বড় খবর

কেকেআরের ‘বিষনজরে’ তিন তারকা! শীঘ্রই হতে চলেছে ছাঁটাই

নতুন কোচের নাম শীঘ্রই ঘোষণা করে দিতে পারে কেকেআর। তার আগে দলে ঘটতে পারে একাধিক পরিবর্তন। কেকেআর টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, বেশ কয়েকজন তারকাকে বাতিল করতে চলেছে ফ্র্যাঞ্চাইজি।

kkr
কেকেআরের স্কোয়াডে এবার একাধিক পরিবর্তন (ফেসবুক)
আইপিএলে গত মরশুম মোটেই ভাল কাটেনি কেকেআরের। তবে আসন্ন মরশুমের জন্য পুরোদস্তুর প্রস্তুতি নিচ্ছে কেকেআর। ইতিমধ্যেই প্রধান কোচ জাক কালিস ও সহকারি কোচ সাইমন কাটিচকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন কোচের নাম শীঘ্রই ঘোষণা করে দিতে পারে কেকেআর। তার আগে দলে ঘটতে পারে একাধিক পরিবর্তন। কেকেআর টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, বেশ কয়েকজন তারকাকে বাতিল করতে চলেছে ফ্র্যাঞ্চাইজি।

এরা কারা? তিনজনের নাম উঠে আসছে কেকেআরের ময়নাতদন্তে।
কমলেশ নাগারকোটি- যুব বিশ্বকাপে কমলেশ নাগারকোটি দারুণভাবে নজর কেড়েছিলেন। টানা ১৪০ কিমিতে বল রেখে যেতে পারেন উঠতি তারকা পেসার। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের পারফরম্যান্সে নাগারকোটিতে এতটাই প্রভাবিত হয়েছিল কেকেআর যে নিলামে অল আউট আক্রমণে যাওয়া হয়েছিল যুব পেসারকে নিজেদের স্কোয়াডে নেওয়ার জন্য। ৩.২ কোটিতে নেওয়া হয়েছিল তাঁকে। তবে চোটের জন্য গত সংস্করণের পুরো মরশুম খেলতে পারেননি। মরশুমের শুরুতেই চোট পেয়ে বিপত্তি বাঁধিয়েছিলেন। সামনের বছরে আর নাগারকোটিকে রাখতে চাইছে না নাইট রাইডার্স। খুব তাড়াতাড়ি রিলিজ করে দেওয়া হতে পারে তাঁকে।

kamalesh nagarkoti
চোট পেয়ে খেলতেই পারেননি কেকেআরের জার্সিতে (ফেসবুক)

আরও পড়ুন ১২ বছর পর কেকেআর ত্যাগ সৌরভের বন্ধু-র! নাইট সংসার ভেঙে চুরমার

কেকেআর মাতাবেন এবার এই কন্যে! বলিউড কানেকশন আরও জোরদার

কেকেআরের বিশ্বকাপজয়ী কোচকে ছিনিয়ে নিল আইপিএলের অন্য দল

ক্রিস লিন- ২০১৬-১৭ মরশুমে বিগ ব্যাশ লিগে বিধ্বংসী ফর্মে ছিলেন ক্রিস লিন। বিবিএল-এর ফর্ম দেখেই কেকেআর ৯.৬ কোটিতে অজি তারকাকে নিয়েছিল নিজেদের স্কোয়াডে। সেই মরশুমে ৫৪ গড়ে ৩৭৮ রান করেছিলেন। তবে সদ্য শেষ হওয়া সংস্করণে লিন একদমই খেলতে পারেননি। বিস্ফোরক ফর্মও উধাও। ১৩০ স্ট্রাইক রেটে ৪৯১ রান করেছিলেন তিনি। সংখ্যাতত্ত্বে এই পরিসংখ্যান বেশ উজ্জ্বল লাগলেও, প্রায় ১০ কোটির বিনিময়ে অজি তারকার এই পারফরম্যান্স মন কাড়তে পারেননি টিম ম্যানেজমেন্টের। তাই ছেড়ে দেওয়া হতে পারে তাঁকে।

chris lynn
গত মরশুমে মোটেই ফর্মে ছিলেন না লিন (ফেসবুক)

রবিন উত্থাপ্পা- কেকেআরে দক্ষিণী এই ব্যাটসম্যান খেলছেন সেই ২০১৪ সাল থেকে। তবে আসন্ন মরশুমে সম্ভবত উত্থাপ্পাকে আর দেখা যাবে না। গম্ভীরের সঙ্গে উত্থাপ্পার ওপেনিং জুটি কেকেআরের সাফল্যের অন্যতম কারণ ছিল। কেকেআরের ট্রফি জয়ী দলের সদস্যও ছিলেন তিনি। তবে গম্ভীরের প্রস্থানের পর থেকেই খেই হারিয়েছেন কর্ণাটকি। মিডল অর্ডারে খেলতে নেমে ঠিকমতো স্ট্রাইক রোটেট করতে পারছেন না। আরসিবি-র বিরুদ্ধে ২০ বলে ৯ রানের ইনিংসে বেশ সমালোচিত হয়েছিলেন তিনি। এই ইনিংসের জন্যই বাদ পড়তে হয়। তবে ফের মুম্বইয়ের বিপক্ষে মন্থর ইনিংস খেলেন। এবারে কেকেআর যে উত্থাপ্পাকে রাখছে না, তা একপ্রকার পাকা।

robin uthappa
মন্থ ব্যাটিংয়ে সমালোচনা কুড়িয়েছেন উত্থাপ্পা (আইপিএল ওয়েবসাইট)

গত মরশুমের শুরুতে কেকেআর বেশ ভাল খেলছিল। প্রথম পাঁচটি ম্যাচের চারটিতেই জিতেছিল নাইটরা। তবে তারপর থেকেই পতনের সূত্রপাত। প্লে অফেই উঠতে পারেনি তারা। নতুন দল গড়ে এবার সাফল্যের মুখ দেখতে তাই মরিয়া নাইট বাহিনী।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kkr reportedly set to release three cricketers ahead of next season ipl

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com