বড় খবর

অবসর নিয়ে বড় ঘোষণা ধোনির! বোর্ডকে জানিয়ে দিলেন নিজের ইচ্ছা

ধোনির নির্বাচন নিয়ে কার্যত দ্বিধায় ভুগছিলেন নির্বাচকরা। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ আগেই জানিয়ে দিয়েছিলেন, ধোনি অবসর না নিলে তিনি আর প্রথম একাদশে অটোমেটিক চয়েস নন।

ms dhoni
ক্রিকেট ছেড়ে আপাতত সেনাবাহিনীতে ধোনি (ফেসবুক)

মহেন্দ্র সিং ধোনি আপাতত দু-মাস ক্রিকেটের বাইরে। ক্রিকেট সরিয়ে তিনি আপাতত প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে যোগ দেবেন। তাই তাঁকে যেন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য় বিবেচনা না করা হয়। কার্যত এমন ভাষাতেই এবার ধোনি বিসিসিআইকে জানিয়ে দিল তাঁর পরিকল্পনার কথা। ধোনির বন্ধু অরুণ পাণ্ডে কয়েক ঘণ্টা আগেই জানিয়েছিলেন আপাতত অবসরের কোনও পরিকল্পনাই তাঁর নেই। বন্ধুর ইঙ্গিতেই কার্যত শিলমোহর দিলেন তিনি। অর্থাৎ অবসর নয়, ক্ষণিক ক্রিকেট থেকে দূরে থাকা। তারপরেই পূর্ণ্যদমে ফিরতে চান তিনি বাইশ গজে।

এদিকে, ধোনির নির্বাচন নিয়ে কার্যত দ্বিধায় ভুগছিলেন নির্বাচকরা। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ আগেই জানিয়ে দিয়েছিলেন, ধোনি অবসর না নিলে তিনি আর প্রথম একাদশে অটোমেটিক চয়েস নন। বোর্ডের তরফে সূক্ষ্মভাবে ভাসিয়ে দেওয়া হয়েছিল, ধোনিকে ভারতীয় ক্রিকেটের যুগসন্ধিক্ষণে মেন্টর হিসেবে দলের সঙ্গে যুক্ত করারও পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন ধোনি অবসর না নিলেই বাদ পড়বেন! বিস্ফোরক স্বীকারোক্তি বোর্ড কর্তার

শচীনকে বাদ দিতে চেয়েছিলেন ধোনি! তারকা ক্রিকেটারের বিস্ফোরণ প্রকাশ্য়ে

ক্রিকেটার নয়, ধোনি এবার জাতীয় দলে নতুন ভূমিকায়? সুখবর পন্থের কাছে

ধোনির অবসর কবে! মন খারাপ করা বার্তা দিলেন বাবা-মা

বিশ্বকাপের পরেই অনেক বোর্ড কর্তাই ভেবেছিলেন ধোনি স্বতঃপ্রণোদিত হয়ে বিসিসিআইয়ের সঙ্গে যোগাযোগ করবেন। তবে তিনি তা করেননি। এতেই কর্তারা বেশ বিস্মিত হয়েছিলেন। কর্তারা বলে দিয়েছেন, ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে বিশাল অর্জন করেছে। নতুন করে আর কোনওকিছু প্রমাণ করার নেই। ওর মধ্যে ক্রিকেটও অবশিষ্ট নেই। ওয়েস্ট ইন্ডিজ সফরেও যদি ধোনি খেলতে চায়, সেখানেও হয়তো কিংবদন্তিকে হতাশ হতে হবে। কারণ আর নির্বাচন করা হবে না তাঁকে।

ধোনির এদিনের সিদ্ধান্তে অবশ্য আপাতত স্বস্তিতে নির্বাচকরাই। ধোনিকে বাদ দেওয়ার তিক্ত সিদ্ধান্ত তাঁদের আপাতত এখনই নিতে হচ্ছে না। সেই সঙ্গে ধোনির মিলিটারি ফোর্সে যোগ দেওয়ার সিদ্ধান্তে স্বস্তি বোর্ডও। বিতর্ক এড়িয়ে ধোনি চললেন সেনাবাহিনীতে।

ধোনি আগেই টেরিটোরোয়িয়াল আর্মির প্য়ারাশুট রেজিমেন্টের সাম্মানিক লেফটন্যান্ট কর্ণেলের মর্যাদা দেওয়া হয়েছিল। ধোনি প্রায়ই ক্রিকেট সফরের মাঝে সেনাবাহিনীর সঙ্গে দেখা যায়। সেনাবাহিনীর প্রতি ভালবাসা বারেবারেই ব্যক্ত করেছেন তিনি। চলতি বিশ্বকাপেও সেনাবাহিনীর লোগো গ্লাভসে ব্যবহার করে বিতর্কে জড়িয়েছিলেন। বিতর্ক এড়াতেই কী ধোনি এবার সেনাবাহিনীতে চললেন, প্রশ্ন উঠছে।

Web Title: Ms dhoni tells bcci he is unavailable for selection for west indies tour will join paramilitary

Next Story
আসামের জন্য় মন কাঁদছে রোহিত-ধাওয়ানদেরteam indias star cricketers appeal citizens to contribute for Assam flood relief:
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com