বড় খবর

জাতীয় দলের হেড কোচের নাম ঘোষণা করে দিলেন সৌরভ, পুরোনো বন্ধুতেই রাখলেন আস্থা

সৌরভ বর্তমানে টি২০ বিশ্বকাপের কর ছাড়ের বিষয়টি নিশ্চিত করতে চাইছেন। তার মধ্যেই রাহুল দ্রাবিড়ের নাম কোচ হিসেবে ঘোষণা করে দিলেন।

শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের কোচ হিসেবে যাবেন রাহুল দ্রাবিড়। এমনটাই কনফার্ম করলেন এবার বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ইন্ডিয়ান এক্সপ্রেসকে সৌরভ জানিয়ে দিয়েছেন, “শ্রীলঙ্কা সফরে দ্রাবিড়ই কোচ হচ্ছেন।”

শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচিত তারকারা মুম্বইয়ে সোমবার থেকেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব সারছেন। যাইহোক, এর আগে দ্রাবিড় জাতীয় দলে ইংল্যান্ড সফরে ব্যাটিং পরামর্শদাতার ভূমিকা পালন করেছিলেন। ‘এ’ দল এবং অনুর্দ্ধ-১৯ দলেরও কোচ তিনি। ভারতের ক্রিকেটারদের সাপ্লাই লাইন মজবুত করতে মহাতারকা এই ক্রিকেটারের অবদান কম নয়।

আরো পড়ুন: ‘সম্পত্তি হাতিয়ে মেরে ফেলা হতে পারে শোভনকে’, বৈশাখীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ রত্নার

সংবাদসংস্থাকে এক বোর্ড কর্তা আগেই জানিয়ে দিয়েছিলেন, রবি শাস্ত্রী, ভরত অরুণ, বিক্রম রাঠোররা ইউকে ট্যুরে থাকবেন। তবে রাহুল দ্রাবিড় দ্বিতীয় সারির ভারতীয় দলের কোচ হিসেবে যাবেন শ্রীলঙ্কায়। ইন্ডিয়া-এ দলের হয়ে কাজ করার সময় দ্রাবিড় একাধিক ক্রিকেটারকে তুলে এনেছেন। শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে তরুণ সেই ভারতীয় ক্রিকেটাররা দ্রাবিড়ের সংস্পর্শে আরো একবার মেলে ধরবেন, এমনটাই আশা দেশের ক্রিকেট মহলের।

এদিকে, আমিরশাহিতেই বসছে আইপিএলের আসর। তা কনফার্ম করে দিয়েছে বোর্ড আগেই। তবে টি২০ বিশ্বকাপের কর ছাড়ের বিষয়টি এখনো ঝুলে রয়েছে। আইসিসির দাবি মেনে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে টি২০ বিশ্বকাপের জন্য কর ছাড় আদায় করতে হবে বোর্ডকেই। সেই প্রসঙ্গেই বোর্ড সভাপতি সৌরভ জানিয়ে দিয়েছেন, কেন্দ্রীয় সরকারের কাছে ইতিমধ্যেই কর ছাড়ের আবেদন করা করা হয়েছে লিখিতভাবে। সেই সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার কিছুদিনের মধ্যেই চূড়ান্ত করে ফেলবে।

আরও পড়ুন, দুর্যোগের মেঘ আকাশে, দিনভর প্রবল বৃষ্টির পূর্বাভাস

তিনি জানিয়েছেন, “ভারত সরকারের কাছে ইতিমধ্যেই কর ছাড়ের জন্য আমরা আবেদন করেছি। আপাতত কেন্দ্রীয় সরকারের জবাবের অপেক্ষায় রয়েছি আমরা। এখনো হাতে সময় রয়েছে। এই বিষয়ে বোর্ড শীঘ্রই নিজেদের সিদ্ধান্ত জানাবে।”

এখনো সরকারিভাবে ঘোষণা না করলেও বোর্ড ইতিমধ্যেই ইউএই-তে টি২০ বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা সেরে ফেলেছে। কোয়ালিফায়ার এবং চাম্পিয়নশিপ ম্যাচের জন্য প্রস্তুত রাখা হচ্ছে ওমানকেও। শোনা যাচ্ছে, বোর্ড ইতিমধ্যেই আমিরশাহিতে হোটেল বুক করে ফেলেছে বিশ্বকাপের জন্য। ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার খেলার জন্য আইসিসি এবং বিসিসিআইয়ের তরফে ওমানের সঙ্গে আলোচনা চালানো হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul dravid to be team indias coach during sri lanka tour confirms bcci president sourav ganguly

Next Story
কোকাকোলার বোতল দেখেই খাপ্পা রোনাল্ডো! হাঙ্গেরি ম্যাচের আগেই বিতর্ক তুঙ্গে, দেখুন ভিডিওCristiano Ronaldo, EURO 2020, Coca-Cola
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com