষ ৩৪ হাজার ৫০০ পাউন্ড অর্থ সংগ্রহ করেছিলেন সেবার। এছাড়া নেলসন ম্যান্ডেলার ৯০তম জন্মদিনে লন্ডনে গালা পার্টিতেও নিলাম করেছেন তিনি।

Follow IPL Live updates

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl mega auction 2022 auctioneer who is hugh edmeades health updates all details

Next Story
IPL নিলাম মঞ্চে বিরাট অঘটন, জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন সঞ্চালক