scorecardresearch

নাসিম শাহর ইতিহাসে ঘরের মাঠে ১৩ বছর পর টেস্ট জিতল পাকিস্তান

১৩ বছর পর ঘরের মাঠে টেস্ট জয়ের স্বাদ পেল পাকিস্তান। ২০০৬ সালে এই করাচিতেই শেষবার পাকিস্তান টেস্ট জিতেছিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

Naseem Shah takes five as Pakistan clinch series in home soil after 13 years
নাসিম শাহর ইতিহাসে ঘরের মাঠে ১৩ বছর পর টেস্ট জিতল পাকিস্তান (অলঙ্করণ-অভিজিত বিশ্বাস)

পঞ্চম দিনের সকালে পাকিস্তানের মাত্র ১৫ মিনিট আর ১৬টি বল লাগল সিরিজ পকেটস্থ করতে। করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্য়াচের টেস্ট সিরিজ ১-০ ছিনিয়ে নিল আজহার আলির দল।

সোমবার দিমুথ করুনারত্নরা হারলেন ২৬৩ রানে। ১৩ বছর পর ঘরের মাঠে টেস্ট জয়ের স্বাদ পেল পাকিস্তান। ২০০৬ সালে এই করাচিতেই শেষবার পাকিস্তান টেস্ট জিতেছিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

আরও পড়ুন-দেখুন: ওয়াকার তুলে দিলেন টেস্ট ক্য়াপ, চোখের জলে ভাসলেন নাসিম শাহ

ঘরের মাঠে পাকিস্তানের এই টেস্ট জয় আরও স্মরণীয় করে রাখলেন পাকিস্তানের তরুণ পেসার নাসিম শাহ। দ্বিতীয় কনিষ্ঠ ক্রিকেটারে হিসাবে ফাইভ-ফর/ পাঁচ উইকেট নিলেন।

https://platform.twitter.com/widgets.js

নাসিম শাহকে এই মুহূর্তে বাইশ গজের ‘ইয়ং সেনসেশন’ হিসাবেই দেখা হচ্ছে। তিনি এদিন ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে সবচেয়ে তরুণ বোলার হিসাবে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন।

আরও পড়ুন-ভিডিও: আগুনে গতিতে নাস্তানাবুদ অজিরা, কিশোর পাক পেসার নাসিম শাহকে নিয়ে চর্চা

১৬ বছর ৩১১ দিন বয়সী নাসিম পাকিস্তানের মহম্মদ আমিরকে টপকেই এই রেকর্ড করলেন। ২০০৯ সালে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আমির অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পেয়েছিলেন পাঁচ উইকেট। তখন তাঁর বয়স ছিল ১৭ বছর ২৫৭ দিন।

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন-ভারতীয় ক্য়াব চালক ভাড়া নিতে চাননি, পাক ক্রিকেটাররা তাঁকে নিয়ে গেলেন রেস্তোরাঁয়

ঘটনাচক্রে পাকিস্তানের নাসিম-উল-ঘানি এখনও ক্রিকেটের সব ফর্ম্য়াট মিলিয়ে সবচেয়ে তরুণ বোলার হিসাবে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ডধারী হিসাবে রয়ে গিয়েছেন। পাক স্পিনার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৯৫৭-৫৮ সালে ১৬ বছর ৩০৮ দিনে ফাইভ-ফর নিয়েছিলেন। মাত্র কয়েক দিনের জন্য় এই রেকর্ড ভাঙা হল না নাসিমের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Naseem shah takes five as pakistan clinch series in home soil after 13 years173775