বড় খবর


২২০ কিলোমিটার গতিতে ছুটে যাবে ‘790 Duke’, নজির গড়ল কেটিএম

অবশ্যই ‘এবিএস’ লাগানো রয়েছে এই বাইকে। পাশপাশি তিন স্তরের কন্ট্রোল সিস্টেম রয়েছে। চার ধরনের রাইডিং মোড রয়েছে বাইকে। চাকায় রয়েছে অতিরিক্ত কন্ট্রোল ক্ষমতা।

ভারতের বাজারে ‘790 Duke’ নিয়ে এল বাইক নির্মাণ সংস্থা ‘KTM’। দাম ৮.৬৪ লাখ (এক্স শোরুম)। এই মডেলটি ২০১৮ সালে প্রকাশ্যে নিয়ে এসেছিল কোম্পানি। তুখর ইঞ্জিন রয়েছে এই বাইকে। যা ৮৬ এনএম টর্কে ১০৫ এইচপি শক্তি উৎপাদন করে ঝড়ের গতিতে ছুটে যাবে বাইক, এমনটাই দাবি করেছে এই বাইক নির্মাণ কোম্পানি।Triumph Street Triple S, Suzuki GSX-S750, Kawasaki Z900 এবং Ducati Monster 821 এর মত ধামাকাদার বাইককে টেক্কা দিতে সক্ষম ‘790 Duke’।

আরও পড়ুন: দুই সেকেন্ডে ১২৮ কিলোমিটার ‘পিকআপ’, নজির গড়ল হারলে-ডেভিডসন

‘৭৯৯সিসি’ পাওয়ারের ইঞ্জিনে থাকছে এই বাইকে। এর ওজন ১৬৯ কেজি। Triumph Street Triple S এর চেয়ে ৩ কেজি ভারী। সর্বোচ্চ ২২০ কিলোমিটার বেগে ছুটে যাওয়ার ক্ষমতা রাখে এই বাইক।  অবশ্যই ‘এবিএস’ লাগানো রয়েছে এই বাইকে। পাশপাশি তিন স্তরের কন্ট্রোল সিস্টেম ও চার ধরনের রাইডিং মোড রয়েছে বাইকে। চাকায় রয়েছে অতিরিক্ত কন্ট্রোল ক্ষমতা। এছাড়া 790 Duke এ থাকছে মোটর স্লিপ রেগুলেশন(MSR), কর্নারিং এবিএস এবং বি-ডিরেকশনাল কুইকশিফটার। চার ধরনের রাইডিং মোডে থাকছে স্পোর্ট, স্ট্রিট, রেইন এবং ট্র্যাক।

আরও পড়ুন: মধ্যবিত্তের প্রয়োজন মেটাতে বাজারে কম দামের পালসার

 

 

 

 

এক ঝলকে 2019 KTM 790 Duke এর স্পেসিফিকেশন

আরও পড়ুন: ভারতে সুজুকি নিয়ে এল মধ্যবিত্তের স্কুটার

আরও পড়ুন: Revolt RV 400: ৩০০০ টাকায় কিনে ফেলুন স্পোর্টি লুকের বাইক

ভারতে বাজারে 2019 KTM 790 Duke

আরও পড়ুন: ভারতের বাজারে সদ্য লঞ্চ করা হল রয়্যাল এনফিল্ডের ক্লাসিক ভার্সন, দাম কত জানেন?

ট্র্যাক মোডটি লঞ্চ কন্ট্রোল সিস্টেমকে সক্রিয় করে, যা থ্রোটল ঘোরানোর সময় হুইলি কন্ট্রোলকে বিকল্পভাবে চালনা করবে। ট্র্যাক মোডের মাধ্যমে বাইকের পিছনের চাকাকেও নিয়ন্ত্রণ করা যাবে। বাইকের সম্পূর্ণ পরিকাঠামো স্টিল ফ্রেমের। ১৪ লিটার তেলের ট্যাঙ্ক রয়েছএই বাইকে। সামনের চাকায় ৩০০ এমএম ডুয়াল ডিসক ব্রেক ও পিছনের চাকায় থাকছে ২৪০ এমএম ডিসক ব্রেক।

Web Title: 2019 ktm 790 duke price specifications

Next Story
পুজোর আগে প্রচুর কর্মী নিয়োগের বার্তা দিল ফ্লিপকার্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com