scorecardresearch

বড় খবর

শীতের দিল্লি দেখবেন না কেষ্ট! যাত্রা এড়াতে মরিয়া চেষ্টা, হাইকোর্টের দ্বারস্থ অনুব্রত

রাজধানী-যাত্রা ঠেকাতে এবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ অনুব্রত মণ্ডল।

শীতের দিল্লি দেখবেন না কেষ্ট! যাত্রা এড়াতে মরিয়া চেষ্টা, হাইকোর্টের দ্বারস্থ অনুব্রত
অনুব্রত মণ্ডল।

রাজধানী-যাত্রা ঠেকাতে এবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ অনুব্রত মণ্ডল। রাউস অ্যাভিনিউ কোর্টের প্রোডাকশন ওয়ারেন্ট নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ বীরভূম জেলা তৃণমূল সভাপতি। দিল্লি হাইকোর্টে আগামিকাল অনুব্রতর আবেদনের শুনানি হবে। এদিকে আজই খুনের চেষ্টার মামলায় অনুব্রত মণ্ডলের ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে দুবারজপুর আদালত।

ইঙ্গিতটা ছিলই, এবার সেটাই সত্যি হল। সোমবারই অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করায় ইডিকে সুবজ সংকেত দিয়েছিল রাউস অ্যাভিনিউ আদালত। সেই মতো তোড়জোড়ও শুরু করে দিয়েছিল কেন্দ্রের সংস্থা ইডি। কিন্তু নাটকীয় মোড় আসে মঙ্গলবার। দলেরই এক কর্মীর দায়ের করা মামলার জেরে রাজ্য পুলিশ হেফাজতে নিয়েছে কেষ্ট মণ্ডলকে।

আরও পড়ুন- ‘মমতা কতটা নীচে নামতে পারেন দেখা গেল’, কেষ্টর পুলিশ হেফাজতে তিতিবিরক্ত সেলিম

অনুব্রতর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ এনেছেন দুবরাজপুরের তৃণমূলকর্মী শিবঠাকুর মণ্ডল। সেই অভিযোগের ভিত্তিতে দুবরাজপুর থানার পুলিশ গ্রেফতার করে কোর্টে পাঠায় কেষ্টকে। আশ্চর্যজনকভাবে এদিন জামিনের আবেদনই করেননি কেষ্ট মণ্ডল। বিচারক অনুব্রতকে সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন- কেষ্টর নামে মামলা, শিবঠাকুরকে সাসপেন্ড করল তৃণমূল

দিল্লি যাত্রা ঠেকাতে রাজ্য প্রশাসন অনুব্রতর পাশে ঢাল হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ তুলে শোরগোল ফেলে দিয়েছে বিরোধীরা। এদিকে পুলিশ হেফাজতের নির্দেশের দিনই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ অনুব্রত মণ্ডল। দিল্লি যাত্রা ঠেকাতে এদিন সকালেই দিল্লি হাইকোর্টে মামলা করেছেন তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ এই নেতা। আগামিকাল দিল্লি হাইকোর্ট অনুব্রত মামলার শুনানি হবে।

অনুব্রত মণ্ডলের আইনজীবীর অভিযোগ, যে প্রোডাকশন ওয়ারেন্টের অর্ডার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট ইস্যু করেছে সেটা আইন মেনে হয়নি। তাই ওই ওয়ারেন্ট খারিজের আবেদন করা হয়েছে দিল্লি হাইকোর্টে। ইডির প্রোডাকশন ওয়ারেন্ট চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আবেদন করেছেন কেষ্ট।

আরও পড়ুন- মামলার ‘মালা’ রাজ্যের, একান্তে শাহকে পেয়ে গুচ্ছ নালিশ শুভেন্দুর, কথা মোদীর সঙ্গেও

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Anubrata mandal approached the delhi high court to prevent him from going to delhi