Bhatpara Violence News updates: মমতার নির্দেশে ভাটপাড়ায় ডিজি বীরেন্দ্র

West Bengal news today updates: ভাটপাড়ায় এসে এদিন পুলিশের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন ডিজি। এদিনের সংঘর্ষের ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তিনি। সম্পূর্ণ ঘটনার তদন্ত হচ্ছে বলে জানানো হয়েছে।

By: Kolkata  Jun 21, 2019, 8:18:02 AM

West Bengal news today updates: ভাটপাড়ায় গেলেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। সকালে ভাটপাড়ার নবনির্মিত থানা উদ্বোধনের কথা থাকলেও তুমুল অশান্তির খবর পেয়ে তিনি ফিরে আসেন। এরপর স্বয়ং মুখ্যমন্ত্রীর নির্দেশে ভাটপাড়া এলাকায় যান ডিজি বীরেন্দ্র। ভাটপাড়ায় এসে এদিন পুলিশের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন ডিজি। এদিনের সংঘর্ষের ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তিনি। সম্পূর্ণ ঘটনার তদন্ত হচ্ছে বলে জানানো হয়েছে।  

এদিন দদুপুর থেকেই ভাটপাড়ায় জারি হয়েছে ১৪৪ ধারা। জরুরি বৈঠকে বসেছিল মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজি এবং অন্যান্য শীর্ষ পুলিশ আধিকারিকরা। এডিজি, দক্ষিণবঙ্গ সঞ্জয় সিংকে জরুরি ভিত্তিতে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের দায়িত্ব দেওয়া হল। নবান্ন থেকে পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকেই থানা উদ্বোধন ঘিরে রণক্ষেত্র ভাটপাড়া। বৃহস্পতিবার সকালে দফায় দফায় বোমাবাজিতে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। এই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে দু’জনের, গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত তিন। পুলিশের গাড়ি ভাঙচুরের পাশাপাশি, বাহিনীর উপর হামলাও চালানো হয়েছে বলে খবর। এদিন নবনির্মিত ভাটপাড়া থানা উদ্বোধনের কথা ছিল রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর। সেই ঘটনাকে কেন্দ্র করেই এদিন গোষ্ঠী সংঘর্ষ বাঁধে। বুধবার ভাটপাড়া এলাকায় বোমাবাজিতে মৃত্যু হয় একজনের। আজকের সংঘর্ষের পিছনে সেই ঘটনার রেশও রয়েছে বলে জানা যাচ্ছে। ভাটপাড়া-কাঁকিনাড়া এলাকা ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত। ব্যারাকপুরের সদ্য বিজয়ী বিজেপি সাংসদ তথা ভাটপাড়ার প্রাক্তন তৃণমূল বিধায়ক অর্জুন সিং-এর দাবি, পুলিশ পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি চালিয়ে এক কিশোরকে হত্যা করেছে। তবে, পুলিশ গুলি চালানোর এই দাবি অস্বীকার করেছে। এই মুহূর্তে এলাকায় টহল দিচ্ছে বিশাল পুলিশ বাহিনী। পড়ুন বিস্তারিত প্রতিবেদন- ব্যাপক বোমাবাজিতে ফের রণক্ষেত্র ভাটপাড়া, নিহত ২

ভাটপাড়ার এদিনের ঘটনা প্রসঙ্গে ওই বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে সদ্য পরাজিত তৃণমূল প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র বলেন, “ভাটপাড়ায় হিংসার রাজনীতি করছে অর্জুন সিং এবং বিজেপি দলের সমর্থকেরা। একের পর এক খুন, রাহাজানি চলছেই। এলাকা শান্ত করতে আইপিএস অফিসার অজয় ঠাকুরের উপস্থিতিতে শান্তি মিছিলে বিজেপি দুর্বৃত্তরা পুলিশকে মারতে যায়, এটা বলতেও আমার লজ্জা করছে। আমি প্রশাসনকে বলব আরও কঠোর থেকে কঠোরতম পদক্ষেপ নিতে”। তবে মদন মিত্র যাই বলুক, ভাটপাড়ার প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা ব্যারাকপুরের সদ্য বিজয়ী বিজেপি সাংসদ অর্জুন সিং শাসকদল তৃণমূল এবং প্রশাসনের কাঁধেই দায় চাপিয়ে বলেন, “কী করে শান্তি থাকবে এলাকায়? পুলিশই গন্ডগোল করছে। পুলিশই গুলি ছুড়ছে, হিন্দুদের বাড়িতে হামলা চালাচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকে লেলিয়ে দিচ্ছে গুলি চালাতে। পুলিশের মেইন লোক মাথায় গুলি করে মেরেছে লোকটাকে। এমনকি পুলিশের আস্কারাতেই কামারহাটিতে গুন্ডারা এখানে আসে রাত্রিবেলায়”। তবে মদন মিত্রের দাবি, “প্রশাসন যাতে নিরপেক্ষ ভাবে কাজ না করতে পারে সেই কারণে দোষারোপ করা হচ্ছে। ২৯৪টি বিধানসভার একটা ভাটপাড়া, ২৯৩টি বিধানসভায় ন্যূনতম শান্তি আছে আর ভাটপাড়ায় এরকম আগুন জ্বলবে তা হতে পারে না। এই পরিস্থিতিতে আমরা কিন্তু চুপ করে বসে থাকতে পারি না”।

Live Blog

West Bengal and Kolkata news today updates of weather, traffic, train services and airlines, কলকাতার সব খবরের আপডেট দেখুন, Follow the update here: 

19:25 (IST)20 Jun 19
৭২ ঘণ্টায় ভাটপাড়া শান্ত করতে হবে, নির্দেশ মমতার

তিন দিনের মধ্যে ভাটপাড়া-কাঁকিনাড়া-জগদ্দল শান্ত করতে হবে। দুষ্কৃতীদের রঙ দেখবেন না, গ্রেফতার করুন, পুলিশ-প্রশাসনকে কড়া নির্দেশ মমতার। স্থলপথে নাকা তল্লাশি চালানোর পাশাপাশি, জলপথেও পুলিশকে নজরদারি জারি রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সকালে নবান্নে এসেই পুলিশ-প্রশাসনের শীর্ষ কর্তাদের তলব করেন মমতা। তাঁদের সঙ্গে বৈঠকে স্পষ্ট নির্দেশ দিয়ে দেন রাজ্যের স্বরাষ্ট্র তথা মুখ্যমন্ত্রী।

19:22 (IST)20 Jun 19
৭২ ঘণ্টার মধ্যে ভাটপাড়া শান্ত করুন, কড়া নির্দেশ মমতার

তিন দিনের মধ্যে ভাটপাড়া-কাঁকিনাড়া-জগদ্দল শান্ত করতে হবে। দুষ্কৃতীদের রঙ দেখবে না, গ্রেফতার করুন, পুলিশ-প্রশাসনকে কড়া নির্দেশ মমতার। স্থলপথে নাকা তল্লাশি চালানোর পাশাপাশি, জলপথেও পুলিশকে নজরদারি জারি রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

19:14 (IST)20 Jun 19
ভাটপাড়ায় আসছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল

ভাটপাড়ায় বৃহস্পতিবার পুলিশ গুলি চালিয়েছে বলে দাবি বিজেপির। এই ঘটনায় কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠাতে চলেছে পদ্ম শিবির।

17:38 (IST)20 Jun 19
ভাটপাড়ায় জারি ১৪৪ ধারা

ভাটপাড়ার বিষয়ে প্রশ্ন করা হলে রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিকদের জানান, "রাজ্য প্রশাসন অত্যন্ত গুরুত্ব সহকারে ভাটপাড়ার পরিস্থিতির উপর নজর রাখছে। কিছু সমাজ বিরোধী এবং বহিরাগতরাই এই ঘটনার পিছনে রয়েছে। কয়েক দিন আগেই পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে ঘুরে এসেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী এবং রাজ্য পুলিশের শীর্ষ আধিকারিকরা। একটি নতুন থানা চালু করা হচ্ছে, আজ থেকেই সেটি কাজ শুরু করবে। এলাকায় বিশাল পুলিশ বাহিনী এবং র‍্যাফ মোতায়েন করা হয়েছে। রুট মার্চ জারি আছে। ভাটপাড়া, জগদ্দল এবং সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই মুহূর্ত থেকে দক্ষিণবঙ্গের এডিজি সঞ্জয় সিং ব্যারাকপুর কমিশনারেটের দায়িত্ব গ্রহণ করেছেন"।

13:46 (IST)20 Jun 19
কংগ্রেসের লালবাজার অভিযানে ব্যাহত যান চলাচল

কংগ্রেসের 'লালবাজার অভিযানে' ব্যাহত উত্তর কলকাতার যান চলাচল।

12:48 (IST)20 Jun 19
প্রকাশ্যে নুসরাত জাহানের বিয়ের ছবি

এখন থেকে তাঁরা স্বামী-স্ত্রী, চারহাত এক হল নুসরত জাহান ও নিখিল জৈনের। সোশাল মিডিয়ায় ছবি আসতে না আসতেই ভাইরাল নুসরতের লাল লেহেঙ্গায় বিবাহিত লুক। আসলে টলিউডের এটাই প্রথম ডেস্টিনেশন ওয়েডিং। বিয়ের তারিখ প্রকাশ্যে আসার পর থেকেই হইচই শুরু হয়েছিল এই অভিনেত্রী সাংসদের বিবাহ অনুষ্ঠান নিয়ে। অবশেষে কথা মতোই ১৯ তারিখে তুরস্কের বোদরুম শহরে জাকজঁমক আয়োজনে বিয়ে করলেন নুসরত জাহান। বিস্তারিত পড়ুন শুভ বিবাহ, প্রকাশ্যে নুসরত-নিখিলের বিয়ের ছবি

11:49 (IST)20 Jun 19
মমতাকে কী চিঠি লিখলেন সংখ্যালঘু সম্প্রদায়েরা?

মহানগরে পরপর ঘটে যাওয়া দুটি ঘটনায় নাম জড়িয়েছে শহরের সংখ্যালঘু সম্প্রদায়ের। এবার সেই বিষয়  নিয়ে  মুখ খুললেন শহরের সঙ্গে সংযুক্ত একদল বিশিষ্ট সংখ্যালঘু সম্প্রদায়ের নাগরিকরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লেখা একটি চিঠিতে তাঁরা জানালেন, গোটা সম্প্রদায় এই ঘটনাগুলির জন্য  “মর্মাহত এবং স্তম্ভিত”, এবং তাঁর সরকারের তথাকথিত ‘সংখ্যালঘু তোষণ’ যেন দোষীদের শাস্তির পথে বাধা সৃষ্টি না করে। আর কী কী লিখেছেন তাঁরা? বিস্তারিত পড়ুন কেন মমতাকে চিঠি লিখলেন শহরের বিশিষ্ট সংখ্যালঘুরা?

10:57 (IST)20 Jun 19
শহরের কোথায় কখন ব্যাহত হতে পারে যান চলাচল? রইল ট্রাফিক আপডেট
10:30 (IST)20 Jun 19
স্বাভাবিক হল শহরের মেট্রো পরিষেবা

অবশেষে স্বাভাবিক হল মেট্রো পরিষেবা। বছর পয়তাল্লিশের এক ব্যাক্তি শ্যামবাজার মেট্রোর ডাউন লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। এই মুহুর্তে তাঁকে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

09:52 (IST)20 Jun 19
মেট্রোয় আত্মহত্যা, বন্ধ পরিষেবা

শ্যামবাজারের ডাউন লাইনে আত্মহত্যা। বন্ধ মেট্রো পরিষেবা। অফিস টাইমে এহেন অবস্থায় নাকাল যাত্রীরা।

09:34 (IST)20 Jun 19
কী ভাবে জানবেন জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল?

আজ দুপুর একটার সময় সাংবাদিক বৈঠকে চলতি বছরের জয়েন্টের ফল ঘোষণা করবে ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রাস এক্সজামিনেশন বোর্ড৷ দুপুর দুটো থেকে ওয়েবসাইটে নিজেদের রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা৷ পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে www.wbjeeb.nic.in, www.exametc.com এবং www.wbjeeb.in ওয়েবসাইটে। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে। মেসেজে রাইট অপশনে গিয়ে লিখতে হবে WBJEEB তারপর স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে ৫৪২৪২ নম্বরে। সবিস্তারে পড়ুন, WBJEE Result 2019: আজ জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, কীভাবে জানবেন ?

09:03 (IST)20 Jun 19
দুপুরের দিকে ব্যাহত হতে পারে উত্তর কলকাতার যান চলাচল

'লালবাজার অভিযানে' বিঘ্নিত হতে পারে শহরের যান চলাচল। কোন কোন রাস্তায় ব্যাহত হতে পারে ট্রাফিক পরিষেবা?

08:38 (IST)20 Jun 19
বিকেলের দিকে স্বস্তির বৃষ্টি শহরে

আজ বিকেলে সাময়িক স্বস্তি মিললেও তা 'বর্ষার বৃষ্টি' নয় জানাল আলিপুর আবহাওয়া দফতর।

West Bengal news today updates ভাটপাড়ায় বুধবার সকালে এক যুবকের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ফের চরমে বিজেপি-তৃণমূল তরজা। বিজেপি সাংসদ অর্জুন সিং-এর দাবি গুলিবিদ্ধ সুরজ বিজেপি সমর্থক এবং তাঁকে লক্ষ্য করে গুলি চালিয়েছে ত্ণমূলের লোকেরাই। অন্যদিকে ত্ণমূলের দাবি, গোষ্ঠী দ্বন্দ্বের শিকার সুরজ। সবিস্তারে পড়ুন, অশান্ত ভাটপাড়া, চলল গুলি, চরমে তৃণমূল-বিজেপি সংঘাত

অন্যদিকে,মুখ্যমন্ত্রীর নির্দেশের পর খোলা হয়েছে স্বাস্থ্য পরিষেবায় নিরাপত্তা বিষয়ে কলকাতা পুলিশের হেল্পলাইন। কলকাতার সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতাল, মেডিক্যাল কলেজ, চিকিৎসা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী এবং রোগীদের যে কোন নিরাপত্তা এবং সুরক্ষাজনিত সমস্যায় যাতে কলকাতা পুলিশ দ্রুত সাহায্য করতে পারে, তার জন্য চালু করা হল কলকাতা পুলিশের এই নম্বর, যা সপ্তাহের সাতদিনই চব্বিশ ঘন্টা চালু থাকবে। বিস্তারিত পড়ুন এই প্রতিবেদনে, এবার থেকে কেমন হবে হাসপাতালের নিরাপত্তা?