Bangla Movie Review

Result: 1- 17 out of 37 Bangla Articles Found
Parcel Movie Review: মশারির জালে জড়িয়ে থাকা সূক্ষ্ণ অপরাধের গল্প

Parcel Movie Review: মশারির জালে জড়িয়ে থাকা সূক্ষ্ণ অপরাধের গল্প

মধ্যবিত্ত জীবনের আনাচে-কানাচে ঘাপটি মেরে থাকা অপরাধের গল্প পার্সেল। দর্শক এ ছবিতে নিজেকে দেখবেন, নিত্য ওঠাবসা যে স্বজনদের সঙ্গে তাদেরও দেখবেন।

Brahma janen gopon kommoti review: লোকাচার, শাস্ত্র নাকি সময় ‘সাম্যের’ পথে শবরী

Brahma janen gopon kommoti review: লোকাচার, শাস্ত্র নাকি সময় ‘সাম্যের’ পথে শবরী

কলেজে পড়ানো আর প্রত্যহ শাস্ত্রচর্চা কি এক হল? এখান থেকেই লড়াই শুরু অরিত্র বন্দ্যোপাধ্যায়ের শবরীর। ঘরে-বাইরে নিত্যদিন মানুষের মধ্যে বাস করা অন্ধত্ব থেকে মেয়েদের মুক্ত করে আকাশে অবাধে উড়তে দেওয়ার মন্ত্র যার জানা।

Borunbabur Bondhu Review: সম্পর্কের সমীকরণে জমজমাট চিত্রনাট্য ‘বরুণবাবুর বন্ধু’

Borunbabur Bondhu Review: সম্পর্কের সমীকরণে জমজমাট চিত্রনাট্য ‘বরুণবাবুর বন্ধু’

পরিচালকের প্রতিটা ছবির মতোই কিছু রাজনৈতিক আঁচ পাওয়া যায়, কিছু জায়গায় ভাল লাগলেও কিছু দৃশ্যে কতকটা জোর করেই করেছেন মনে হয়েছে। তবে সম্পর্কের বুনোট অত্যন্ত দৃঢ়ভাবেই বুনেছেন অনীক।

লাভ আজ কাল পরশু: প্রেমের রহস্য ‘রোমাঞ্চ’ ধরে রাখতে ব্যর্থ

লাভ আজ কাল পরশু: প্রেমের রহস্য ‘রোমাঞ্চ’ ধরে রাখতে ব্যর্থ

ইমতিয়াজ আলির লাভ আজ কাল-ও মুক্তি পেয়েছে প্রেম দিবসে। অর্জুন-মধুমিতার ছবিতে কেবল পরশু বেশি। তবে প্রেমের সঙ্গে রহস্য যোগ করে এই ছবিতে আলাদা মাত্রা যোগ করার চেষ্টা করেছেন পরিচালক।

Sraboner Dhara Movie Review: গড়পড়তা, সাদামাটা, প্রাপ্তি শুধু কিছু মুহূর্ত

Sraboner Dhara Movie Review: গড়পড়তা, সাদামাটা, প্রাপ্তি শুধু কিছু মুহূর্ত

Sraboner Dhara Review: দর্শক যা প্রতিদিন যাপন করে চলেছেন, প্রতিদিন যে প্রশ্নগুলির উত্তর খুঁজে চলেছেন, সেই প্রশ্নগুলিকেই নতুন কিছু চরিত্রের চোখ দিয়ে দেখা।

Dwitiyo Purush Review: মগজে ঝিলমিল লেগে যাবে

Dwitiyo Purush Review: মগজে ঝিলমিল লেগে যাবে

Dwitiyo Purush review: খুনজখম দিয়ে থ্রিলার শুরু হলে ভাল লাগে বেশ। অনির্বাণ ভট্টাচার্যের অভিনয় দেখে দর্শকের আমোদও হবে কিন্তু পরে পুরোটাই ঝিলমিল।

অসংলগ্ন চিত্রনাট্য, অপটু অভিনয়ে জিৎময় ‘অসুর’, ব্রাত্য আবির-নুসরত

অসংলগ্ন চিত্রনাট্য, অপটু অভিনয়ে জিৎময় ‘অসুর’, ব্রাত্য আবির-নুসরত

প্রথমবার পুরোদস্তুর বানিজ্যিক ছবির মোড়কে আনকোড়া গল্প বলার চেষ্টা করলেন জিৎ, কিন্তু ফর্মুলা বদলালেন না। ছবির প্রতিটা ফ্রেমে সুপারস্টারের প্রবেশ। বড়চুল, ডি গ্ল্যাম লুক আর মাঝে মাঝে উচ্চারণ বদলে কিগনের চরিত্রে নিজেকে সাজাতে ব্যর্থ জিৎ।

প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো: চোখের সামনে সত্যি হল কাঙ্খিত কল্পদৃশ্য

প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো: চোখের সামনে সত্যি হল কাঙ্খিত কল্পদৃশ্য

সন্দীপ রায়ের পরিচালনায় 'প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো' - আর কিছু না হোক, অনায়াসে কল্পনার জগতের প্রবেশদ্বার।

সাগরদ্বীপে যকের ধন: রোমাঞ্চ এবং চিত্রনাট্যের মিশেলে ভাল প্রচেষ্টা

সাগরদ্বীপে যকের ধন: রোমাঞ্চ এবং চিত্রনাট্যের মিশেলে ভাল প্রচেষ্টা

ছবির ভালদিকের কথা বললে প্রথমেই বলতে হয় গ্রাফিক্সের কথা। বাংলা ছবির ক্ষেত্রে সীমিত বাজেট ও ততোধিক কম সময়ে এই আউটপুট সত্যিই প্রশংসার যোগ্য। দ্বিতীয়ত ছবির চিত্রনাট্য। জমজমাট স্ক্রিপ্ট অনেকক্ষণ আপনার গোয়েন্দা সত্ত্বাকে জাগিয়ে রাখবে।

Ghawre Bairey Aaj movie review: সময়োপযোগী একটি গুরুত্বপূর্ণ প্রতিবাদী ছবি

Ghawre Bairey Aaj movie review: সময়োপযোগী একটি গুরুত্বপূর্ণ প্রতিবাদী ছবি

Ghawre Bairey Aaj review: কিঞ্চিৎ বাণিজ্যিক মোড়ক সত্ত্বেও অপর্ণা সেন-এর 'ঘরে বাইরে আজ' একটি প্রতিবাদী ছবি, যে প্রতিবাদ সম্পর্কের রাজনীতির সীমাবদ্ধতা থেকে বেরিয়ে বৃহত্তর প্রেক্ষাপট নিয়ে দর্শককে ভাবতে বাধ্য করে।

‘সত্যাণ্বেষী ব্যোমকেশ’: সময়টাকে ধরার আপ্রাণ চেষ্টা করেছেন পরিচালক

‘সত্যাণ্বেষী ব্যোমকেশ’: সময়টাকে ধরার আপ্রাণ চেষ্টা করেছেন পরিচালক

পুজোয় নিয়ম মেনে আবার একটা ব্যোমকেশ। এবারে আবার পরমব্রত চট্টোপাধ্যায়, রুদ্রনীল, সায়ন্তন ঘোষাল। এতকিছু ভাবার পরও সিনেমা হলে ছবিটা দেখতে গেলে পুজোটা মন্দ কাটবে না।

Mitin Mashi Review: ছবি মনোরঞ্জক কিন্তু গল্পের মিতিনের চেয়ে অনেকটাই আলাদা

Mitin Mashi Review: ছবি মনোরঞ্জক কিন্তু গল্পের মিতিনের চেয়ে অনেকটাই আলাদা

Mitin Mashi Review: সাহিত্য থেকে সিনেমা মানেই বইয়ের পাতা রিডিং পড়া হবে না দৃশ্যমাধ্যমে এটাই কাম্য। কিন্তু মিতিনের মাতৃত্ব কেড়ে নেওয়া মানে সুচিত্রা ভট্টাচার্যের সৃষ্টিকেই অস্বীকার করা।

‘পাসওয়ার্ড’-এ নিরাপদ নয় স্বরাষ্ট্র মন্ত্রকের নথি

‘পাসওয়ার্ড’-এ নিরাপদ নয় স্বরাষ্ট্র মন্ত্রকের নথি

নেটফ্লিক্সের হালের সিরিজ 'ডার্ক ওয়েব' কিংবা 'আনফ্রেন্ডেড' (এই মূহুর্তে এটাই মনে পড়েছে) দেখে দর্শক শিহরিত হয়, সেকরমই একটা প্রচেষ্টা দেব-রুক্মিণীদের 'পাসওয়ার্ড'।

Rajlokhi O Srikanto Review: শরৎসাহিত্যের মায়াজাল ছিঁড়ে এ ছবি অসহিষ্ণু সময়ের কথা বলে

Rajlokhi O Srikanto Review: শরৎসাহিত্যের মায়াজাল ছিঁড়ে এ ছবি অসহিষ্ণু সময়ের কথা বলে

রাজলক্ষ্মী, শ্রীকান্ত, ইন্দ্রনাথ ও অন্নদাদিদি, এই চারটি চরিত্রকে নিয়ে পরিচালক বুনেছেন এমন একটি কাহিনি যা একেবারেই তাঁর নিজস্ব এবং সমসাময়িক।

যুক্তিবোধ এবং আবেগের অসম মিশেল ‘পরিণীতা’

যুক্তিবোধ এবং আবেগের অসম মিশেল ‘পরিণীতা’

একটু অন্যরকম ট্রিটমেন্টে ছবিটা তৈরি করতে চেয়েছেন পরিচালক, সেখানে তিনি সফলও। তবে গল্পের ফাঁক চিত্রনাট্যের পেলব বাঁধন আঁটোসাটো করতে অক্ষম থাকল।

অসহিষ্ণুতার আবহে ধর্মনিরপেক্ষতার মন্ত্রে শান দেবে ‘গোত্র’

অসহিষ্ণুতার আবহে ধর্মনিরপেক্ষতার মন্ত্রে শান দেবে ‘গোত্র’

একবারের জন্য মনে হতে পারে চারপাশে এতকিছু ভাল হয় নাকি! প্রতিটা মানুষ সাদা কিংবা কালো। হয়না হয়তো। তবে সেরকমটা হলে মন্দ হতোনা। আসলে আমাদের সামনে একটা আয়না ধরতে চেয়েছেন পরিচালদ্বয়। 'গোত্র' সেখানে সফল।

অস্তিত্ব এবং উপলব্ধির অন্তহীন চক্রব্যূহ ‘সামসারা’

অস্তিত্ব এবং উপলব্ধির অন্তহীন চক্রব্যূহ ‘সামসারা’

কার্যকারিতার নিয়ম অনুসারে আবর্তিত 'সামসারা' আসলে জীবন উপলদ্ধির চক্র। আর এই উপলব্ধির যাত্রাই পরিচালকদ্বয়ের ছবিতে প্রস্ফুটিত।

Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X