বড় খবর

জানেন কি, ২০১৯ সালে সবচেয়ে বেশি কী কী বিষয় সার্চ করা হয়েছে?

ই- সিগরেট কী, ফাস্ট্যাগ, কাছাকাছি মোবাইল স্টোর, সহ আরও একাধিক অদ্ভুত বিষয় সম্পর্কে জানার আগ্রহ দেখিয়েছে।

বছর ঘোরার সময় এলেই ফিরে দেখার পালাও আসে। গুগলও তেমন ফিরে দেখল, কেমন কেটেছে বছরটা? সাদায়-কালোয়, বর্ণহীন অথবা খুব রঙিন হয়ে নানা রূপে ধরা দিয়েছে বছরটা। কিন্তু গুগল সার্চের হিসেব বলছে ২০১৯ সালে গুগলে ভারতে মানুষ পাবজি, চ্যানেল সিলেক্ট করার পদ্ধতি, চন্দ্রযান-২, ই- সিগরেট কী, ফাস্ট্যাগ, কাছাকাছি মোবাইল স্টোর, সহ আরও একাধিক অদ্ভুত বিষয় সম্পর্কে জানার আগ্রহ দেখিয়েছে।

যখন পাবজি গেমিং বাজারে রাজত্ব করা শুরু করল তখন একাধিক নতুন মানুষের আগ্রহ হয়ে দাঁড়াল কেমন করে পাবজি খেলতে হয়। অধিকাংশ মানুষই গেম খেলতে পছন্দ করে। কিন্তু পাবজি খেলার নিয়মকানুন বোধগম্য হচ্ছিল না। তখন ভরসা গুগল। তাই সবচেয়ে বেশি সার্চ করার বিষয় এবছরে “কেমন করে পাবজি খেলতে হয়?”

আরও পড়ুন:মনে রাখবেন, গুগলে সার্চ করতে নেই এই দশটি জিনিস

ট্রাই নতুন নিয়ম নিয়ে এল। নিজের পছন্দমত চ্যানেল বাছাই করে নিন। কিন্তু কী ভাবে? অগত্যা তার সঠিক জবাব দিকে পারবেন গুগল। এমনটা মনে করে গোটা দেশ জুড়ে গুগলে সার্চ করলেন, “কেমন করে চ্যানেল বাছাই করবেন”?

আরও পড়ুন:লোন, বিউটি টিপস না সোনার দাম,- কোন বিষয়ে বেশি সার্চ করেন ভারতীয়রা ?

চন্দ্রযান-২ সম্পর্কে জানার আগ্রহ বেশি ছিল ভারতবাসীর। তিনমাস ব্যাপী মানুষ গুগলের কাছে জানতে চেয়েছে যে চন্দ্রযান অবস্থান ঠিক কোন জায়গায়? কী হলে চন্দ্রযানের? চন্দ্রযানের পাঠানো চাঁদের নিকটবর্তী ছবি দেখতেও চেয়েছে ভারতবাসী। এছাড়া ভারতে যেসমস্ত বিষয় বেশি গুগলে সার্চ হয়েছে তা হল-

কেমন করে পাওয়া যাবে ফাস্ট্যাগ?
ফোনের দোকান কোথায় আছে?
আধার প্যানের লিঙ্ক করবে কী করে ?
কেমন করে দেখবে ভোটার তালিকায় নাম?

 

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Google year in search results for 2019 chandrayaan 2 fastag how to play pubg on top

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com