scorecardresearch

বড় খবর

বিশ্বকাপ দলে বাতিল বরুণ, নটরাজন! ইংল্যান্ড সফরের মাঝেই বড় ঘোষণার পথে বোর্ড

ইংল্যান্ড সফর শেষ হওয়ার আগেও বিশ্বকাপের দল ঘোষণা করে দিতে পারেন নির্বাচকরা। একাধিক তারকা বাদ পড়তে পারেন।

বিশ্বকাপ দলে বাতিল বরুণ, নটরাজন! ইংল্যান্ড সফরের মাঝেই বড় ঘোষণার পথে বোর্ড

ইংল্যান্ড সিরিজ শেষ হলেই আইপিএল। এবং তারপর মারকাটারি বিশ্বকাপ। আর বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করে দেওয়া হতে পারে মঙ্গলবার বা বুধবারই। জানা গিয়েছে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক মন্ডলীর সদস্যরা মুম্বইয়ে বোর্ডের হেড কোয়ার্টারে মিলিত হবেন। তারপরে লন্ডনে বিরাট কোহলি অথবা রবি শাস্ত্রীর সঙ্গে ভিডিও চ্যাটে যোগাযোগ করা হবে।

এই নির্বাচনী বৈঠকে হাজির থাকবেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহেরাও। অধিকাংশ দেশই বিশ্বকাপে ১৫ জন ক্রিকেটারের স্কোয়াড ঘোষণা করেছে। ভারত সেক্ষেত্রে ১৮-২০ জনকে স্কোয়াডে রেখে দল ঘোষণা করতে পারে।

আরও পড়ুন: ব্রিটিশ দর্প চূর্ণ করে ঐতিহাসিক ওভাল জয় ভারতের! বুমরা-জাদেজায় ছারখার ইংরেজরা

করোনা অতিমারীর কারণে এবার আইসিসির তরফে জানানো হয়েছে ৩০ জন পর্যন্ত স্কোয়াডে রাখতে পারে অংশগ্রহণকারী দেশগুলো। ৩০ জনের স্কোয়াডে সাপোর্ট স্টাফদেরও সংখ্যাও হিসেবের মধ্যে রাখা হয়েছে। যে সংখ্যা আগের সংস্করণে ছিল ২৩ জনের। তবে যে কোনও দেশ ৩০ জনের বেশি স্কোয়াড ঘোষণা করতেই পারে। তবে অতিরিক্ত সদস্যদের খরচ বহন করতে হবে সংশ্লিস্ট দেশকেই।

কিন্তু কী হতে চলেছে ভারতের স্কোয়াড? সংবাদসংস্থার তরফে বোর্ডের অন্দরমহলে খোঁজ নিয়ে জানা গিয়েছে, ভারতের স্কোয়াডে ১৩-১৫ জনকে রাখা হবে। কিছু জায়গা নিয়ে সংশয় না থাকলেও, বেশ কিছু বিভাগে আলোচনার অবকাশ রয়েছে।

আরও পড়ুন: খুন খারাপি মেজাজে বুমরা ভাঙলেন কপিলের কীর্তি, ওভালে রেকর্ডের পর রেকর্ড

যেমন, মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী অথবা রাহুল চাহারের মধ্যে একজনকে নেওয়া হবে চূড়ান্ত স্কোয়াডে। যুজবেন্দ্র চাহাল এবং রবীন্দ্র জাদেজা অতিমেটিক চয়েস। তৃতীয় স্পিনার হিসাবে দলে ঢোকার লড়াই বরুণ চক্রবর্তী এবং রাহুল চাহারের। ইংল্যান্ড সফরে চোট পাওয়ায় ওয়াশিংটন সুন্দরের বিশ্বকাপ ভাগ্য অনেকটাই দোদুল্যমান। আইপিএলেও খেলবেন না ওয়াশিংটন। সুন্দরকে দলে নেওয়া হলেও একদমই বিনা প্রস্তুতিতে নেমে পড়তে হবে তাঁকে।

এদিকে, উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে কাদের বাছা হবে, তা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট মহল। ঋষভ পন্থ এবং কেএল রাহুল দুজনেই ব্যাটসম্যান-উইকেটকিপার হিসাবে স্কোয়াডে নিশ্চিত। তৃতীয় তারকা হিসাবে আমিরশাহির বিমানে চড়তে পারেন ঈশান কিষান। সেক্ষেত্রে বাদ পড়বেন সঞ্জু স্যামসন।

আরও পড়ুন: বুমরার গোলা-বারুদে ভাঙচুর উইকেট, জয়ের কাছেই ভারত, দেখুন ভিডিও

হার্দিক পান্ডিয়া এখনও বল হাতে ভেলকি দেখাতে পারছেন না। সেক্ষেত্রে সিমার-অলরাউন্ডার হিসেবে জায়গা পাকা করতে পারেন শার্দূল ঠাকুর। মিডল অর্ডারে সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ারকে রেখেই হিসাব করছেন নির্বাচকরা। ওপেনারের স্লটে রোহিত শর্মা এবং কেএল রাহুল থাকছেন। অতিরিক্ত ওপেনারের স্লটে জায়গা দখলের জন্য পৃথ্বী শ, শিখর ধাওয়ানের লড়াই তুঙ্গে উঠবে। তবে ২০ জনের স্কোয়াড ঘোষণা হলে দুই তারকাকেই রাখা হতে পারে।

ফাস্ট বোলিং বিভাগে জসপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার অটোমেটিক চয়েস। আবার দীপক চাহার এবং মহম্মদ সিরাজও স্কোয়াডে ঢোকার দাবিদার। বাঁ হাতি পেসারদের মধ্যে নজরে থাকবেন টি নটরাজন এবং চেতন সাকারিয়া। তবে নটরাজন একদমই খেলার মধ্যে নেই। চেতন সাকারিয়াকে নেট বোলার হিসাবে বিশ্বকাপে নিয়ে যাওয়া হতে পারে।

আরও পড়ুন: জাদেজা যেন ওয়ার্ন! বিস্ময় ঘূর্ণিতে বোল্ড হামিদ, দেখুন ম্যাজিক ভিডিও

ভারতের সম্ভাব্য স্কোয়াড:
বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team indias t 20 world cup squad to be announced soon