scorecardresearch

বড় খবর

পুজোর আগে বিএসএনএল’র উপহার, বাড়ল ডেটা

১৮৬, ১৮৭, ১৫৩, ১৯২ এবং ১১৮ টাকার এসটিভি রিচার্জে সংশোধন করেছে সংস্থা। প্রতিদিন ৩ জিবি ডেটা অন্তর্ভুক্ত করা হয়েছে বলে খবর।

পুজোর আগে বিএসএনএল’র উপহার, বাড়ল ডেটা

পুজোর আগে গ্রাহকদের নজর কাড়তে বিএসএনএল বদলে ফেলল ডেটা প্ল্যান। সংশোধন করা হয়েছে একাধিক রিচার্জ প্যাক। টেলিকম টকের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ১৮৬, ১৮৭, ১৫৩, ১৯২ এবং ১১৮ টাকার এসটিভি রিচার্জে সংশোধন করেছে সংস্থা। প্রতিদিন ৩ জিবি ডেটা অন্তর্ভুক্ত করা হয়েছে বলে খবর। ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিএসএনএল প্রথমবারের রিচার্জ (এফআরসি) ১০৬ ও ১০৭ টাকার প্ল্যানেরও সংশোধন করা হয়েছে।

বিএসএনএলের ১৮৬ টাকার প্রিপেইড রিচার্জ ভাউচার, যা এতদিন ২ জিবি ডেটা ব্যবহারের সুযোগ দিত। এখন সংশোধন করার পর বিএসএনএল জানিয়েছে  দিনে ৩ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবে গ্রাহক। দৈনিক ডেটা সীমা শেষ হয়ে যাওয়ার পরে, গতি ৪০ কেবিপিএসে নেমে যাবে। কিন্তু সাময়িক ইন্টারনেট ব্যবহার করতে পারবেন আপনি। এরসঙ্গে প্রতিদিন ২৫০ মিনিট এবং ১০০ টি করে এসএমএস করতে পারবেন আপনি। পাশাপাশি ফ্রি কলিং এর সুবিধাও রয়েছে। মেয়াদ ২৮ দিন।

আরও পড়ুন: পুজোর আগে কম দামের ধামাকাদার রেডমি ফোন

বিএসএনএল’এর ১৮৭ টাকার প্রিপেইড প্ল্যানটিও নতুনভাবে সংশোধন করা হয়েছে এবং ১৮৬ টাকার প্ল্যানের মতো একই সুবিধা রয়েছে। এটিতে এখন প্রতিদিন ২ জিবি ডেটার পরিবর্তে ৩ জিবি ডেটা ব্যবহার করা যাবে। মেয়াদও ২৮ দিন। দৈনিক ২৫০ মিনিটের জন্য যে কোনও নেটওয়ার্কে কল করার সুবিধা এবং এসএমএস করতে পারবেন ১০০টি।

আরও পড়ুন: ২২০ কিলোমিটার গতিতে ছুটে যাবে ‘790 Duke’, নজির গড়ল কেটিএম

এদিকে, বিএসএনএলের ১৫৩ টাকার প্রিপেইড ভাউচারে আগে ডেটা ব্যবহারের কোনো সুবিধা ছিল না। তবে এখন নিত্যদিন ১.৫ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রেও একই নিয়ম, ডেটা কমে এলে, ইন্টারনেটের গতি পৌঁছে যাবে ৪০ কেবিপিএসে। এই প্ল্যানের বৈধতাও ২৮ দিন।

আরও পড়ুন: পুজোর আগে প্রচুর কর্মী নিয়োগের বার্তা দিল ফ্লিপকার্ট

টেলিকম টকের প্রতিবেদনে বলা হয়েছে, ১৯২ টাকার এসটিভি এখন প্রতিদিন ২ জিবি’র পরিবর্তে ৩ জিবি ডেটা পাওয়া যাবে। যে কোনও নেটওয়ার্কে প্রতিদিন ২৫০ মিনিট ফ্রি কলিং, ১০০ টি দৈনিক এসএমএস, ফ্রি পিআরবিটি-র মতো সুবিধা পাবেন। বিএসএনএল দ্বারা প্রদত্ত ১১৮ টাকার এসটিভিতে প্রতিদিন ২.০ জিবি ডেটা পাশাপাশি ২৫০ মিনিটের কলিং পাওয়া যাবে। প্ল্যানের বৈধতা ২৮ দিন।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Bsnl revises rs 186 rs 187 prepaid plans with up to 3gb daily data unlimited calls