scorecardresearch

ইংরেজি-ই জানেন না জাদেজা! তারকার নামে ভয়াবহ মন্তব্য করে ঝামেলায় মঞ্জরেকর

গত বছর ক্রিকেট বিশ্বকাপের সময় ভারতীয় দলের সদস্য রবীন্দ্র জাদেজাকে “খুচরো ক্রিকেটার” হিসেবে বর্ণনা করে বিতর্কে জড়িয়ে পড়েন মঞ্জরেকর।

জাদেজা বনাম মঞ্জরেকর বিতর্কের শেষ এখনই হচ্ছে না। ফের একবার বড়সড় ঝামেলায় জড়িয়ে পড়লেন সঞ্জয় মঞ্জরেকর। এক নেটিজেন সরাসরি মঞ্জরেকরের সঙ্গে তাঁর ডিরেক্ট মেসেজের স্ক্রিনশট শেয়ার করে দিয়েছেন। যেখানে মঞ্জরেকরকে বলতে দেখা যাচ্ছে, জাদেজা নাকি ইংরেজি-ই জানেন না। তাঁর তাঁর ‘বিটস এন্ড পিসেস’ বক্তব্য অনুধাবন করতে পারেননি।

এমন বিস্ফোরক স্ক্রিনশট প্রকাশ্যে আসার পরই তা ভাইরাল। আর সমস্যা বেড়েছে মঞ্জরেকরের। টুইটার ব্যবহারকারী সূর্যনারায়ণ যে স্ক্রিনশট শেয়ার করেছেন সেখানে মঞ্জরেকরকে সেই নেটিজেনকে স্পষ্ট বলতে দেখা যাচ্ছে, “খুব খারাপ পরিস্থিতিতে তুমি রয়েছ। তুমি কি চাও তোমার মত আমি ক্রিকেটারদের পূজা করি! খোলাখুলি জানিয়ে রাখছি আমি ফ্যান-বয় নই। আমার কাজ বিশ্লেষণ করা। আর জাদেজা মোটেও ইংরেজি জানে না। তাই ‘বিটস এন্ড পিসেস’ এর অর্থ ওঁর পক্ষে বোঝা সম্ভব নয়। আর নিশ্চয় কেউ ওঁর হয়ে ‘ভারবাল ডায়রিয়া’ কথাটা লিখে দিয়েছে।”

আরো পড়ুন: IPL বাঁচাতে আমিরশাহি নয়, অন্য দেশে বিশ্বকাপ নিয়ে যাচ্ছেন সৌরভরা, ফাঁস খবর

https://platform.twitter.com/widgets.js

ভারতের হয়ে ৩৭টি টেস্ট এবং ৭৪টি ওডিআই খেলেছেন মঞ্জরেকর। গত বছর ক্রিকেট বিশ্বকাপের সময় ভারতীয় দলের সদস্য রবীন্দ্র জাদেজাকে “খুচরো ক্রিকেটার” হিসেবে বর্ণনা করে বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। বলা বাহুল্য, এই মন্তব্যকে ভালো চোখে দেখেন নি সৌরাষ্ট্রের অল-রাউন্ডার, এবং পাল্টা প্রশ্ন তোলেন মঞ্জরেকরের ক্রিকেটীয় উৎকর্ষ নিয়ে।

‘খন্ড-বিখন্ড’ ক্রিকেটার হিসাবে জাদেজাকে দাগিয়ে দেওয়ার পরে সৌরাষ্ট্রের অলরাউন্ডার পাল্টা বলেন, মঞ্জরেকরের থেকে জাতীয় দলের হয়ে অনেক বেশি খেলেছি। ওঁর ‘মৌখিক ডায়েরিয়া’ বন্ধ হওয়া দরকার। মঞ্জরেকর এর পরে সহ ধারাভাষ্যকার হর্ষ ভোগলেকেও অপমান করেন। তারপরেই বিসিসিআইয়ের কমেন্ট্রি প্যানেল থেকে বাতিল করা হয় মঞ্জরেকরকে।

বোর্ডের রোষানলে পড়ার পরে সরাসরি ক্ষমা প্রকাশও করেন মঞ্জরেকর। তবে তাতেও বোর্ডের মন গলেনি। বিসিসিআইয়ের কমেন্ট্রি প্যানেল থেকে এখনো বাইরে তিনি। এর মধ্যেই এমন স্ক্রিনশট ফাঁস হয়ে গিয়ে আরো বিপাকে পড়লেন মঞ্জরেকর।

প্রসঙ্গত, কিছুদিন আগেই অশ্বিন সম্পর্কেও নেতিবাচক মন্তব্য করেছিলেন মঞ্জরেকর। অশ্বিনের শ্রেষ্ঠত্ব মানতে কেন নারাজ তিনি, তার ব্যাখ্যা দিতে গিয়ে ক্রিকইনফোর-র শো রানঅর্ডার-এ মঞ্জরেকর সাফ জানিয়ে দিয়েছিলেন, “সবাই অশ্বিনকে সর্বকালের সেরা বললেও আমার সমস্যা রয়েছে। এর অন্যতম কারণ হল, সেনা দেশে ওঁর পারফরম্যান্স খতিয়ে দেখলেই জানা যাবে ওঁর একটাও ইনিংসে পাঁচ উইকেট শিকার নেই। আর ওঁর বোলিং যে ধরণের পিচে বেশি সাফল্য পেয়েছে গত চার বছরে, সেখানে উইকেট তোলার দক্ষতায় জাদেজা ওঁকে রীতিমত পাল্লা দিয়েছে। আর চমকপ্রদ ব্যাপার হল, গত ইংল্যান্ড সিরিজেও ঘরের মাঠে অক্ষর প্যাটেল ওঁর থেকে বেশি উইকেট নিয়েছে।”

সবমিলিয়ে ফের একবার বড়সড় বিতর্কে সঞ্জয় মঞ্জরেকর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravindra jadeja does not know english sanjay manjrekars dm gets exposed by twitter user