India vs West Indies, 3rd ODI Preview: সিরিজ জয়ের লক্ষ্য়ে ভারত, চিন্তায় ধাওয়ানের ফর্ম

টি-২০ সিরিজে ক্য়ারিবিয়ানদের হোয়াইটওয়াশ করা বিরাট কোহলির ব্রিগেড চাইবে পঞ্চাশ ওভারের ফর্ম্য়াটেও উইন্ডিজকে হারাতে। কিন্তু সিরিজের শেষ ম্য়াচে ভারতের ভাবনায় থাকবে কয়েক'টা নাম।

By: Updated: Aug 13, 2019, 3:03:59 PM

India vs West Indies, 3rd ODI Preview: বুধবার তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের শেষ ম্য়াচে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ। গত রবিবার পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে দ্বিতীয় ওয়ানডে ম্য়াচে ভারত দুরন্ত জয় ছিনিয়ে এনেছে। টি-২০ সিরিজে ক্য়ারিবিয়ানদের হোয়াইটওয়াশ করা বিরাট কোহলির ব্রিগেড চাইবে পঞ্চাশ ওভারের ফর্ম্য়াটেও উইন্ডিজকে হারাতে। কিন্তু সিরিজের শেষ ম্য়াচে ভারতের ভাবনায় থাকবে কয়েক’টা নাম।

আরও পড়ুন: কোহলির সেঞ্চুরি আর ভুবির চারে দুরন্ত জয় ভারতের


ওপেনার শিখর ধাওয়ানের ফর্ম নিয়ে রীতিমত চিন্তায় টিম ইন্ডিয়া। গব্বর মরিয়া বড় রানের জন্য়। বিশ্বকাপের মাঝপথে চোটের জন্য় ছিটকে যাওয়া ধাওয়ান দলে প্রত্য়াবর্তন করেছেন। কিন্তু শেষ তিন ইনিংসে তাঁর ১,২৩ ও ৩। খেয়াল করে দেখা যাচ্ছে ভিতরে ঢুকে আসা ডেলিভারিই ধাওয়ানের সমস্য়ার কারণ হয়ে দাঁড়িয়েছে। দু’বার তিনি শেলডন কটরেলকে উইকেট দিয়ে এসেছেন। যেহেতু ধাওয়ান আসন্ন টেস্ট টিমে নেই, তিনি চাইবেন ক্য়ারিবিয়ান অ্য়াসাইনমেন্টের শেষটা ভাল ভাবে করতে।

আরও পড়ুন: পন্থ নয়, শ্রেয়সকেই চার নম্বরে খেলাতে বলছেন গাভাসকার

এরপর নজরে থাকবেন পন্থ। ধারাবাহিক ভাবে ব্য়র্থ হয়েছেন কোহলির দলের তরুণ উইকেটকিপার। কিন্তু তাঁর ওপর দলের আর ক্য়াপ্টেনের রয়েছে অগাধ আস্থা। কিন্তু গত ম্য়াচে শ্রেয়াস আয়ারের ৬৮ বলে ৭১ রানের ইনিংসই রবি শাস্ত্রীর থিঙ্ক ট্য়াঙ্ককে নতুন করে ভাবাচ্ছে। সুনীল গাভাস্কর মনে করছেন ভারতের চার নম্বরের সমাধান হতে পারেন আয়ার। পন্থের সমস্য়া তিনি ধৈর্য্য় ধরে ইনিংস গোছাতে পারেন না। বারবার ছুঁড়ে দিয়ে আসছেন নিজের উইকেট। সেক্ষেত্রে তাঁর জায়গায় আয়ার অনেক বেশি পরিণতির পরিচয় দিয়েছেন।

অন্যদিকে গত ম্য়াচে ১২৫ বলে ১২০ রান করে বিরাট কোহলি বুঝিয়ে দিয়েছেন, তিনি ছিলেন আর আছেন ব্য়াটিংয়ের মূল স্তম্ভ হিসাবেই। ভুবনেশ্বর কুমার চার উইকেট তুলে ছাপ রেখেছেন নিজের সুইং বোলিংয়ে। মহম্মদ শামি ও কুলদীপ যাদবও পেয়েছেন দু’টি করে উইকেট। মনে করা হচ্ছে ভারত ‘উইনিং কম্বিনেশন’ বদলাবে না এই ম্য়াচে।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, কেমার রোচ, কার্লোস ব্রাথওয়েট, জেসন হোল্ডার (ক্য়াপ্টেন), এভিন লুইস, শেলডন কটরেল, নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, শিমরন হেটমায়ার, শে হোপ, রস্টন চেজ, জন ক্য়াম্পবেল, কেমো পল ও ওশেন থমাস।

 

ভারত: রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, বিরাট কোহলি (ক্য়াপ্টেন), শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, কেদার যাদব, মহম্মদ শামি, কুলদীপ যাদব, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, খালিল আহমেদ, মণীশ পাণ্ডে, যুজবেন্দ্র চাহাল, কেএল রাহুল এবং নবদীপ সাইনি।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Shikhar Dhawan under pressure with series on line in 3rd ODI:সিরিজ জয়ের লক্ষ্য়ে ভারত, চিন্তায় ধাওয়ানের ফর্ম

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement