বড় খবর

অবশেষে এয়ারটেল ও রিলায়েন্স জিও’র হাত ধরে ভারতে আসছে অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রি সেলুলার

এই অ্যাপেল ওয়াচটিতে LTE সাপোর্ট থাকার দরুন এটি ব্যবহার করবার জন্য আইফোন লাগবে না। অ্যাপেলের এই স্মার্টওয়াচটি ২০১৭ সালের ২২শে সেপ্টেম্বর আইফোন টেনের সঙ্গে একসাথে লঞ্চ করলেও পরিষেবা না থাকার দরুন এটি ভারতে এতদিন পাওয়া যেত না।

apple_watch3_big_1
অ্যাপেল নিয়ে এল নতুন ঘড়ি , থাকবে ফোন করার সুবিধা।

দীর্ঘ একবছর অপেক্ষার পর অবশেষে রিয়ালেন্স জিও এবং এয়ারটেলে’র হাত ধরে ভারতের বাজারে এল অ্যাপেল ওয়াচ থ্রি সেলুলার ভার্সন। এই অ্যাপেল ওয়াচটিতে LTE সাপোর্ট থাকার দরুন এটি ব্যবহার করবার জন্য আইফোন লাগবে না। অ্যাপেলের এই স্মার্টওয়াচটি ২০১৭ সালের ২২শে সেপ্টেম্বর আইফোন টেনের সঙ্গে একসাথে লঞ্চ করলেও পরিষেবা না থাকার দরুন এটি ভারতে এতদিন পাওয়া যেত না।

 

আগামী মাসের ৪ মে থেকে এয়ারটেল গ্রাহকরা আগাম বুক করা যাবে অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রি। ইচ্ছুক ক্রেতাদের  এয়ারটেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। প্রি-রেজিস্ট্রেশন করবার পর একই ওয়েবসাইট থেকেই অ্যাপেল ওয়াচ মিলবে ১১ই মে থেকে।

আরও পড়ুন :Asus ZenFone Max Pro M1 ফোনের ইউএসপি কি জানেন ?

রিলায়েন্স জিও ব্যবহারকারীদের অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রি ব্যবহার করবার জন্য সিম বদলানোর প্রয়োজন হবেনা। একই ফোন নম্বর ব্যবহার করে তাঁরা আইফোন এবং অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রি দুইই ব্যবহার করতে পারবেন। জিও এই নতুন পরিষেবাটির নাম দিয়েছে ‘জিও এভরিওয়ার কানেক্ট’। অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রি ব্যবহার করবার জন্য সবসময় আইফোনটি কাছে না থাকলেও চলবে। এই স্মার্টওয়াচটি দিয়ে আপনি ফোনটি ছাড়াই কল, ইন্টারনেট ব্যবহার এবং বিভিন্ন অ্যাপ ব্যবহার করতে পারবেন। জিও জানিয়েছে এই পরিষেবাটি ব্যবহার করবার জন্য গ্রাহকদের কোন অতিরিক্ত ব্যয় করতে হবেনা।

 

আরও পড়ুন :এবার সেরা রিচার্জ প্ল্যান বাছতে আপনাকে সাহায্য করবে এই ওয়েবসাইটটি

আগামী মাসের ৪ঠা মে থেকে জিও অফিসিয়াল ওয়েবসাইটে  প্রি রেজিষ্ট্রেশনের মাধ্যেমে  অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রি আগাম বুক করা যাবে বলে জানিয়েছে রিলায়েন্স সংস্থা। চলতি বছরের ১১ মে থেকে রিলায়েন্স ডিজিটাল এবং জিও স্টোরে পাওয়া যাবে অ্যাপেল  ওয়াচ সিরিজ থ্রি। প্রি রেজিষ্ট্রেশন পদ্ধতিতে বুক করলে নাম্বার সহ বিনামূল্যে বাড়ি পৌঁছে দেবে এই ঘড়ি রিলায়েন্স জিও বলে জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন :জেনে নিন মোটোরোলার সাশ্রয়ী দামের ই-সিরিজ ফোনগুলির দাম এবং সুবিধা

জিও আরও জানিয়েছে যে অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রি ব্যবহার করবার জন্য প্রিপেইড অথবা পোষ্টপেইড গ্রাহকদের প্ল্যান বদল করতে হবেনা।

৩৮ মিলিমিটার স্ক্রিনের অ্যাপেল ওয়াচ নন সেলুলারের দাম ভারতের বাজারে বর্তমান দাম শুরু হয় ৩২,৩৮০ টাকা। পাশাপাশি ৪২ মিলিমিটার স্ক্রিন ও জিপিএস সহ অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রিয়ের বাজারে দাম শুরু হবে ৩৪,৪১০ টাকা থেকে। অ্যাপেল এখনও অবধি LTE ভার্সন সহ অ্যাপেল ওয়াচ সিরিজ থ্রিয়ে দাম ঘোষণা করেনি। তবে আমেরিকায় এর দাম বর্তমানে ৩৯৯ ডলার।

 

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Apple watch series 3 in cellular launched to india coming with reliance jio and airtel

Next Story
Asus ZenFone Max Pro M1 ফোনের ইউএসপি কি জানেন ?asus-zenfone-max-pro-m1_759
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com