বড় খবর

Corona Situation Updates: করোনায় প্রথম মৃত্যু দেখল তেলেঙ্গানা, দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯১৮

এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯১৮। মৃত্যু হয়েছে ১৯ জনের, শনিবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটাই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

Coronavirus, করোনাভাইরাস, করোনা, করোনা ভাইরাস, Coronavirus news, Coronavirus latest news, Coronavirus jip, bsnl, বিএসএনএল, জিও, jio, বিএসএনএল, জিওতে করোনা সচেতনতামূলক বার্তা, bsnl awareness messages , Coronavirus awareness messages, Corona
করোনা আতঙ্কে কাঁপছে দেশ। প্রতীকী ছবি।
করোনার থাবায় ঝরল আরও একটি প্রাণ। এই প্রথম করোনায় মৃত্যু দেখল তেলেঙ্গানা। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯১৮। মৃত্যু হয়েছে ১৯ জনের, শনিবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটাই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। আজ প্রথমবারের জন্য করোনার থাবায় মৃত্যু দেখল কেরল এবং তেলেঙ্গানা। গুজরাটে আজ করোনাভাইরাসে মারা গিয়েছেন এক মহিলা।

এ যেন পলক ফেলার আগেই করোনার কোপ। দেশের পাশাপাশি রাজ্যেও বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। ৭৬ এবং ৫৬ বছর বয়সি দুই মহিলার শরীরে পাওয়া গিয়েছে করোনা ভাইরাসের ইতিবাচক সাড়া। করোনা আবহে লকডাউনে গিয়েছে দেশ। তা নিয়ে ভালো-মন্দে সরব হয়েছে দেশের সব মহলই। তবে দেশের এই ২১ দিনের লকডাউনের মধ্যে প্রতি সন্ধ্যায় রাজ্য ও কেন্দ্রীয় সরকারদের লাইসেন্সযুক্ত মদের দোকানগুলি খুলে রাখা উচিত, শনিবার এমন মন্তব্যেই করলেন প্রখ্যাত অভিনেতা ঋষি কাপুর।

ভীত গোটা বাংলা। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং ওষুধপত্রের ক্ষেত্রে নিয়ম শিথিল রয়েছে। তবে জমায়েত করতে নিষেধ করা হচ্ছে বারংবার। করোনা গোষ্ঠী সংক্রমণ মোকাবিলায় দেশজুড়ে জারি রয়েছে ২১ দিনের লকডাউন। আন্তর্জাতিক অর্থ সংস্থা জানিয়েছে, কোভিড-১৯-এর ফলে বিশ্ব গভীর আর্থিক সংকটের সম্মুখীন, যা ২০০৯-এর চেয়েও ভয়াবহ। বিশ্বে করোনার বলি ২৭, ৩৩৩ জন। প্রায় ৬ লক্ষ মানুষ মারণ ভাইরাসে আক্রান্ত।

Read full story in English

Live Blog

Coronavirus Lockdown Situation in India West Bengal Kolkata Updates, করোনা লকডাউন সম্পর্কিত যাবতীয় খবরের জন্য চোখ রাখুন এখানে…














22:36 (IST)28 Mar 20





















দেশে দাপট বজায় করোনার

করোনার থাবায় ঝরল আরও একটি প্রাণ। এই প্রথম করোনায় মৃত্যু দেখল তেলেঙ্গানা। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯১৮। মৃত্যু হয়েছে ১৯ জনের, শনিবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটাই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। আজ প্রথমবারের জন্য করোনার থাবায় মৃত্যু দেখল কেরল এবং তেলেঙ্গানা। গুজরাটে আজ করোনাভাইরাসে মারা গিয়েছেন এক মহিলা। আক্রান্তের সংখ্যা বাড়ল দিল্লি, জম্মু-কাশ্মীর, পশ্চিমবঙ্গেও।

22:34 (IST)28 Mar 20





















করোনা দুর্যোগে ৫১ কোটি টাকা দান বিসিসিআই-এর

করোনা মোকাবিলায় দেশের পাশে থাকতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ কোটি টাকা দান করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

22:13 (IST)28 Mar 20





















কেমন আছে করোনা আক্রান্ত রাজ্যে?

করোনার মারণভাইরাসের থাবা যেন ক্রমেই চেপে বসছে রাজ্যে। শনিবারও করোনা ভাইরাসের ইতিবাচক উপস্থিতি পাওয়া গেল রাজ্যের দুই মহিলার দেহে। এগরার একটি হাসপাতালে ভর্তি আছেন দুই মহিলা। বায়ুবাহিত এই রোগের দাপটে এখনও পর্যন্ত বাংলায় আক্রান্ত হয়েছেন ১৭ জন। মৃত ১। লকডাউনের দিন যত এগোচ্ছে, ততই শক্তিশালী হচ্ছে করোনাভাইরাস। আতঙ্ক ছাপিয়ে এখন ভীতসন্ত্রস্ত রাজ্যবাসী। বিস্তারিত পড়ুন- করোনার দাপটে বাংলায় আক্রান্ত বেড়ে ১৭, তেহট্টের আক্রান্তদের ঘিরে নয়া জল্পনা রাজ্যে

21:19 (IST)28 Mar 20





















কীভাবে কন্ডোমের ওপরেও প্রভাব ফেলছে করোনা?

করোনা শুধু দেশের ত্রাস নয়, বিশ্বেরও। মারণভাইরাসের হাত থেকে রক্ষা পেতে লকডাউনে গিয়েছে বহু দেশ। সেই আবহে কন্ডোম উৎপাদন বন্ধ রাখতে বাধ্য হলেন কন্ডোম উৎপাদনকারী বিশ্বের বৃহত্তম সংস্থাগুলি। সবিস্তারে পড়ুন- কন্ডোমেও করোনা থাবা, বিশ্বজুড়ে হাহাকার

20:41 (IST)28 Mar 20





















“সরকারের উচিত সমস্ত মদের দোকান খোলা রাখা”

করোনা আবহে লকডাউনে গিয়েছে দেশ। তা নিয়ে ভালো-মন্দে সরব হয়েছে দেশের সব মহলই। তবে দেশের এই ২১ দিনের লকডাউনের মধ্যে প্রতি সন্ধ্যায় রাজ্য ও কেন্দ্রীয় সরকারদের লাইসেন্সযুক্ত মদের দোকানগুলি খুলে রাখা উচিত, শনিবার এমন মন্তব্যেই করলেন প্রখ্যাত অভিনেতা ঋষি কাপুর।

20:03 (IST)28 Mar 20





















রাজ্যে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

এ যেন পলক ফেলার আগেই করোনার কোপ। দেশের পাশাপাশি রাজ্যেও বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। জানা গিয়েছে, ৭৬ এবং ৫৬ বছর বয়সি দুই মহিলার শরীরে পাওয়া গিয়েছে করোনা ভাইরাসের ইতিবাচক সাড়া।

19:19 (IST)28 Mar 20





















করোনা মোকাবিলায় বিপুল অর্থসাহায্য টাটার

করোনা ক্ষত কেবলই গাঢ় হচ্ছে দেশে। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা প্রায় হাজার ছুঁই ছুঁই। করোনার প্রকোপ থাবা বসিয়েছে দেশের অর্থনীতিতেও। মুখ থুবড়ে পড়েছে দেশের ছোট ছোট ব্যাবসা। এই ‘ভয়ংকর সংকটে’ দেশের মানুষের পাশে দাঁড়াল টাটা গোষ্ঠী। শনিবার বিকেলে টাটা গোষ্ঠীর প্রধান রতন টাটা টুইট করে করোনা বিধ্বস্ত দেশের জন্য ৫০০ কোটি টাকা অনুদানের কথা জানিয়েছেন। টুইট করে রতন টাটা বলেন, “সারা দেশের সবচেয়ে বড়ো বড়ো চ্যালেঞ্জগুলোর মধ্যে কোভিড ১৯ অন্যতম। এর আগেও টাটা ট্রাস্ট এবং টাটা গোষ্ঠী জাতির সংকটে পাশে দাঁড়িয়েছে। এই মুহূর্তেই দেশের পাশে দারড়ানো সবচেয়ে বেশি দরকার”।বিস্তারিত পড়ুন- ‘সবচেয়ে বড়ো বিপর্যয়’! করোনা যুঝতে ৫০০ কোটি দান টাটা গোষ্ঠীর

19:17 (IST)28 Mar 20





















প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কীভাবে দেবেন অর্থ?

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার আর্জিও দেশবাসীকে জানান মোদী।

19:09 (IST)28 Mar 20





















দেশে বাড়ল আক্রান্তের সংখ্যা, মৃত আরও এক

মারন ভাইরাসের থাবায় গুজরাতে মৃত ৪৬ বছরের এক মহিলা। ২৬ মার্চ আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। উচ্চরক্তচাপ এবং পালমোনারি ফাইব্রোসিসে ফুসফুস কার্যক্ষমতা হারায়। যদিও কোনও ভ্রমণের ইতিহাস নেই এই মহিলার। আমেদাবাদ পুরসভার তরফে জানান হয়েছে স্থানীয় সংক্রমণ থেকেই করোনা আক্রান্ত হয়েছিলেন মহিলা।

17:14 (IST)28 Mar 20





















তেহট্টের করোনা আক্রান্তদের বিষয়ে কী জানাল স্বাস্থ্য দফতর?

রাজ্যের করোনা আক্রান্তরা এ রাজ্যের নন? কী জানাল স্বাস্থ্য দফতর?

ভিডিও- মৌলিক কান্তি মন্ডল

16:29 (IST)28 Mar 20





















রাজ্যের বাসিন্দাই নন আক্রান্তরা?

নদিয়ার তেহট্ট থেকে করোনা সংক্রমণে আক্রান্ত হওয়া ৫ জনের কেউই নদিয়া তথা রাজ্যেরই বাসিন্দা নন বলে পরিষ্কার জানিয়ে দিল স্বাস্থ্য দপ্তর। শনিবার সাংবাদিক বৈঠক করে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয় আক্রান্ত ৫জনের মধ্যে দুই জন দিল্লি ও তিন জন উত্তরাখন্ড থেকে তেহট্টের বার্নিয়ার বাসিন্দা মোহন মন্ডলের বাড়িতে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন।

14:13 (IST)28 Mar 20





















করোনায় আর্থিক ক্ষতি সবচেয়ে বেশি ভারতেই

করোনা সংক্রমণ আটকানোর জন্য দেশে জারি করা হয়েছে তিন সপ্তাহের লকডাউন। এই পরিস্থিতিতে চূড়ান্ত সংকটের মুখে দেশের অর্থনীতি। দিনমজুররা কর্মহীন হয়ে পড়েছেন সঙ্গে সঙ্গেই। কার্যত ধুকতে শুরু করেছে অর্থনীতি। এই অবস্থায় ২০২০ সালে দেশের আর্থিক বৃদ্ধির হার অর্ধেক হওয়ার আভাস দিল মুডিজ ইনভেস্টর্স সার্ভিসেস। আশঙ্কা করা হচ্ছে চলতি বছরে দেশের জিডিপি বৃদ্ধির হার নামতে পারে ২.৫ শতাংশে। বিস্তারিত পড়ুন

12:57 (IST)28 Mar 20





















কেরালায় প্রথম করোনায় মৃত্যু

কেরালায় প্রথম করোনায় মৃত্যু। কোচির বাসিন্দা দুবাই ফেরৎ ৬৯ বছরের বৃদ্ধ গত ২২ মার্চ থেকে কলামাশারি মেডিক্যাল কলেজে ভর্তি ছিলেন। সোয়াপ টেস্টে তাঁর কোভিড-১৯ পজেটিভ ধরা পড়ে। শনিবার মৃত্যু হয় ওই বৃদ্ধের।

12:42 (IST)28 Mar 20





















বেলেঘাটা আইডি-তে তেহট্টের করোনা আক্রান্তরা

নদিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত পাঁচ জনকে কলকাতা বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠালো নদিয়া জেলা স্বাস্থ্য দপ্তর। শনিবার সকাল ১১টা নাগাদ তেহট্ট কর্মতীর্থ থেকে তাদের অ্যাম্বুলান্স করে কলকাতায় আনা হয়। পাশাপাশি, এদের সংস্পর্শে এসে ছিলেন এমন সাত জনকেও এদিন দু’টি অ্যাম্বুলান্স করে পাঠানো হয়েছে রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে।

12:40 (IST)28 Mar 20





















নিয়মকে বুড়ো আঙুল

লকডাউনে জেরবার সমাজের পিছিয়ে পড়া অংশের মানুষ। বিভিন্ন জায়গায় তাঁদের সহায়তায় দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। কিন্তু, সেইসব খাদ্যসামগ্রী নেওয়ার সময় সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মানান হচ্ছে না বলে অভিযোগ। বারাসতে এদিন সেই চিত্রই উঠে এল। প্রথমদিকে নিয়ম মানা হলেও ভিড়ে বাড়তেই নিয়মকে বুড়ো আঙুল। 

ছবি: শশী ঘোষ

11:44 (IST)28 Mar 20





















চরম দুর্দশায় ভিন রাজ্যে বাংলার শ্রমিকরা

বাড়তি লাভের আশায় বাংলা ছেড়েছিলেন মালদার মইদুল, সাবাজ, আজেমরা। ভাল-মন্দ মিলিয়ে চলছিল ভালই। কিন্তু, লকডাউনের জেরে গভীর সংকটে তাঁরা। কাজ বন্ধ, নেই উপার্জন। মিলছে না চাল-ডালও। ফলে আধ পেটা খেয়েই আপাতত দিন গুজরান। কিন্তু, দিন দু’য়েকের মধ্যেও তাও ফুরোবে। তখন কী হবে? অপাতত এই প্রশ্নেই অসহায় বাংলা থেকে ভিন রাজ্যে কাজে যাওয়া শ্রমিকরা। অনেকেই এখন রাজ্য ছাড়ার জন্য আফসোস করছেন। বিস্তারিত পড়ুন

10:49 (IST)28 Mar 20





















বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা  আক্রান্তের সংখ্যা। শনিবার সকালে ভারতে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৭৩। মৃত ১৯।

10:27 (IST)28 Mar 20





















লন্ডন ফেরৎ যুবকের সংস্পর্শেই নদিয়ার পাঁচজন করোনা সংক্রমিত

নদিয়ার তেহট্টের একই পরিবারের পাঁচজনের শরীরে কীভাবে সংক্রমিত হল মারণ ভাইরাস? রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এর পিছনে রয়েছে লন্ডন যোগ। লন্ডন ফেরৎ ব্যক্তির সংস্পর্শে এসেই ওই পাঁচজন করোনায় আক্রান্ত। সন্দেহভাজন আরও তেরোজন। এই ঘটনায় ভীত তেহট্টবাসী। বিস্তারিত পড়ুন

10:01 (IST)28 Mar 20





















বিভ্রান্তি ছড়িয়ে ধৃত মহিলা

বেলেঘাটা আইডি হাসপাতালে চলছে রাজ্যের করোনা আক্রান্তদের চিকিৎসা। সেই হাসপাতালেই কর্মরত এক চিকিৎসক কোভিড-১৯ আক্রান্ত। শোসাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে এই খবর। যা সম্পূর্ণ অসত্য বলে জানায় রাজ্য সাস্থ্য দফতর। মুখ্যমন্ত্রীও হুঁশিয়ারি দিয়ে শুক্রবার জানিয়ে দেন, কোরোনা পরিস্থিতি নিয়ে কেউ ভুয়ো খবর শোসাল মিডিয়ায় ছড়ালে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এরপরই, গ্রেফতার করা হয় ২৯ বছর বয়সী যুবতীকে। আইডির চিকিৎসক করোনা আক্রান্ত বলে সোশাল মিডিয়ায় ভুয়ো খবর প্রচারের অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে।

09:24 (IST)28 Mar 20





















স্কুল-কলেজ বন্ধ! সিলেবাস শেষ করতে ভরসা ভিডিও কল

কলকাতার বিদ্যাসাগর কলেজের অধ্যাপকরা সিলেবাস শেষ করতে কাজে লাগিয়েছেন ইন্টারনেটকে। সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিভাগের প্রধান সোনারেখা চট্টোপাধ্যায় ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন, ” এই ইন্টারনেটের মাধ্যমে যে পড়াশোনা, তাতে একেবারই আমরা অভ্যস্ত ছিলাম না। তাই প্রথমদিকে কিছুটা সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়েছে। কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ইন্টারনেট মাধ্যমে সিলেবাস শেষ করা হয়েছে এমন নজির নেই। কিন্তু ছুটির পরিমাণ দিন দিন এতটাই বেড়ে চলেছে, তাই আমাদের একটা পথ বের করতে হয়েছে। সেমিস্টার সিস্টেমে জুনে শেষ হয়ে যাবে একটি সেশন। ‘লকডাউন’ ওঠামাত্রই ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলবে পরীক্ষা। তাই সিলেবাস শেষ করার প্রয়োজনীয়তা রয়েছে”। বিস্তারিত পড়ুন

09:10 (IST)28 Mar 20





















রেলের র‍্যাকে আত্মগোপনকারী ৩০০ অভিবাসী, শতাধিক মানুষ

ক্ষ্য একটাই নিজের বাড়ি ফেরা। করোনার আক্রমণে জেরবার জীবন। ঘরবন্দি হয়েছে গোটা দেশ। বন্ধ হয়েছে রেল এবং সড়ক পরিবহন। সেই আবহে নিজের নিজের বাড়িতে ফিরতে আত্মগোপন করে ফেরাকেই হাতিয়ার করল এই মানুষেরা। যদিও পুলিশের চোখকে লুকানো গেল না। অত:পর…  বিস্তারিত পড়ুন

09:09 (IST)28 Mar 20





















ক্ষোভে ফুঁসছে কলকাতার ডাক্তার-স্বাস্থ্যকর্মীরা

“হাজমাত স্যুট দিচ্ছে না। তার বদলে রেইনকোট দেওয়া হচ্ছে স্বাস্থ্যকর্মীদের”। এমনই অভিযোগ করছেন এ রাজ্যের বেশ কিছু সরকারি চিকিৎসক। তাঁদের আরও অভিযোগ, “এই রেইনকোটে ভাইরাস আটকাবে না। স্বাস্থ্যকর্মীরা যাতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না পরেন সেদিকে সঠিকভাবে নজর দেওয়া হচ্ছে না”। করোনার সঙ্গে এই যুদ্ধে একেবারে প্রথমের সারিতে রয়েছেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। তাই তাঁদের সংক্রমণের ভয় সর্বক্ষণ এবং সবচেয়ে বেশি। প্রতি মুহূর্তেই করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে যাচ্ছেন তাঁরা। অথচ তাঁরাই নিজেদের অসুরক্ষিত মনে করতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ। বিস্তারিত পড়ুন

09:07 (IST)28 Mar 20





















“করোনা থেকে বাঁচলেও, ক্ষুধা থেকে রক্ষা নেই”

বাংলার পাটকলের শ্রমিকেরা ‘লক আউট’ শব্দের সঙ্গে পরিচিত গত কয়েকযুগ ধরে। কিন্তু ‘লকডাউন’? এ জীবনে এই প্রথম। করোনাভাইরাসের দাপটে লকডাউন হয়েছে গোটা দেশ। সেই আবহে দীর্ঘনিশ্বাস ফেলছেন বাংলার শ্রমিকেরা। তাঁরা জানতেন পাটকল লকআউট হলে কোথাও না কোথাও কাজ জুটিয়ে নিতে পারতেন তাঁরা। কিন্তু এ যে লকডাউন! দেশ বন্ধ, রাজ্য বন্ধ, বন্ধ দোকানপাট-বাজার। কিন্তু পেট?

কবে রেহাই মিলবে এই ঘরবন্দী দশা জানা নেই হুকুমচাঁদ মিলে কাজ করা রবি রাহার। লকডাউনের সঙ্গে সঙ্গে আশার শেষ আলোটুকুও নিভে গিয়েছে। দীর্ঘনি:শ্বাস ফেলে রবি বলেন, “আমরা সবসময় লক আউট পরিস্থিতিকে ভয় করতাম। কারণ এর অর্থ হল আমরা কাজের বাইরে থাকব। কিন্তু অন্য জায়গায় কাজের আশা থাকত। কিন্তু লকডাউনের পর উপার্জনের আর কোনও বিকল্প রাস্তা থাকল না।” প্রসঙ্গত, এ রাজ্যে হুগলি নদীর পূর্ব পাশে মোট ৫২টি পাটকল রয়েছে। এর মধ্যে খোলা রয়েছে ৪৬টি। তবে ২২ মার্চ রাজ্যে লকডাউন ঘোষণা হওয়ার পর সব পাটকল একসঙ্গে বন্ধ হয়ে যায়। বিস্তারিত পড়ুন

09:06 (IST)28 Mar 20





















এবার উত্তরবঙ্গেও করোনা পরীক্ষাকেন্দ্র

করোনা থাবা থেকে বাংলাকে বাঁচাতে প্রথম দিন থেকেই সপারিষদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা চোখে পড়ছে। করোনা ভাইরাসে এ রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৫। এই পরিস্থিতিতে এবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষাকেন্দ্র শুরু করার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেশে লকডাউনের কারণে বন্ধ রেল, বাস এবং উড়ানের মতো পরিষেবা। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের মানুষ করোনায় আক্রান্ত হলে যেন স্বাস্থ্য পরিষেবা পায়, সেই দিকটি নিশ্চিত করতেই বৃহস্পতিবার নবান্ন থেকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। বিস্তারিত পড়ুন

করোনাভাইরাসের গোষ্ঠী সংক্রমণ এড়াতে গত মঙ্গলবার থেকে দেশজুড়ে ২১ দিনের লকডাউন জারি রয়েছে। বন্ধ গণপরিবহণ ও আন্তর্দেশীয়-আন্তর্জাতিক উড়ান পরিষেবা। কার্যত গৃহবন্দি গোটা ভারত। প্রয়োজনীয় কারণ ছাড়া দেশবাসীকে বাড়ি থেকে বেরোতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

যুক্তিপূর্ণ কারণ ছাড়া লকডাউন অগ্রাহ্য করলে কড়া শাস্তির মুখে পড়তে হবে। মহামারি আইনে জারি হয়েছে নির্দেশিকা। এক্ষেত্রে দোষী ব্যক্তির ৬ মাসের হাজতবাস বা হাজার টাকা জরিমানা গুণতে হবে। কলকাতা পুলিশও জারি করেছে কড়া বার্তা।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus rises in india west bengal kolkata lockdown situation covid 19 death toll live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com