বড় খবর

দিনের সেরা প্রযুক্তির খবর: চিনের পণ্য ব্যবহার করবে না বিএসএনএল, রাজনৌতিক বিজ্ঞাপন বন্ধ ফেসবুকে

দিনের সেরা প্রযুক্তির খবর একসঙ্গে পড়ুন এই প্রতিবেদন

Read today’s tech news headline in one place:হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ‘ডিলিট মেসেজ সম্প্রতি একটি প্রয়োজনীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে ব্যবহারকারীদের কাছে। বুধবার জনপ্রিয় চ্যাটিং প্ল্যাটফর্ম হাইক লঞ্চ করেছে তাদের নতুন ইন-অ্যাপ প্ল্যাটফর্ম‘HikeLand।’Oppo সবেমাত্র ভারতে তার ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Find X2 লঞ্চ করেছে।

টুইটারে নতুন ফিচার, কথা বলুন, রেকর্ড করুন এবং টুইট করুন

ফ্লিটস ফিচারের পর টুইটার এখন আরও একটি নতুন আকর্ষণীয় ফিচার নিয়ে এসেছে। যেখানে আপনি কথা বলে টুইট করতে পারবেন। মূলত ব্যবহার আরও সহজলভ্য করতেই, এই নতুন ফিচার এনেছে সংস্থা। এতে বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষের সুবিধা হবে বলে ম

নে করছেন ওয়াকিবহালমহল। আপনি টুইটগুলি করতে এবং আপনার ফলোয়ার্সদের সঙ্গে শেয়ার করতেও পারবেন এই নতুন ফিচার মারফত।

বিস্তারিত পড়ুন-  ভয়েস দিয়ে টুইট শুরু করবেন কী করে? 

চিনা ফোন ওপো, নতুন মডেল লঞ্চের লাইভস্ট্রিমিং বাতিল ভারতে

ভারতের শীর্ষ পাঁচ স্মার্টফোন বিক্রেতাদের মধ্যে শীর্ষে থাকা ওপো জানিয়েছে, বুধবার ইউটিউবের মাধ্যমে তার Find X2 স্মার্টফোনটির লঞ্চ সম্প্রচার করা হবে। তবে, লাইভস্ট্রিম বাতিল করা হয়েছে। সংস্থা এর পরিবর্তে রেকর্ড করা ভিডিও আপলোড করবে। যদিও ওপো এই বাতিল হওয়ার কারণ সম্পর্কে স্পষ্ট কিছু জানায়নি। শুধু বাতিল করারা বার্তা দিয়েছে।

বিস্তারিত পড়ুন- কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল?

বিএসএনএল নেটওয়ার্ক উন্নয়নে ব্যবহার করবে না চিনা পণ্য

সূত্রের খবর, টেলিকম বিভাগ (ডিওটি) রাষ্ট্রীয় মালিকানাধীন ভারত সঞ্চার নিগম লিমিটেডকে (বিএসএনএল) ফোর জি উন্নয়নে চিনা টেলিকম পণ্য ব্যবহার না করার নির্দেশ দিয়েছে। জানা যাচ্ছে, সংস্থার পুনর্জীবনের ক্ষেত্রে চিনা পণ্য ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিস্তারিত পড়ুন- কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল?

মেঘলা আকাশেই দিনের বেলা অন্ধকার নামবে রবিবার

২০২০ সালের প্রথম সূর্যগ্রহণ ২১ শে জুন দেখা যাবে। এটি ভারত থেকে দৃশ্যমান হবে। সকাল ৯: ১৫ থেকে গ্রহণ শুরু হবে এবং পূর্ণগ্রহণটি সকাল ১০:১৭ মিনিটে শুরু হবে। বেলা ১২:১০ মিনিটে হবে সর্বাধিক গ্রহণ, সেই মুহূর্তে হবে বলয় গ্রাস।

বিস্তারিত পড়ুন- সম্পূর্ণ গ্রহণের পর আংটির মত দেখা যাবে, আপনি দেখতে পারবেন?

ভারতীয় নতুন চ্যাটিং অ্যাপ হাইকল্যান্ড, রয়েছে আকর্ষণীয় ফিচার,

(Image: Hike)

বুধবার জনপ্রিয় চ্যাটিং প্ল্যাটফর্ম হাইক লঞ্চ করেছে তাদের নতুন ইন-অ্যাপ প্ল্যাটফর্ম‘HikeLand।’ হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তার কাছে ভারতীয় এই অ্যাপ তেমন জায়গা করতে পারেনি। কিন্তু বর্তমানে একাধিক ফিচারের সঙ্গে নতুন করে যে চ্যাটিং অ্যাপ নিয়ে এল হাইক। আপাতত একটি প্রিভিউ লঞ্চ করা হয়েছে। হাইকল্যান্ড নতুন ভার্চুয়াল ওয়ার্ল্ড যেখানে আপনারা নিজেদের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন, তাদের সাথে কথা বলতে পারবেন, একসঙ্গে ভিডিও দেখতে পারবেন পাশাপাশি রয়েছে আরও ফিচার।

লঞ্চ হল Samsung Galaxy A21 দাম কত?

আজ ভারতে Samsung Galaxy A21 স্মার্টফোনটি প্রারম্ভিক দাম ১৬,৪৯৯ টাকা। ডিভাইসের কয়েকটি মূল বৈশিষ্ট্য হ’ল ৫০০০ এমএএইচ ব্যাটারি, কোয়াড-রিয়ার ক্যামেরা এবং একটি পাঞ্চ-হোল ডিসপ্লে। Samsung Galaxy A21 গত মাসে ইউরোপে আত্মপ্রকাশ করেছিল। অবশেষে এটি এক মাস পরে ভারতে লঞ্চ করে।

ডিলিট করা হোয়াটসঅ্যাপে মেসেজ ফেরত পাবেন কীভাবে?

হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ‘ডিলিট মেসেজ সম্প্রতি একটি প্রয়োজনীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে ব্যবহারকারীদের কাছে। গ্রুপ অথবা ব্যক্তিগত কোন চ্যাটে ভুল বা অপ্রয়োজনীয় মেসেজ সহজে ডিলিট করতে পারি। কিন্তু কিছু ক্ষেত্রে মুছে ফেলা মেসেজ দেখার প্রয়োজন হলে তা আর সম্ভব হয়না। কাজেই অসুবিধার মধ্যে পড়তে হয়।

ডিলিট হওয়া মেসেজ ফিরে পেতে চাইলে হোয়াটসঅ্যাপে নিজস্ব কোন ফিচার না থাকার কারণে সেই মেসেজ আর পাওয়া যায়না। কিন্তু একান্তই যদি আপনার ডিলিট করে দেওয়া মেসেজ দেখার প্রয়োজন হয় তাহলে একটি থার্ড পার্টি এপ্লিকেশন ডাউনলোড করতে পারেন। যার মাধ্যমে আপনি যে সমস্ত মেসেজ ডিলিট করেছেন তা দেখতে পারবেন।
উল্লেখ্য, এই অ্যাপ হোয়াটস অ্যাপ এর অফিশিয়াল অ্যাপ নয়।

Web Title: Todays top tech headlines technology latest updates

Next Story
দিনের সেরা প্রযুক্তির খবর: কোন ফোন কিনবেন, হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ দেখবেন কী করে?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com